রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি প্রতিনিয়ত নতুন কিছু করা শিখছি। এমনি নতুন কিছু পেলে করার চেষ্টা করি। আপনাদের সাথে একটু একটু করে নিজের শেখার বিষয়গুলো শেয়ার করব। কিছুদিন ধরে আমি রঙিন কাগজ দিয়ে অরিগামি তৈরি করা শিখতেছি। যদিও কাজগুলোতে আমি এখনো পারফেক্ট নয়। কিন্তু তারপরেও আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করার চেষ্টা করলাম। এই ফুলটি তৈরি করতে আমার অনেক সময় লেগে গিয়েছে। কারণ আমি একটু একটু করে তৈরি করার চেষ্টা করতেছি। এইভাবে আপনাদেরকে সুন্দর সুন্দর জিনিস উপহার দেওয়ার চেষ্টা করব। আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20221117_200617.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG-20221117-WA0018.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজ ভাজ করে কাঁচি দিয়ে কেটে নিচ্ছি।

IMG-20221117-WA0019.jpg

ধাপ - ২ :

তারপর আমি রঙিন কাগজটিকে চার কোনা করে সুন্দরভাবে কেটে নিলাম।

IMG-20221117-WA0015.jpg

ধাপ - ৩ :

তারপর আমি রঙিন কাগজের মাঝখানে একটি বাজ দিয়ে দিলাম যাতে ফুলটি সুন্দরভাবে তৈরি করতে পারি।

IMG-20221117-WA0013.jpg

ধাপ - ৪ :

তারপর রঙিন কাগজের মধ্যে আরেকটি বাজ সুন্দরভাবে দিয়ে দিলাম। এভাবে কয়েকটি বাজ দিয়ে দিলাম।

IMG-20221117-WA0012.jpg

ধাপ - ৫ :

এরপর আমি রঙ্গিন কাগজের উপর পেন্সিল দিয়ে ফুলটি সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20221117-WA0017.jpg

ধাপ - ৬ :

এরপর রঙিন কাগজের পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচি দিয়ে ফুলটি সুন্দরভাবে কেটে নিলাম।

IMG-20221117-WA0011.jpg

ধাপ - ৭ :

এরপর আমি রঙিন কাগজের কাঁচি দিয়ে কাটার পরে ফুলটি ধীরে ধীরে আলাদা করে নিলাম।

IMG-20221117-WA0016.jpg

শেষ ধাপ :

এরপর রঙিন কাগজের খুব সুন্দর একটা ফুল তৈরি করলাম। আশা করি আপনাদের সকলের রঙিন কাগজের ফুলটি খুব ভালো লাগবে।

IMG-20221117-WA0014.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কিছু দিনের চেষ্টায় বেশ ভালোই একটি রঙ্গিন কাগজের একটি ফুল তৈরি করেছেন ৷ আসলে রঙ্গিন কাগজের এমন কাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে ৷ আপনি বেশ ভালোই করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার রঙিন কাগজের ফুলটি নিয়ে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
আপনার অনেক আগ্রহ আছে বলেই অল্প দিনের চেষ্টায় আপনি অনেক সুন্দর একটি ফুল বানিয়েছেন। রঙ্গিন কাগজ দিয়ে বানানো এই ধরনের ফুল গুলো দেখতে আমার খুব ভাল লাগে। আপনি কাগজের রঙের সিলেকশন খুব ভাল করেছেন এবং ব্যাকগ্রাউন্ডে কাল ব্যবহার করার কারণে আরো ফুটে উঠেছে। অনেকগুলো ধাপ অবলম্বন করে আপনি রঙিন কাগজ দিয়ে ফুলটি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

আমি চেষ্টা করতেছি শিখার জন্য। আমার রঙিন কাগজের ফুলটি নিয়ে অনেক চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই দারুণ একটি নকশার ফুল তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ফুল। আপনি অনেক দক্ষতার সাথে এবং নিখুঁতভাবে এটি তৈরি করেছেন। এগুলো কাটার সময় যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে পুরো নকশাটি নষ্ট হয়েছে। কালার কম্বিনেশন অসাধারণ ছিল।

 2 years ago 

সত্যি রঙিন কাগজের নকশাগুলো কাটতে অনেক সাবধানে কাটতে হয়। একটু এলোমেলো হলে নষ্ট হয়ে যায় ফুলটি। ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার হাতের কাজটি খুবই সুন্দর হয়েছে।রঙিন কাগজের ফুলটি অনেক নিখুঁত হয়েছে।আসলে এগুলো সহজ হলেও একটু সাবধানে কাটতে হয়।তাছাড়া যেকোনো diy- ই সময়সাপেক্ষ কাজ।ধাপগুলো ভালো ছিল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শক্তি রঙিন কাগজের বাসগুলো অনেক সাবধানে কাটতে হয়। অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62