ব্রয়লার মুরগির মাংসের রেসিপি(১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20220328_131129.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আসসালামু আলাইকুম আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে বলছি আজকের সোমবার মার্চ, (৩-২৮-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন। আপনাদের দোয়ায় ইনশাআল্লাহ আমিও অনেক ভালো আছি।চলুন তাহলে ব্রয়লার মুরগির মাংসের রেসিপি নিয়ে আপনাদের মাঝে আজ আমি শেয়ার করতে চলেছি।

রেসিপি তৈরির উপাদানের নাম

ক্রমিক নম্বরউপাদান
ব্রয়লার মুরগির মাংস
সয়াবিন তৈল
ঝালের গুড়া
হলুদের গুঁড়া
কাঁচা মরিচ
রসুন বাটা
পেঁয়াজ বাটা
এলাচ
দারচিনি
১০লবণ
১১পানি

🔽 -১ 🔽

IMG_20220328_075234.jpg

প্রথমে আমি ব্রয়লার মুরগির মাংস গুলি টুকরো টুকরো করে একটা নির্দিষ্ট গামলায় রাখা হয়েছে।রাখার পরে মাংস গুলোর ভিতরে পানি ঢেলে দিয়ে ভালোভাবে ধুয়ে নেওয়া হচ্ছে। ব্রয়লার মুরগি রেসিপি আমার কাছে অনেক সুস্বাদু লাগে বড় ব্রয়লার মুরগির মাংস খেতে অনেকটা দেশি মুরগির মত লাগে।

🔽 -২ 🔽

IMG_20220328_140102.jpg

এবার আমরা কড়াই এর উপরে সোয়াবিন তৈল ঢেলে দেওয়া হল। দেওয়ার পরে সয়াবিন তৈল গরম করে নেওয়া হলো। এবার আমরা যেটা করবো। আমরা জানি ব্রয়লার মুরগির মাংসের রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে। এই ব্রয়লার মুরগির মাংসের রেসিপি খেতে আমার খুব ভালো লাগে।

🔽 -৩ 🔽

IMG_20220328_075410.jpg

এবার আমরা গরম কড়াই এর ওপরে ব্রয়লার মুরগির মাংস তুলে দেওয়া হল ব্রয়লার মুরগির মাংসের উপরে ঝালের গুড়া, হলুদের গুঁড়া, লবণ, দিয়ে ভালোভাবে মিক্সড করে নেওয়া হল খুন্তি দিয়ে। গরম তৈলের ওপরে মুরগির মাংস ভাজা হচ্ছে। আমরা জানি সাধারণত ব্রয়লার মুরগি পাঁচ থেকে সাত কেজি পর্যন্ত হয়ে থাকে। আমরা যদি বাসায় ব্রয়লার মুরগি চাষ করে থাকে তাহলে এটা আরও বড় করা যেতে পারে।

🔽 -৪ 🔽

IMG_20220328_075948.jpg

বোঝাই যাচ্ছে ব্রয়লার মুরগির মাংস অনেকটা ভাজা হয়ে গেছে এবার আমরা নির্দিষ্ট পরিমাণে কাঁচামরিচ কেটে ব্রয়লার মুরগির মাংসের ওপর দেওয়া হচ্ছে। ব্রয়লার মুরগির মাংসের রেসিপি তৈরি করতে আমার খুব ভালো লাগে ব্রয়লার মুরগির মাংস খুব নরম হয়ে থাকে তাই বাচ্চারা এই মাংস খুব পছন্দ করে। ব্যক্তিগতভাবে ব্রয়লার মুরগির মাংস আমারও খুব পছন্দনীয়।

🔽 -৫ 🔽

IMG_20220328_081656.jpg

এবার আমরা নির্দিষ্ট পরিমাণে পানির ভিতর ঝালের গুড়া হলুদের গুঁড়া লবণ এলাচ দারচিনি রসুন বাটা পেঁয়াজ বাটা নির্দিষ্ট পরিমাণের দেওয়া হল। দেওয়ার পরে ব্রয়লার মুরগির মাংসের ভিতরে ঢেলে দেওয়া হল মিশ্রিত পানি। এবার ভাজা মাংসগুলো ভালোভাবে সিদ্ধ হয়ে যাবে। আমরা জানি ব্রয়লার মুরগির মাংসের রেসিপি খুব লোভনীয় হয়ে থাকে। ব্রয়লার মুরগি অনেক কম দামে বিক্রি হয় তাই এই মুরগির মাংস ধনী গরিব মধ্যবিত্ত সকলেই খেতে পারে। এই কারণে এই ব্রয়লার মুরগি অনেকের কাছে খুব পরিচিত একটি বস্তু।

