"আমার বাংলা ব্লগ" ও পরিচয় পর্ব - @itsme-rishad



আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমার নাম মোঃ রিশাদ হাসান বিপ্পী ইস্টিমেট আইডি @itsme-rishad .

IMG_20221203_221514.jpg

আমার জন্মস্থান দক্ষিণবঙ্গের অন্যতম থেকে প্রাচীন শহর যশোর।এই শহরেই আমার বেড়ে ওঠা, আমার স্কুল ও কলেজ জীবন পার করে দেওয়া। আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করি পুলিশ লাইন স্কুল থেকে ২০০৭ সালে এবং এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করি ক্যান্টনমেন্ট কলেজ থেকে ২০০৯ সালে ।পরবর্তী সময়ে উচ্চতর পড়াশোনার জন্য আমি ঢাকা চলে আসি। ঢাকায় বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি থেকে আমি মার্চেন্ডাইজিং অনার্স শেষ করি ।

তারপর চাকরির সুবাদে আমাকে যেতে হয় সুদূর চট্টগ্রামে । জীবনে অনেক জায়গায় ঘোরাঘুরি, যাওয়া আসার সুবাদে বাংলাদেশের অনেক জায়গায় দেখার সৌভাগ্য হয়েছে কিন্তু চট্টগ্রাম শহরটা একটু অন্যান্য শহরের থেকে ব্যতিক্রম ছিল। এখানে আমার কর্মজীবন এবং নিজের জীবনকে নতুনভাবে চিনতে শুরু করেছি। অনেক কিছু বুঝতে, জানতে পেরেছি ।

IMG_20221018_085826.jpg

পরবর্তী সময়ে যখন এমবিএ করার আগ্রহ তৈরি হলো তখন আমাকে পুনরায় ঢাকায় চলে আসতে হয়। এখানে এসে আমি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং এ এমবিএ শুরু করি এবং ২০১৯ সালে শেষ করি।পড়াশোনা শেষ করার পর কর্মজীবন পুনরায় শুরু হয় পারিবারিক ব্যবসায় যোগদানের মাধ্যমে।

ছোটবেলা থেকেই আমি অনেক বন্ধুসুলভ একজন মানুষ। অনেক খেলাধুলা আর দুরন্তপনায় ই ছিল আমার ছোটবেলার দৈনন্দিন কাজ। আমি যেখানেই যাই সেখানেই কোন না কোন ভাবে মানুষের সাথে একটা সুসম্পর্ক তৈরি করে ফেলতে পারি। জানিনা কিভাবে, কিন্তু সেই জায়গা থেকে আসার সময় দেখি আমার দেওয়া সময়ের সাথে সাথে অনেক মানুষের ভালোবাসা অর্জন করে নিয়ে আসি।

আমি নতুন কিছু জানতে, বুঝতে, শিখতে অনেক পছন্দ করি। আমার পছন্দের তালিকা অনেক বড়, এক্ষেত্রে আমার অন্যতম পছন্দের কাজ হচ্ছে মোবাইল ফটোগ্রাফি এবং বই পড়া। আমার পড়ার জন্য নির্দিষ্ট কিছু টপিক আছে। আমি উপন্যাস পছন্দ করি, কিন্তু আমার কাছে সেই বইগুলো খুব বেশি পছন্দের যেগুলা বাস্তব জীবনে কাজে লাগে, যেমন অনুপ্রেরণামূলক, অর্থনীতি বিষয়ক, রাজনীতি কিংবা দর্শন বিষয়ক। বই পড়ার পাশাপাশি আমার ইন্টারনেট সার্চিং এও অনেক আগ্রহ।

IMG_20221113_201506.jpg

এই আগ্রহের হাত ধরে চলতে চলতেই ইস্টিম ইট কে আমি খুঁজে পেয়েছি ইউটিউবে। পরবর্তীতে গুগলে এবং ইউটিউবে ভিন্ন ভিন্ন ভাবে সার্চ করে এই প্লাটফর্ম সম্পর্কে জানতে পেরেছি। ইস্টিম ইট এমন একটি প্ল্যাটফর্ম যেখানে যেকোন বিষয়ে জানার কোন শেষ নেই। আমার খুব স্বল্প ধারণা থেকে এতটুকু বুঝতে পেরেছি যে, এই প্লাটফর্মে কারোর জ্ঞান এবং জ্ঞানের বহিঃপ্রকাশের সঠিক মর্যাদা দেওয়া হয়।

আমি বিশ্বাস করি, আমি যদি এখানে ভালো কিছু দিতে পারি তাহলে এই প্লাটফর্মের অন্যান্য সদস্যরাও আমাকে অনেক কিছু দিতে পারবে যা থেকে আমার জ্ঞানের পরিধি আরো বিস্তৃত হবে। নতুন কিছু আমি নিজে জানতে এবং জানাতে অনেক বেশি ভালোবাসি। নিজেকে নিয়ে বলার অনেক গল্প আছে। সব গল্প যদি একসাথে বলে ফেলি তাহলে বলার জন্য আর কিছু অবশিষ্ট থাকবে না।

আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম যে কবে আমার পরিচিতিমূলক পোস্ট দিতে পারব। অবশেষে সময় করে দিয়ে ফেললাম ।আশা করি এডমিন এবং মডারেটরগণ আমার লেখাকে পছন্দ করবেন এবং আরো ভালো কিছু দিতে অনুপ্রাণিত করবেন।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে আপনার পরিচিতিমুলক পোস্ট উপস্থাপন করেছেন।

তবে আমার বাংলা ব্লগের ভেরিফাইড মেম্বারদের রেফার ছাড়া আমার অন্য কারো রেফার বা রেফার ছাড়া মেম্বার আমরা গ্রহণ করি না। সে ক্ষেত্রে আপনি তখনই পোস্ট করবেন যদি আমার বাংলা ব্লগে আপনার কেউ পরিচিত থেকে থাকে।

আর এই মুহুর্তে আমার বাংলা ব্লগে নিউ মেম্বার নেয়া হচ্ছে না, আপনি আমাদের discord server এ জয়েন করুন। নিউ মেম্বার নেয়ার সঠিক সময় জানিয়ে দেয়া হবে discord এর মাধ্যমে।

👇
Discord link: https://discord.gg/5aYe6e6nMW
আরও কিছু জানতে ফলো করুন। 👇

https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-29-sep-21

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59214.59
ETH 2524.82
USDT 1.00
SBD 2.48