একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। প্রায় বেশ কয়েকদিন হয়েছে মান্ডালা আর্ট করা হয় না। তাই ভাবলাম আজকে একটি করেই ফেলি। এটি হচ্ছে একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220629_171634479.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • জেল পেন
  • সাইন পেন
  • কম্পাস

20220623_201821933.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল কম্পাসের সাহায্যে প্রায় বেশ কয়েকটি বৃত্ত অঙ্কন করি।

20220623_202619147.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি বৃত্ত গুলোর একদম মাঝ বরাবর কিছু ডিজাইন করি।

20220623_203140760.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি বৃত্ত গুলোর মাঝখান বরাবর আরো কয়েকটি ফুলের কলি অঙ্কন করি।

20220623_203729245.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি ফুলের কলি গুলোর চারদিকে ছোট ছোট বৃত্তের মতো করে অঙ্কন করি।

20220623_204015843.jpg

20220623_204702139.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি ফুলের কলি গুলোর চারদিকে কম্পাসের সাহায্যে আরো কয়েকটি বৃত্ত অঙ্কন করি। এরপর সিটি আমার জেল পেন দিয়ে অঙ্কন করি এরপর সেটি আবার জেল পেন দিয়ে অঙ্কন করি।

20220623_205232607.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি ছোট ছোট বৃত্তগুলো ভিতরে কিছু ডিজাইন করি।

20220623_205509576.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি ছোট ছোট বৃত্ত গুলোর চারদিকে ছোট ছোট দাগ দিয়ে ডিজাইন করে দেই।

20220623_211514397.jpg

  • এভাবে আমি আমার আজকের মান্ডালা আর্ট শেষ করি।

20220623_212125416.jpg

20220629_171701016.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

বাহ! কি সুন্দর নিখুঁত আর্ট, দেখলেই মন ভরে যায়। আপনার মান্ডেলা আর্ট গুলো খুব দারুণ হয়। বৃত্তের মাঝে এমন সুন্দর মান্ডালা আর্ট খুব সুন্দর করে করেছেন। আমাদের মাঝে এত সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমি খুব সুন্দর করে বৃত্তের ভিতরে একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন।যা দেখে মুগ্ধ হয়ে গেলাম।এই ধরনের চিত্রগুলো অঙ্কন করতে অনেক সময়ের প্রয়োজন হয়।আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন চিত্রটি।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মেন্ডেলের চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ধৈর্যের প্রয়োজন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার মান্ডালা আর্ট গুলো খুব দারুণ করেন। বৃত্তের মাঝে এমন মান্ডালা আর্ট গুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছে যা দেখে খুবই আকর্ষিত লাগছে। আমাদের মাঝে এত সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বৃত্তের মধ্যে ম্যান্ডেলাটি দেখতে দারুন দেখাচ্ছে এসব ম্যান্ডেলা আর্ট আমি তেমন একটা ভাল পারি না তবে আপনাদের মত প্রতিভাশীল মানুষদের কাছ থেকে এই জিনিসগুলো প্রতিনিয়তই খুব সুন্দর ভাবে শিখে যাচ্ছি । এভাবে এগিয়ে যান আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই আর্ট গুলো এত কঠিন কিছু না চেষ্টা করলে আপনিও পারবেন। চমৎকার মন্তব্য করেছেন চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপু সব সময় আপনার মান্ডালা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আসলে এই ধরনের আর্ট করতে অনেক সময় লেগে যায়। আমার কাছে আজকে পোস্ট ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম আপু। আপনাকে ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি বৃত্তের ভেতর চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। এক কথায় অসাধারণ হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সুন্দর ও মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বৃত্তের মধ্যে চমৎকার ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। যা দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। এত সুন্দর এবং মনোমুগ্ধকর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই অসাধারণ। এত সুন্দর ভাবে আমাদের মাঝে মেন্ডোলা আর্টি উপস্থাপনা করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত ছবিগুলো অনেক সুন্দরভাবে আমার কাছে খুব অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। আপনাদের ভালো লাগে ।জেনে আমিও খুব আনন্দিত হই ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট তৈরির প্রতিটি ধাপ আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে মেন্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন ভাইয়া। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি মান্ডালা অংকন করতে অনেক বেশি পারদর্শী। খুবই চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মান্ডালা আর্ট এর প্রশংসা করার জন্য। আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63464.16
ETH 3111.33
USDT 1.00
SBD 3.98