চিংড়ি মাছ দিয়ে বরবটি রান্নার রেসিপি // @shy-fox - 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে বরবটি রান্নার রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220729_131815035.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • বরবটি
  • আলু
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • লবন
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা

20220729_122201081.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি বরবটি এবং আলুগুলো ভালো করে কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

20220729_122209666.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি ভালোভাবে ভেজে নিয়েছি।

20220729_122424300.jpg

তৃতীয় ধাপ
  • এরপর সেখানে পরিমাণমতো রসুন বাটা, লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1661773788820.jpg

চতুর্থ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি ছোট চিংড়ি মাছ।

20220729_122618484.jpg

পঞ্চম ধাপ
  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।

20220729_122826353.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিলাম পরিমাণ মতো পানি।

20220729_123157073.jpg

সপ্তম ধাপ
  • তারপর সেখানে দিয়ে দিয়েছি কেটে রাখা বরবটি এবং আলু

20220729_123542142.jpg

অষ্টম ধাপ
  • এরপর সব কিছু খুব ভালোভাবে রান্না হয়ে গেলে এবং পানি শুকিয়ে এলে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220729_131525472.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপি

20220729_131825489.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আলাদাভাবে বরবটি রান্না করলে আমার কাছে খেতে তেমন একটা ভালো লাগে না ।তবে মিক্স সবজি রান্না করার ক্ষেত্রে যদি বরবটি ব্যবহার করা হয় তাহলেও খুব ভালো লাগে খেতে।আপনি এর মাঝে আলু ব্যবহার করেছেন যা খেতেও খুব ভালো লাগবে। রান্নাটা দেখেই মনে হচ্ছে সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। বরবটির সাথে আলু ব্যবহার করার কারণে খেতে আরো বেশি ভালো লাগে।আর রেসিপি টি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমি বেশিরভাগ বরবটি, আলু, পেঁপে বা অন্য কোনো সবজি দিয়ে রান্না করি।আর এখন আমাদের প্রায় প্রতিদিনই বিভিন্নরকম সবজি দিয়ে মিক্স রান্না হয়।

 2 years ago 

মজাদার এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। চিংড়ি মাছ দিয়ে বরবটি রান্নার রেসিপি আসলেই অনেক সুস্বাদু। বিশেষ করে আমার কাছে বটবটি ভাজি করে খেতে ভিশন মজা লাগে আমার কাছে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। পরিবেশন টা চমৎকার ছিল। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বরবটি আলু দিয়ে চিংড়ী মাছের চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখে তো লোভ লেগে যাচ্ছে মনে হচ্ছে হাতের কাছে পেলে পুরোটা সাবার করে দিতাম। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু চিংড়ি মাছ দিয়ে বরবটির রেসিপি অসাধারণ হয়েছে। আসলে চিংড়ি মাছ আমার অনেক প্রিয় তাই যেকোনো কিছু দিয়ে রান্না করলে অনেক ভালো লাগে।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করা হলে খেতে খুবই ভালো লাগে। আর আমারও চিংড়ি মাছ খেতে খুব ভালো লাগে।

 2 years ago 

চিংড়ি মাছ আলু দিয়ে বরবটি ভাজি করলে সেটা আসলে খেতে খুবই মজার ও লোভনীয় হয়। আমার তো খুব পছন্দে। আর আপনাদের ভাজি দেখে আমার এখনই খেতে ইচ্ছে করছে। ভালো উপস্থাপনা ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে বরবটি রান্নার রেসিপি দেখেই তো আমার জিভে জল চলে এলো। সত্যি বলতে এমন রেসিপি কখনো বাড়ি তৈরি করে খাওয়া হয়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল বিশেষ করে আপনার রেসিপির ঝোল দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা ছিল খেতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আশা করি আপনি বাসায় একদিন তৈরি করে দেখবেন। খেতে খুব ভালোই হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছে।রেসিপির কালার টা অনেক সুন্দর আসছে আর খেতেও মনেহয় অনেক সুস্বাদু হয়েছিল। চিংড়ি মাছ দিয়ে বরবটি ভাজি রেসিপি আমিও বাসায় মাঝেমাঝে রান্না করে থাকি অনেক টেস্টি ও মজাদার হয়। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি।
রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে চিংড়ি মাছ দিয়ে যেকোন সবজি তরকারি খেতে অসাধারণ লাগে, এক কথায় দুর্দান্ত হয়ে থাকে। আপনি আজকে বরবটিও আলু দিয়ে চিংড়ি মাছের সাথে যে রেসিপিটি তৈরি করেছেন দেখতে যেরকম অসাধারণ খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন চিংড়ি মাছ দিয়ে যেকোন সবজি রান্না করে খেতে খুবই ভালো লাগে। আমার রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিংড়ি দিয়ে বরবটি রেসিপি করেছেন। চিংড়িগুলো দেখে খুবই কালারফুল লাগছে 😋। চিংড়ির যে কোন রেসিপি আমার কাছে খেতে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রেসিপিটি সম্পন্ন করেছেন। দেখে খুব খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

রান্না করার পরেও মনে হচ্ছে চিংড়ি মাছগুলো আমার দিকেই তাকিয়ে আছে। আর একান্তই আমাকেই ডাকছে। 🥺🥺

চিংড়ি মাছ দিয়ে যেকোনো তরকারি রান্না করলেই আমার খেতে ভালো লাগে। আপনার রেসিপিটি খুব ভালো উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা রইল ‌।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90