কয়েক ধরনের ফুলের ফটোগ্রাফি // @shy-fox - 10% beneficiarysteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও মাঝে মাঝে ফটোগ্রাফী করি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।
কয়েকদিন আগে আমি আপনাদের সাথে চট্টগ্রাম হিল ভিউ পার্কের ভ্রমণ নিয়ে কয়েকটি পোস্ট শেয়ার করেছিলাম। এই হিল ভিউ পার্কের মধ্যেই রয়েছে একটি নার্সারি। যার নাম তরুলতা নার্সারি। আজকে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেগুলো ওই নার্সারি থেকেই করেছিলাম। আরো কিছু ফটোগ্রাফি আগামী কোন পোস্টে শেয়ার করব। তাহলে চলুন আজকের ফটোগ্রাফি গুলো দেখে আসি।
প্রথম
সাদা জবাঃ

ফুলের মধ্যে সাদা রঙের ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আসলে সাদা রঙ টা অনেক আকর্ষণ করে আমাকে। সবুজ পাতার মাঝখানে এই সাদা জবা ফুলটি খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে যা দেখে মুগ্ধ হওয়ার মতো। জবা ফুল অনেক রঙের হয়ে থাকে। আর সাদা জবা টা আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছে সাদা জবা ফুলের এই ফটোগ্রাফি ভালো লেগেছে।

20221003_144327652.jpg

দ্বিতীয়

20221003_154446931.jpg

তৃতীয়
লান্টানা বা পুটুস ফুলঃ

এই ফুলগুলো ইদানিং সবাই কমবেশি চিনেন। তবে আগে এই ফুলগুলো তেমন একটা দেখা যেত না। বিভিন্ন রঙের ছোট ছোট ফুল একসাথে ফুটে থাকে যা দেখতে খুবই আকর্ষণীয় লাগে। একসাথে দুই থেকে তিন রঙের ফুল ফোটে। আর এই ফুলের পাপড়ি গুলো খুবই নরম হয়। একবার হাত দিয়ে ধরলে পাপড়ি ঝড়ে পড়ে। আমি এই ফুলটি ছিঁড়ে মাথায় দিতে গিয়েছিলাম দেওয়ার সাথে সাথে দেখি কোনো ফুল নেই ফুলের ডাটা রয়েছে😆😆।

20221003_151956104.jpg

চতুর্থ
কসমস ফুলঃ

এই ফুল গুলোও বিভিন্ন রঙের হয়ে থাকে। প্রায় ২০ প্রজাতির কসমস ফুল রয়েছে। সাদা, লাল, গোলাপী, বেগুনি, হলুদ, কমলা মিলিয়ে অনেক রঙের কসমস ফুল রয়েছে। আর একই গাছে বিভিন্ন রঙের ফুল ফুটে। সাধারণত শীতের শুরুতে এবং বসন্ত পর্যন্ত এই ফুলগুলো ফুটে।

20220801_101958778.jpg

পঞ্চম
ক্যালিয়ান্ড্রা ফুলঃ

এই ফুলগুলোও দেখতে খুব সুন্দর। আমি আগে এই ফুলগুলোর নাম জানতাম না। তবে উইঙ্কলেস দাদার পোস্টে এই ফুল সম্পর্কে একবার দেখেছিলাম। এবং অনেক কিছু জানতে পেরেছি এই ফুল সম্পর্কে। এগুলো সাধারণত দুই রঙের হয়ে থাকে, লাল এবং গোলাপি রঙের। বিশেষ করে ফুল ফুটার আগে ছোট গোল হয়ে থাকে যা দেখতে আরো বেশি সুন্দর লাগে।

20221003_154634429.jpg

ষষ্ঠ
টোরেনিয়া বা পুষ্প কথন ফুলঃ

এই ফুলগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আগে কখনো এই ফুলটি দেখিনি। ফুলটি দেখতেও খুব সুন্দর। অনেকটা অপরাজিতা ফুলের মতই। এগুলো সাধারনত শীতকালীন ফুল। বেগুনি রঙের মধ্যে হলুদ রঙ দেখতে খুবই সুন্দর লাগে।

20221003_160133217.jpg

সপ্তম

20221003_160142680.jpg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

প্রথমে জানাই আপনাকে অনেক ধন্যবাদ কারণ আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুখর সুন্দর ফুল দেখতে পেলাম।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সবগুলা ফুলই খুব চমৎকার, তবে কয়েকটি আনকমন ফুল দেখতে পেলাম আপনার আজকের এই ফটোগ্রাফির মধ্যে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা থাকবে চমৎকার ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

তরুলতা নার্সারি থেকে তো অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে দেখতে অনেক বেশি সুন্দর লাগে, কারণ অনেক সুন্দর সুন্দর ফুল দেখার সুযোগ হয়। সাদা জবা ফুল আমার কাছে অসম্ভব ভালো লাগে এবার আমি সাদা জবা ফুল সামনাসামনি দেখেছি খুবই সুন্দর। পটুস ফুল খুব ভালো লাগে বিভিন্ন কালারের হয়ে থাকে। এই ফুলের নাম আমি কয়দিন আগে জেনেছি আপনাদের কাছ থেকেই হয়তো। নাম না জানা অনেক সুন্দর সুন্দর ফুল দেখতে পেলাম খুবই ভালো লাগলো।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি সাদা জবা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর ও গঠনমূল ক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

কসমস কে আমরা তারা গাঁদা বলি। যদিও কসমস হয়তো সাইন্টিফিক নাম। আর টোরেনিয়া বেশ বিস্ময়কর লাগলো আমার। মনে হল একটু পতঙ্গের দুটো চোখ। সব ছবি ব্রাইট হয়েছে। ফুলের ছবি ব্রাইট না হলে ভালোও লাগে না।

 2 years ago 

আপনার কাছ থেকে কসমচ ফুলের অন্য একটি নাম জেনে আমার কাছে খুবই ভালো লাগলো। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও, আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি আমি ভীষণ পছন্দ করি। করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। ফটোগ্রাফির মাধ্যমে নিজেদের দক্ষতা প্রকাশ করা যায়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। এরকম ফটোগ্রাফি পোস্ট আরো দেখার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

চেষ্টা করব এরকম ফটোগ্রাফির পোস্ট আপনাদের মাঝে আরো শেয়ার করার জন্য। আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার কাছেও খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু আপনি সাতটি ফুল দিয়ে একটি সুন্দর ফটোকপি করেছেন। ফুলগুলোকে দেখে মনে হচ্ছে জীবন্ত সুন্দর। ধন্যবাদ ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপনার তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল।ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।কসমস ফুল আমার কাছে অসম্ভব সুন্দর লাগে।আমার বাড়ির পাশে এই কসমস ফুলের একটা বড় বাগান আছে।জবা ফুলের ফটোগ্রাফি টা আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন।এক কথায় সবগুলোই অসাধারণ ছিল।
 2 years ago 

সুন্দর ও গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

তরুলতা নার্সারি দারুণ নাম তো।ফুলের ছবি তুলতে আমার ও খুবই ভালো লাগে।তাছাড়া পুটুস ফুল আমাদের এদিকে রাস্তার পাশে খুব হতে দেখা যায়।প্রত্যেকটি ছবি খুবই সুন্দর।তবে টোরেনিয়া বা পুষ্প কথন ফুলটি আমার কাছে নতুন লেগেছে।কেমন অদ্ভুত সুন্দর দেখতে গঠনটা কিছুটা কঙ্কালের মুখের মতো।ধন্যবাদ আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। আমাদের বাসা সাদা জবা ফুল আছে। আপনি তরুলতা নার্সারি থেকে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62