লেবেল ৩ হতে আমার অর্জন-by@johir65

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন আমি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। গতকালকে আমি লেবেল ৩ ভাইবা দিয়ে পাস করেছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করব আমার লেভেল ৩ অর্জন লেবেল ৩ আমি কি কি শিখেছি তার লিখিত পরীক্ষা ।

1661872047426.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

১। প্রশ্নঃ মার্কডাউন কি ?

উত্তরঃ মার্কডাউন হচ্ছে আমাদের পোস্টকে সুন্দর করে উপস্থাপন ও দৃষ্টি নন্দন করার জন্য যে কোড গুলো ব্যবহার করি সেগুলোকে মার্কডাউন বলে।

২। প্রশ্নঃ মার্কডাউন কোডর ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ মার্কডাউন কোড আমরা মূলত ব্যবহার করি, আমাদের লেখার মাঝে সৃজনশীলতা আনার জন্য আর আমাদের লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এছাড়াও দৃষ্টি নন্দন ও আকর্ষণীয় করার জন্য যাতে যে আমাদের পোস্টটি পড়বে তার কাছে আমার পোস্টটি দেখতে ভালো লাগে।

৩। প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনর কোডগুলো প্রতিফলিত না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ মার্কডাউন গুলো লেখার আগে চারটা স্পেস দিলেই মার্কডাউন গুলো দৃশ্যমান হয়ে যায়।

৪। প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে ?
মার্কডাউন কোড গুলো উল্লেখ করুন।

UserPostsSteem Power
User110500
User2209000

উত্তরঃ |User|Posts|Steem Power|
|---|---|---|
|User1|10|500|
|User2|20|9000|
এভাবে আমরা মূলত উপরে টেবিলটি তৈরি করতে পারি।

৫। প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ [সোর্স নাম](সোর্সের লিঙ্ক) এখানে দেখতে পাচ্ছেন একটা হচ্ছে তৃতীয় বন্ধনী আরেকটা আছে প্রথম বন্ধনী। উল্লেখ করার ক্ষেত্রে আমাদের তৃতীয় বন্ধন দিতে সোর্সের নাম লিখতে হবে এবং প্রথম বন্ধনীতে লিংক দিতে হবে।

৬। প্রশ্নঃ বৃহত্ত হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ থেকে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন ?

HEADER1

HEADER2

HEADER3

HEADER4

HEADER5
HEADER6

উত্তরঃ যেভাবে আমরা বৃহত্ত হতে ক্ষুদ্র ক্রমিকভাবে ১ থেকে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখতে পারি তা নিচে দেখানো হলোঃ

# HEADER1
## HEADER2
### HEADER3
#### HEADER4
##### HEADER5
###### HEADER6

৭। প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন ?

উত্তরঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি হলোঃ

<div class ="text-justify">text</div>

৮। প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দেয়া উচিত ?

উত্তরঃ কনটেন্টের টপিকস নির্বাচনের ক্ষেত্রে আমাকে মাথায় রাখতে হবে যে কোন বিষয়ের উপর আমার যথেষ্ট জ্ঞান আছে এবং অভিজ্ঞতাও আছে সেই সকল টপিকের কনটেন্ট এর উপর আমার সবচেয়ে গুরুত্ব দেয়া উচিত।

৯। প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ কোন টপিকস এ ব্লগ লিখতে গেলে আমার অবশ্যই জ্ঞান থাকা জরুরী কারণ আমি কি করছি সেটার উপর যদি জ্ঞানী না থাকে তাহলে কিভাবে চলবে। উদাহরণ যেমন আমি যদি রেসিপি পোস্ট করি আমি যে রেসিপিটা করছি সেটাতে এক চামচ লবণ লাগবে কিন্তু আমার জ্ঞান না থাকার কারণে আমি যদি বলি ২ চামচ লাগবে তাহলে তো হবে না। কারণ পোস্টটা আমি শুধু একা পড়বো না আরো অনেকেই পড়বে যারা আমার পোস্ট করবে তারাও ভুল জানতে পারবে। তার জন্য যে টপিকস এর উপর ব্লগ লিখব সেটার উপর আমার অবশ্যই জ্ঞান থাকতে হবে।

১০। প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কতকিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ আমি এখানে কিউরেশন রেওয়ার্ড পাবো $3.50। আর স্টিমের মূল্য যদি 0.50 হয় তবে আমি এখানে 7 স্টিম পাব।

১১। উত্তরঃ সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি ?

উত্তরঃ সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল হলো আমাকে পাঁচ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘণ্টার মধ্যে ভোট দিতে হবে তাহলে আমি ১০০% রেওয়ার্ড পাব। আর সব সময় চেষ্টা করতে হবে আগে আগে ভোট দেওয়ার জন্য আগে যদি ভোট দিই তাহলে আমার পরে যদি কোন বড় ভোট পড়ে সে ক্ষেত্রে আমি সর্বোচ্চ রিওয়ার্ড পাব।

১২। প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে ?

উত্তরঃ আমার কাছে যদি কম ইস্টিম পাওয়ার থাকে সেই ক্ষেত্রে @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারণ আমার কাছে যদি কম ইস্টিম পাওয়ার থাকে সেই ক্ষেত্রে আমি যদি কাউকে ভোট দিই তাহলে ১সেন্ট বা দুই সেন্ট রেওয়ার্ড পাব আর যদি @heroism ডেলিগেশন করি সেই ক্ষেত্রে অনেক স্টিম পাওয়ারের কারণে বেশি রেওয়ার্ড পাবে @heroism কে ডেলিগেশন এর ভিত্তিতে আমিও বেশি রেওয়ার্ড পাবো। আর আমার কাছে যদি বেশি স্টিম পাওয়ার থাকে আর আমার হাতে যদি সময় থাকে তাহলে ভালো কোয়ালিটি পোস্টে খোঁজার জন্য সেই ক্ষেত্রে আমি নিজে ভোট দিলে বেশি লাভবান হব।

তোর প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন ও বন্ধুরা এই ছিল আমার লেবেল থ্রি হতে অর্জন যতটুক সম্ভব ভালো করার চেষ্টা করেছি। আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন আমি আবারো খুব শীঘ্রই নতুন করে নিয়ে হাজিরা বা আপনাদের মাঝে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

আপনি সঠিকভাবে প্রত্যেকটি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছেন, আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল..

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি লেভেল ৩ এর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন দেখে ভালো লাগছে আর খুব সুন্দর করে আপনার পোষ্টের মাধ্যমে তা উপস্থাপন করেছেন বুঝতে পারছি আপনি ভালো কিছু শিখতে পেরেছেন। পরবর্তী লেবেলের জন্য দোয়া রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টে মন্তব্যের মাধ্যমে আমাকে মোটিভেট করার জন্য।

 2 years ago 

ভাইইয়া আপনি লেবেল 03 হতে অনেক কিছু শিখতে পেরেছেন। খুবই ভালো লেগেছে আপনার পোস্টটি দেখে। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল। শুভেচ্ছা নেবেন ভাইয়া।

 2 years ago 

থ্যাংক ইউ আপু আপনাকে আমার পোস্টটি এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এবিবি স্কুল লেভেল-৩ এ আপনি খুবই সুন্দর ভাবে সবগুলো পড়া আয়ত্ত করতে পেরেছেন। এবং আজকে খুবই সুন্দর ভাবে লিখিত পরীক্ষা দিয়েছেন। পরবর্তী লেভেল গুলোর জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

লেভেল ৩ এর প্রতিটা প্রশ্নের উত্তর আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার পোস্টটি দেখুন। পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88