ফটোগ্রাফি :- সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20231008-WA0011.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে চট্টগ্রামে একটি পাহাড়ের উপর থেকে বাড়ির ফটোগ্রাফি। অনেকদিন আগে আমি চট্টগ্রামে রাঙ্গামাটিতে বেড়াতে গেলাম। তখন আমি পাহাড়ি এলাকায় বিকেলবেলা ঘুরতে গেলাম। একটি হেফজখানার মাদ্রাসার পাশে অনেক বড় একটি পাহাড় আছে। তখন আমি ওই পাহাড়ের উপর অনেক কষ্ট করে উঠলাম। ওখান থেকে আমি পাহাড়ের নিচে কিছু বাড়ি ছিল ওইগুলোর ফটোগ্রাফি করেছি। তাই আজকে আমি এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231008-WA0017.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে ধান ক্ষেতের ফটোগ্রাফি। আমাদের এলাকায় নদীর উপরে অনেক বড় বড় চর আছে। আমি প্রায় সময় বিকেল বেলা নদীর ধারে ঘুরতে যাই। কিছুদিন আগে আমার ছোট ভাই বাড়িতে আসলো। তখন আমি আমাদের চরের দিকে ঘুরতে গেলাম বাইকে নিয়ে। আসলে বিকেল বেলা প্রাকৃতিক পরিবেশ গুলো অনেক ভালো লাগে। অনেকক্ষণ দুই ভাই মিলে চরের ধান চাষের জমি গুলো দেখলাম। তখন আমি এই ধানক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231008-WA0018.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে কচুর শাকের ফটোগ্রাফি। কচুর শাক আমাদের সবার অতি পরিচিত একটি সবজি। আমাদের গ্রাম অঞ্চলে রাস্তার পাশে এবং জমিনের পাশে এরকম কচুর শাক তাজা দেখা যায়। কচুর শাক রান্না করলে খেতে অনেক মজা লাগে। কচুর শাক খেলে চোখের জ্যোতি বাড়ে। এবং এই কচুর শাক এর মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। কিছুদিন আগে দুপুরবেলা আমি আমাদের বাড়ির সামনে থেকে এই কচুর শাকের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কচুর শাকের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি এই কচুর শাকের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231008-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে শাপলা ফুলের ফটোগ্রাফি। আমাদের এদিকে গ্রামাঞ্চলে অনেক শাপলা ফুল দেখা যায়। পুকুরে এবং নিচু জমিগুলোর মধ্যে শাপলা ফুল কমবেশি অনেক দেখা যায়। কিছুদিন আগে আমাদের মাদ্রাসার সামনে একটি ছোট ছেলে এই শাপলা ফুল নিয়ে এসে খেলা করতেছে। তখন শাপলা ফুলটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো এবং তাজা লাগতেছে শাপলা ফুলটি। তখন আমি এই শাপলা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। শাপলা ফুল প্রায় সময় আমরা ভাজি করে কমবেশি খেয়ে থাকি। যাহোক আমার শাপলা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231008-WA0014.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে টগর ফুলের ফটোগ্রাফি। টগর ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। টগর ফুলগুলো আকারের ছোট কিন্তু গাছের মধ্যে একসাথে অনেকগুলো ছোট ছোট ফুল ফোটে। টগর ফুলের গাছগুলো যত্ন নিলে অনেকদিন পর্যন্ত টিকে। বাসায় বা অফিসের সামনে এই টগর ফুলের গাছগুলো থাকলে দেখতে বেশ চমৎকার লাগে। কিছুদিন আগে এই টগর ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে পুকুরপাড় থেকে। তাই আজকে আমি এই টগর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি টগর ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231008-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে মালটা ফলের ফটোগ্রাফি। মালটা ফল আমাদের সবার অতি পরিচিত একটি ফল। তবে আমাদের এদিকে কমবেশি সব জায়গাতে মালটা গাছ দেখা যায়। এবং আমাদের নদীর ধারে অনেক বড় একটি মালটা বাগান আছে। অনেকদিন আগে এই মালটা ফলের ফটোগ্রাফি করেছিলাম আমার বোনের বাসার ছাদের উপর থেকে। তারা অনেক বড় বড় ডামের মধ্যে মাটি দিয়ে এই মালটা গাছগুলো চাষ করেছে। আমি একদিন বিকাল বেলা যখন ছাদে গেলাম তখন এই মালটা গুলো দেখতে পেলাম। তখন আমি এই মালটা গুলো ফটোগ্রাফি করেছিলাম।

IMG-20231008-WA0015.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে ফেনী ছোট নদীর ফটোগ্রাফি। আপনারা হয়তো অনেকে জানেন আমাদের বাড়ির পাশে ফেনী ছোট নদী আছে। আমাদের বাড়ি থেকে পাঁচ মিনিট লাগে নদীর ধারে যেতে। কিছুদিন আগে আমার ছোট ভাই যখন বাড়িতে আসলো তাকে নিয়ে কাজের হাট বাজারে যাইতে ছিলাম। কাজিরহাট যাইতে হলে এই নদীটি পার হয় তাই। তখন আমি এই ছোট ফেনী নদীর ফটোগ্রাফি করেছিলাম নৌকার মধ্যে থেকে। তাই আজকে এই ছোট ফেনী নদীর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231008-WA0016.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

গ্রামীন পরিবেশের চমৎকার কিছু ছবি দেখতে পেলাম আজকে আপনার ফটোগ্রাফি পোস্টের মধ্যে, সেইসাথে কিছু ফুল এবং ফলও ছিল সব মিলিয়ে খুবই চমৎকার।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাইয়া আপনার পোস্ট দেখছি সবুজের সমারোহ। রেনডম ফটোগ্রাফি আমি একটু বেশি পছন্দ করি। আসলে রেনডম ফটোগ্রাফি পোস্ট এর মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। শাপলা ফুলটি দেখতে অসাধারন লাগতেছে। ভালো ছিলো ফটোগ্রাফি গুলো। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে বিশেষ করে শাপলা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাইয়া ৷ ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে ৷ খুবই ভালো লাগলো এমন সুন্দর কিছু দৃশ্য উপভোগ করতে পেরে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

 last year 

ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

বাহ আপনি আজকে আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে টগর ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার টগর ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লেগেছে ভাইয়া।আপনি সুন্দর বর্ননা তুলে ধরেছেন। এজন্য আরো বেশী ভালো লেগেছে। সবুজ পাতা,নদী,ফসলের মাঠ,ফুল,সবকিছুই সুন্দর লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

আমি চেষ্টা করেছি ভিন্ন রকম করে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করেছেন তাই।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি করেন এবং সুন্দরভাবে বর্ণনা করেছেন, পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88