পাঙ্গাস মাছ দিয়ে কাঁচাকলা রান্নার রেসেপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আপনাদের সকলের সুস্থতা কামনা করে আজকে আবারো একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আজ একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আমি আসলে কাঁচাকলা খেতে খুবই পছন্দ করি। আর কাচাকলা খাওয়া অনেক বেশি উপকারী । কাঁচাকলা দিয়ে পাঙ্গাস মাছ ভুনা করলে খেতে অনেক সুস্বাদু হয়। । আশা করি আমার আজকের কাচাকলা দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসেপি আপনাদের কাছে ভালো লাগবে।


PSX_20220813_082748.jpg


উপকরণপরিমাণ
মাছ৪ পিস
মরিচের গুঁড়া১ টেবিল চামচ
হলুদের গুড়া১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
আদা বাটা১ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
কাঁচাকলাপরিমানমতো
লবণপরিমাণ মতো
তেল২টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
ধনিয়াপাতা২ টেবিল চামচ

20220811_145012.jpg

20220811_144830.jpg

20220811_144827.jpg

20220811_144820.jpg

20220811_144815.jpg



রান্নার প্রসেসিং ধাপে ধাপে দেখানো হলো:

𒆜ধাপ ১:𒆜


20220811_145128.jpg


রান্না করার জন্য প্রথমে চুলায় আমি একটি কড়াই বসিয়ে দিবো এবং এতে 2 টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে অপেক্ষা করব। যখন তেল গরম হয়ে আসবে তখন এখানে আগে থেকে মরিচ এবং হলুদ লবণ মেখে রাখা মাছ দিয়ে দিতে হবে।



20220811_145617.jpg


মাছ দিয়ে চুলার আচ মিডিয়ামে রেখে সময় নিয়ে মাছের দুই পাশ ব্রাউন কালার করে ভেজে নিবো।




𒆜ধাপ 2 :𒆜



20220811_145736.jpg


যখন মাছ ভেজে নেওয়া হয়ে যাবে তখন আমি চুলায় আরেকটি কড়াই বসিয়ে দেবো এবং এতে ২ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে পরিমান মত পিয়াজ এবং কাঁচা মরিচ দিয়ে দেবো।



20220811_145803.jpg


কাঁচামরিচ পিয়াজ ভেজে নেওয়ার পরে এখানে আমি এক টেবিল চামচ রসুন বাটা এবং আদাবাটা দিয়ে দেবো।



20220811_145903.jpg


আদা এবং রসুন বাটা দিয়ে দেওয়ার পরে সেগুলো পেঁয়াজ ও কাঁচামরিচ এর সাথে খুব ভালোভাবে মিশিয়ে নিতে হবে যখন একটা ভেজে নেওয়া হবে তখন এখানে এক কাপ পরিমান পানি দিতে হবে মসলা কষিয়ে নেওয়ার জন্য।



20220811_150431.jpg


যতক্ষণ পর্যন্ত পানি শুকিয়ে যাবে ততক্ষণ পর্যন্ত মসলা ভালোভাবে কষিয়ে নিতে হবে।




𒆜শেষধাপ:𒆜



20220811_150558.jpg


যখন মসলা কষানো হয়ে যাবে তখন এখানে আগে থেকে কেটে রাখা কাঁচা কলা দিয়ে দিতে হবে এবং এতে আমি আবারও এক কাপ পরিমান পানি এড করে দেবো মসলার সাথে কাঁচাকলা গুলোকে খুব ভালোভাবে কষিয়ে নিতে হবে।


20220811_151037.jpg


যখন কাঁচা কলার পানি শুকিয়ে যাবে এবং এটা কষানো হবে তখন এখানে মাছ দিয়ে আমি আরো কিছুক্ষণ কষিয়ে নেব


20220811_151431.jpg


কলার সাথে মাছ যখন কষানো হবে তখন আমি যেখানে মূল রান্না করার জন্য ২ কাপ পরিমাণ পানি এড করে দেবো এবং এই পানি দিয়েই আমি মূল রান্নাটা শেষ করব।


20220811_152947.jpg


যখন পানি অনেকটাই টেনে আসবে এবং কাঁচা কলা সিদ্ধ হয়ে আসবে তখন আমি এখানে ২ টেবিল চামচ পরিমাণ ধনিয়াপাতা দিয়ে দেবো।


