বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম

রেনডম ফটোগ্রাফি


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। মনে করি, আমার এই ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন আর দেরি না করে এখনই আমরা দেখি রেনডম ফটোগ্রাফি মূলক পোস্ট।

img_1721926850797.jpg

photo editing by mobile gallery app


এখানে আপনারা দেখতে পাচ্ছেন খুব সুন্দর ফসলের মাঠ। যেখানে ফসলের মাঠে অপরূপ ধান ক্ষেত লক্ষণীয়। গাছে গাছে ধান পেকে রয়েছে। সম্পূর্ণ ফসলের মাঠ জুড়ে শুধু ধান আর ধান। কিছু কিছু জায়গায় কৃষক ভাইয়েরা ধান কেটে মাথায় করে বহন করছে। এমন সুন্দর চিত্র যার মন ছুঁয়ে যায়। প্রচন্ড রোদ এর মুহুর্তে কৃষকদের এই অক্লান্ত পরিশ্রম সত্যি প্রশংসনীয় এবং তাদের কাছে আমরা ঋণী।

IMG_20240507_135121_090.jpg


এখানে একটি কাঁঠাল গাছের চিত্র লক্ষণ করছেন। কাঁঠাল গাছটাতে বেশ অনেক গুলো কাঁঠাল ধরেছে। কাঁঠাল গাছের বিভিন্ন ডালে কাঁঠাল ধরে থাকার দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এবার অনেক এমন সুন্দর চিত্র ধারণ করেছিলাম পথ চলার মুহূর্তে। আমাদের এলাকায় এবার অনেক কাঁঠাল ধরেছিল। সত্যি মহান সৃষ্টিকর্তার দান অতুলনীয়। কত সুন্দর করে গাছটাকে সাজিয়ে দিয়েছে ফলে।

IMG_20240515_101139_198.jpg


এখানে দেখতে পাচ্ছেন আমাদের প্রিয় সবজি শসা। প্রচন্ড গরমের মুহূর্তে সালাদ করে ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। এছাড়াও কাঁচা খেতে পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। তেলেভাজা যে কোনো রেসিপির সাথে শসার সালাদ খুবই পছন্দ করি।

IMG_20240530_183944_375.jpg


কলার পাতায় বৃষ্টির ফোঁটা ফোঁটা পানি গুলো দেখতে সত্যি খুবই ভালো লাগছে। যেকোনো পাতায় এভাবে পানি জমে থাকা গুলো ক্যামেরা বন্দী করতে খুবই ভালো লাগে। এ যেন এক অন্যরকম ভালোলাগার এক চিত্র ফুটে উঠেছে। সবুজের বুকে পানির ফোটা যেন রাঙিয়ে তুলেছে এভাবে কলার বাগান। ঠিক তারই মধ্য থেকে নতুন পাতার বুকে জমে থাকা একটি পাতার পানির ফোঁটা গুলো ধারণ করেছিলাম।

IMG_20240629_090551_373.jpg


বৃষ্টি হওয়ার পর প্রাকৃতিক পরিবেশ যেন এক অন্যরকম রূপ নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়। বিশেষ করে গাছপালা বাগানের দৃশ্য একটু অন্যরকম লাগে। মনে হয় যেন কোমল অনুভূতিতে উপস্থিত হয়েছে চোখের সামনে। আর এমন সুন্দর প্রাকৃতিক পরিবেশের রূপগুলো ক্যামেরা বন্দি করতে বেশ ভালো লাগে আমার। যেন গাছগুলো মনে হচ্ছে সতেজ হয়ে উঠেছে বৃষ্টির ছোঁয়ায়। এক কোমল অনুভূতিতে জেগে উঠেছে প্রাকৃতিক পরিবেশ।

IMG_20240629_091212_953.jpg


এটা লাল শাকের ফুল। লাল শাকের ফুল কেমন একটা ফটো ধারণ করতে দেখি না কাউকে। তবে আমাদের পুকুরপাড়ে সবজি ওঠাতে গিয়ে আমরা সবাই লক্ষ্য করেছিলাম ফুলগুলো বেশ দারুন ভাবে ফুটে আছে। আর সেই মুহূর্তেই হাতে থাকা মোবাইলে বেশ অনেকগুলো ফটো ধারণ করে ফেলেছিলাম। সত্যি প্রত্যেকটা ফুলেরই নিজ নিজ সৌন্দর্য বিদ্যমান।

IMG_20240630_082017_206.jpg


এটা লাউয়ের ফুল। রাতে তোলা আমাদের বাড়ির লাউ গাছ থেকে সুন্দর এই চিত্রটা। লাউ গাছের ফুল গুলো যেন বিকেল থেকে ফোটা শুরু হয়। লাউ সবজি বান পরিপূর্ণভাবে ফুটে ওঠে সাদা সাদা ফুলে। তবে রাতে তো অনেকগুলো ফুল একসাথে ক্যামেরা বন্দি করা যায় না। তাই আলাদাভাবে একটি ফটো ধারণ করেছিলাম।

IMG_20240705_185743_293.jpg


এখানে একসাথে অনেকগুলো সাজানো রয়েছে চুলের ঠোঁট ক্লিপ। রংবেরঙের বিভিন্ন পর্যায়ে ক্লিপগুলো আমার খুবই ভালো লাগে। যখন ক্লিপ কিনতে যাই তখন মনে হয় কোনটা রেখে কোনটা ধরি। এ জাতীয় ক্লিপগুলো আমার খুবই ভালো লাগে।

IMG_20240714_173539_646.jpg


বেশ কয়েকদিন আগে বামুন্দি বাজারে আমার যখন উপস্থিত হয়েছিলাম, তখন দেখলাম জায়গায় জায়গায় এমন ফল বিক্রেতা বসে রয়েছে বিভিন্ন প্রকার ফল নিয়ে। তবে ওই মুহূর্তে আমরা যখন আনারস কিনতে গেলাম দেখলাম ৬০ টাকা পিস বিক্রয় করছে আনারসগুলো। তাই সেখান থেকে দুইটা আনারস কেনার মুহূর্তে ফটোটা ধারণ করেছিলাম। তবে এই আনারস গুলো বেশ সাদের ছিল।

IMG_20240714_175927_433.jpg



PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png


ডিভাইসInfinix Hot 11s
বিষয়রেনডম ফটোগ্রাফি
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@jannatul01
দেশবাংলাদেশ ‌


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png

Sort:  
 last month 

বাহ্ আজ আপনি বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে কাঁঠাল গাছের চিত্র এবং শসার ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ছবির বর্ণনার খুব সুন্দরভাবে করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এরকম অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখে একেবারেই মুগ্ধ হয়ে গেলাম৷ এর মাধ্যমে আপনি আপনার ফটোগ্রাফির দক্ষতাকেও খুব ভালোভাবেই ফুটিয়ে তুলেছেন৷ এর মধ্যে লাউয়ের ফুলের ফটোগ্রাফি আমার অনেক পছন্দ হয়েছে৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48