ইঁদুর এবং প্রজাপতির একসাথে খেলার দৃশ্যের পেন্সিল স্কেচ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি পেন্সিল আর্ট। পেন্সিল আর্ট আমার কাছে বেশ ভালো লাগে। যদিও অতটা সুন্দর ভাবে পারি না। এই আর্টটি হল ইঁদুর এবং প্রজাপতির একসাথে খেলার একটি পেন্সিল আর্ট। আশা করি আমার আজকের এই আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি কিভাবে আমি ধাপে ধাপে এই আর্টটি করেছি।

ড্রয়িংটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20231022-WA0010.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • কাটার
  • রাবার।
ধাপ - ১
  • প্রথমে আমি ইঁদুরের নাক এবং মুখ এর একপাশ অংকন করে নিয়েছি। এরপর ইঁদুরের দুটি কান অঙ্কন করে নিয়েছি।
IMG-20231022-WA0002.jpgIMG-20231022-WA0004.jpg
ধাপ - ২
  • এরপর ইঁদুরের পুরো শরীর অংকন করে নিয়েছি। তারপর ইঁদুরের দুটি হাত এবং পা অংকন করে নিয়েছি।
IMG-20231022-WA0003.jpgIMG-20231022-WA0000.jpg
ধাপ - ৩
  • তারপর আমি ইদুরের লেজ অংকন করে নিয়েছি। এরপর ইদুরের চোখ এবং ঠোট অঙ্কন করে নিয়েছি।

IMG-20231022-WA0001.jpg

ধাপ - ৪
  • এরপর ইঁদুরের শরীরের কিছু অংশ পেন্সিল দিয়ে স্কেচ করে নিয়েছি।
IMG-20231022-WA0007.jpgIMG-20231022-WA0005.jpg
ধাপ - ৫
  • এরপর আমি ইঁদুরের হাতের উপর একটি প্রজাপতি অংকন করে নিয়েছি।

IMG-20231022-WA0006.jpg

ধাপ - ৬
  • তারপর প্রজাপতির শরীরে কিছু ডিজাইন করে নিয়েছি।

IMG-20231022-WA0008.jpg

ধাপ - ৭
  • সবশেষে আর্ট টি পেন্সিল দিয়ে আরও কিছুটা গাঢ় করে নিয়েছি। এবং এভাবেই আজকের আর্ট টি শেষ করে নিয়েছি।

IMG-20231022-WA0010.jpg

IMG-20231022-WA0009.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 11 months ago 

আপনার কাজগুলি বরাবরের মতই আমার ভালো লাগে। আজকে আপনি ইঁদুর এবং প্রজাপতি একসাথে খেলার দৃশ্য পেন্সিল আর্ট করেছেন। এটা সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। কিভাবে বানাতে হয় আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন এবং আমি শিখতে পেরেছি অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি কাজ উপহার দেয়ার জন্য। অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল

 11 months ago 

আমার কাজগুলো আপনার ভালো লাগে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

ইঁদুর এবং প্রজাপতির বন্ধুত্ব দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে অংকন টি ফুটিয়ে তুলেছেন। দেখতে অসাধারন লাগতেছে আপু। আপনি সব সময়ই ভিন্ন রকম আয়োজন নিয়ে হাজির হন ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

বেশ দারুন এঁকেছেন আপু। ইঁদুর ও প্রজাপতি একসাথে খেলার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কন গুলো
দেখে আমি মুগ্ধ হয়ে যাই।আসলে একজন দক্ষ ব্যক্তি না হলে এত সুন্দর করে কেউ অঙ্কন করতে পারে না। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে কাজের উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আপু আপনি চমৎকার আর্ট করছেন ইঁদুর আর প্রজাপতির সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হলাম আপু। আপনি দারুণ ভাবে আর্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

এরকম পেন্সিল স্কেচ গুলো আমি অনেক পছন্দ করি। আপনি ইঁদুর এবং প্রজাপতির একসাথে খেলা করার দৃশ্যের পেন্সিল স্কেচ অঙ্কন করেছেন দেখে অসম্ভব ভালো লেগেছে দেখতে। এত সুন্দর পেন্সিল স্কেচ দেখলে যে কেউ অনেক বেশি মুগ্ধ হবে। এরকম আর্ট গুলো অঙ্কন করতে যেমন ধৈর্যের প্রয়োজন হয়, তেমনি সময় এবং দক্ষতারও প্রয়োজন হয়। সত্যি আপনার দক্ষতা দেখে ভালো লাগলো।

 11 months ago 

ঠিকই বলেছেন আপনি এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ইঁদুর এবং প্রজাপতির একসাথে খেলার দৃশ্যের চিত্র অংকন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

একমাত্র আর্টের মাধ্যমেই কল্পনার জগতকে বাস্তবে রূপ দেয়া যায়। বাস্তবে ইদুঁর আর প্রজাপতির খেলাধুলা কখনোই সম্ভব না 😁। তবে আপনার আর্ট কিন্তু দারুণ হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ☘️

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ইঁদুর এবং প্রজাপতি তাকে দেখতে অনেক বেশি কিউট লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে ইঁদুর এবং প্রজাপতির খেলা করার দৃশ্য অঙ্কন করেছেন । আপনার আর্ট গুলো আমি খুবই পছন্দ করি। আর এটা পেন্সিল দিয়ে অঙ্কন করার কারণে আর বেশি সুন্দর লাগছে। যেকোনো কাজে দক্ষতা কাজে লাগালে তা তো অবশ্যই সুন্দর হবে। আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে এভাবে এগিয়ে যান।

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে আমাকে কাজে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু আপনি আজকে খুবই চমৎকার একটি ইদুর এবং প্রজাপতির একসাথে খারাপ দৃশ্যের পেন্সিল স্কেচ তৈরি করেছেন। তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79