🔽 -৬ 🔽

IMG_20220328_081550.jpg

রেসিপি প্রায় শেষের পর্যায়ে চলে এসেছে আশা করি আমার রেসিপি ধাপগুলো আপনাদের কাছে পছন্দনীয় হবে ইনশাআল্লাহ। ব্রয়লার মুরগির রেসিপি দেখতে অনেক চমৎকার লাগছে।

🔽 -৭ 🔽

IMG_20220328_131156.jpg

এবার আমরা ব্রয়লার মুরগির রেসিপি কড়াই থেকে নির্দিষ্ট একটি গামলায় নামানো হচ্ছে। আমরা জানি ব্রয়লার মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমরা ব্রয়লার মুরগি দিয়ে চিকেন ফ্রাই করে থাকি ব্রয়লার মুরগি ছোট বাচ্চারা খুব পছন্দ করে থাকে কারণ ব্রয়লার মুরগির মাংস খুব নরম হয়ে থাকে। বাচ্চাদের কাছে খেতে অনেক মজা লাগে। যাদের প্রেসার লো তারা যদি এই ব্রয়লার মুরগির মাংস খায় তাহলে তাদের প্রেসার নিয়ন্ত্রণে থাকে। আমাদের বাড়িতে ব্রয়লার মুরগির মাংসের রেসিপি প্রায়ই তৈরি করে থাকি। আশা করি আমার ব্রয়লার মুরগির রেসিপি এর ধাপগুলো আপনাদের কাছে ভালো লাগবে ইনশাল্লাহ।

🔽 -৮ 🔽

IMG_20220328_122824.jpg

ব্রয়লার মুরগির রেসিপি সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার ব্রয়লার মুরগির মাংসের রেসিপি আপনাদের কাছে অনেক চমৎকার হবে। এই বলে আমি আমার রেসিপির আলোচনা সমাপ্ত করলাম।

Sort:  
 3 years ago 

রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা অনেক বেশি সুন্দর এসেছে। খুবই লোভনীয় লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মুরগির মাংস আমার অনেক প্রিয় ।আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মধ্যে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

বয়লার মুরগীর মাংসের রেসিপি খেতে মনে হচ্ছে বেশ দারুন হয়েছে। কালার টা খুব সুন্দর হয়েছে। তবে মনে হচ্ছে বেশ ঝাল হয়েছে। যাই হোক, প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখেছেন আপনি। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল

 3 years ago 

বয়লার মুরগীর মাংসের রেসিপি খেতে মনে হচ্ছে বেশ দারুন হয়েছে। কালার টা খুব সুন্দর হয়েছে। তবে মনে হচ্ছে বেশ ঝাল হয়েছে। যাই হোক, প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখেছেন আপনি। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল

বাহ চমৎকার লাগল আপনার এই রান্না টি।দেখে সত্যি আমার খেতে ইচ্ছে করছে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং তা আমাদের সাথে শেয়ার করেছেন ভাই। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

বয়লার মুরগির মাংস রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বয়লার মুরগির মাংসের মধ্যে যদি আলু যোগ করা হয় তাহলে আরো বেশি সুস্বাধু লাগে। আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদুও মনে হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

ব্রয়লার মুরগির রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে।। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।। শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 3 years ago 

আপনার তৈরি করা বয়লার মুরগির মাংসের রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে । সুন্দরভাবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া এই অসময় লোক লাগিয়ে দিলেন। আপনার মুরগির মাংসের রেসিপি দেখে তো আমার খিদে পেয়ে গেছে। আপনি পারলে আমার জন্য পাঠিয়ে দেন। আপনার মুরগির মাংসের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। মুরগির মাংস খেতে আমি ভীষণ ভালোবাসি। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে আপনি মুরগির মাংসের রেসিপি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মুরগির মাংসের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

 3 years ago 

আপনার বয়লার মুরগির মাংসের রেসিপি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। যাইহোক, বয়লার মুরগির মাংস আমার তেমন একটা ফেভারিট না। আপনার রেসিপিটি সুন্দর হয়েছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87