20220811_153844.jpg


ধনিয়া পাতা দিয়ে ঢাকনা দিয়ে আরও পাঁচ মিনিট রান্না করলেই তৈরি হয়ে যাবে এই মজাদার পাংগাস মাছ দিয়ে কাচাকলা ভুনা। এটা খেতে খুবই সুস্বাদু আমার তো এটা অনেক পছন্দের একটি রেসিপি। আমার কাছে খেতে খুব ভালো লাগে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।


PSX_20220813_082951.jpg



আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।




ডিভাইসস্যামসাং A-10
লোকেশনঢাকা



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

তৈলাক্ত মাছের রেসিপি এমনিতে অনেক সুস্বাদু হয় আর ভাজি করা পাঙ্গাস মাছের ছবি দেখে সবচেয়ে বেশি লোভ জেগেছে ভাইয়া। এমন লোভনীয় রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই তৈলাক্ত মাছ গুলো খেতে খুবই সুস্বাদু হয়। আর এটা দিয়ে আসলে সবজি রান্না করলে আমার কাছে খুব ভালো লাগে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে কাঁচকলা রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পাঙ্গাস মাছ আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। তবে আপনার মত করে এরকম ভাবে কখনো পাঙ্গাস মাছ আর কাঁচকলা একত্রে খাওয়া হয়নি। রেসিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা খেতে খুবই মজার ভাই, এভাবে খেয়ে দেখবেন ভালো লাগবে

 2 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে কাঁচাকলা রান্নার রেসেপি। দেখতে অসাধারণ হয়েছে আমার কাছে ভীষণ ভালো লাগে পাঙ্গাস মাছ আর কাঁচ কলাটাও।আমার অনেক পছন্দ আপনি দুটো একসাথেই রান্না করেছেন দেখতে আরো সুন্দর লাগছে আমার কাছে আপনার রেসিপিটি অনেক ভালো লেগেছেআপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার রেসিপি টা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম

 2 years ago 

পাঙ্গাস মাছ এবং কাঁচকলার মিশ্রণে লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি আমারও খুব ফেভারেট আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 2 years ago 

আপনার ফেবারিট রেসেপি আমি শেয়ার করতে পেরেছি, ভালো লাগলো

 2 years ago 

আসলেই কাঁচকলা আমাদের জন্য খুবই উপকারী। আপনার রেসিপিটির বর্ননা খুব সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু, আপনার জন্য ও শুভকামনা রইল

 2 years ago 

সব মাছের মধ্যে পাঙ্গাস মাছ আমার সব থেকে প্রিয় একটি মাছ। পাঙ্গাস মাছ দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে কাচা কলা সহ রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর রেসিপি দেখতে খুবই ভালো লাগছে হয়তো খেতেও কমতি হবে না। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ আপনার খুবই পছন্দের এটা শুনে ভালো লাগলো ভাই। আমার কাছেও খেতে ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ভাই কাঁচা কলা অত্যন্ত উপকারী একটি সবজি আমার অনেক সময় অবহেলায় এই সবজি খাওয়া থেকে বিরত থাকি। পুষ্টিগুণ বিবেচনায় আমাদের প্রতিদিনের খাবারের তালিকায় কাঁচা খোলা থাকা প্রয়োজন। যাইহোক নিঃসন্দেহে পাঙ্গাস মাছ অত্যন্ত সুস্বাদু। পাঙ্গাস মাছের সঙ্গে কাঁচা কলার রেসিপি নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই কাচাকলা আসলে খেতে যেমন মজার তেমবি পুষ্টিকর ও

 2 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে কাঁচকলা রান্না রেসেপি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন ।আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এমন ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে। আর পাঙ্গাস মাছে তো অল্প পরিমাণ কাটা থাকে খেতে আরো বেশি সুস্বাদু লাগবে ।

 2 years ago 

এটা খেতে আসলেই অনেক সুস্বাদু হয়েছিল আপু। আপনার ধারণা একদমই ঠিক রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

কাঁচকলা দিয়ে পাঙ্গাস মাছের খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এই রেসিপিটি খেতে আমার কাছে খুব ভালো লেগেছিল, আর খেতেও সত্যি খুবই সুস্বাদু ছিল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাঙ্গাশ মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। খেতে বেশ ভালো লাগে। আপনি পাঙ্গাস মাছ দিয়ে কাঁচাকলা রান্নার রেসেপি তৈরি করেছেন। আপনার রেসিপি ধাপগুলি খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ভালো লাগলো সব মিলিয়ে।

 2 years ago 

রেসেপিটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি সত্যি আনন্দিত অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86