পেন্সিল আর্ট // বৃত্তের মাঝে একটি চমৎকার প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি সিম্পল আর্ট। এই আর্টটি হল বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট। আজকের এই আর্টটি কিছুটা ভিন্ন ভাবে করার চেষ্টা করেছি। এই ধরনের আর্টগুলো করতে আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যে , পাখি ও বিভিন্ন রকম জিনিস যেগুলো আর্ট করার পর চোখের দৃষ্টি সেখান থেকে সরানো যায় না। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে প্রাকৃতিক দৃশ্যের আর্টগুলো যা আমি আর্ট করতে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করি। তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি আজকে বৃত্তের মাঝে একটি চমৎকার প্রাকৃতিক দৃশ্যের ছবি ফুটে তুলেছি তা আপনারা ধাপে ধাপে দেখে আসবেন।

ড্রয়িংটির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG_20230902_162739.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • কাটার ও
  • রাবার

IMG_20230902_161751.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল ও পেন্সিল কম্পাস এর সাহায্যে একটি বড় বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20230902_162112.jpg

দ্বিতীয় ধাপ
  • এবার আমি এর মধ্যে পেন্সিল দিয়ে কিছু পাহাড় পর্বতের চিত্র অঙ্কন করে নিলাম।

IMG_20230902_162129.jpg

তৃতীয় ধাপ
  • তারপর আমি পাহাড় থেকে নেমে যাওয়া একটা পানির হ্রদ অঙ্কন করে নিলাম ও সেই সাথে পাহাড়ের আরো কিছু ডিজাইন অংকন করে নিলাম।

IMG_20230902_162147.jpg

চতুর্থ ধাপ
  • এরপর আমি পাহাড় থেকে নেমে আসা হ্রদের মধ্যে পানি প্রবাহের চিত্র অংকন করে নিলাম। তারপর হ্রদের দুই পাশে বেশ কিছু পাহাড়ি গাছের চিত্র অঙ্কন করে নিলাম।

IMG_20230902_162309.jpg

পঞ্চম ধাপ
  • তারপর আমি মাঝখানের পাহাড়ের ভিতর কিছু পাহাড়ের ডিজাইন অঙ্কন করে এটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230902_162240.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর আমি বাম পাশের পাহাড়টির ভিতর পাহাড়ের কিছু ডিজাইন অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230902_162342.jpg

সর্বশেষ ধাপ
  • সবশেষে আমি বাকি পাহাড়টিরও বিভিন্ন ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এভাবেই আমি আমার আজকের চিত্রাংকনটি সম্পন্ন করলাম।

IMG_20230902_162429.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 last year 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে একটি বৃত্তের মাঝে চমৎকার প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি চিত্রাংকন দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। দেখেই বোঝা যাচ্ছে আপনি বেশ ধৈর্য সহকারে বসে পোস্টটি তৈরি করেছিলেন অনেক সুন্দর ভাবে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বৃত্তের মধ্যে এরকম চিত্রাঙ্কন করতে ভালই লাগে এবং সুন্দর দেখা যায়। আজকে আপনি বৃত্তের মধ্যে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ফুটে তুলেছেন আপু। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। দক্ষতার সাথে প্রাকৃতিক দৃশ্যটি অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

যেকোনো ধরনের আর্ট দেখতে বেশ ভালো লাগে। আপনি আজকে বৃত্তের মাঝে চমৎকার প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন করেছেন। আপনার অংকনটি দেখে বেশ ভালো লেগেছে। অঙ্কনে প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন।ধন্যবাদ আপনাকে।

আরেকটি বিষয় আপু আপনার পোষ্টের মার্কডাউন দেখা যাচ্ছে এটা আপনি ঠিক করে নিবেন।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ ভাইয়া মার্ক ডাউন ঠিক করে নিয়েছি। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

এই ধরনের পেন্সিল আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো দেখে বোঝা যায় না যে করতে এতটা কষ্ট লাগে। অনেক সময় নিয়ে করতে হয়। আপনার আজকে বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্টটি খুব চমৎকার হয়েছে। অনেক সময় নিয়ে নিখুতভাবে করেছেন জন্য এত ভালো লাগছে দেখতে।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

বৃত্তের মধ্যে অনেক সুন্দর একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপু বৃত্তের মধ্যে পাহাড়গুলো দেখতে খুবই চমৎকার লাগছে ।নদীটি ও বেশ সুন্দর হয়েছে। এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

বৃত্তের মাঝে প্রাকৃতিক দৃশ্যের আর্টটি চমৎকার হয়েছে আপু।এই পেন্সিল আর্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে।আপনি সময় নিয়ে চমৎকার ভাবে আর্টটি শেষ করলেন। আপনি আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য এঁকেছেন। আপনার এরকম আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আপনি অনেক ধৈর্য সহকারে মনের মাধুরী মিশিয়ে আর্ট টা সম্পন্ন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

বৃত্তের মধ্যে চমৎকার একটি পেন্সিল আর্ট করেছেন আপু। এরকম সাদা কালো পেন্সিল আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক ধৈর্য নিয়ে পেন্সিল আর্ট টি সম্পন্ন করেছেন। প্রতিটি আর্টের ধাপ অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি আপনার ক্রিয়েটিভিটি দিয়ে বৃত্তের মধ্যে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন। বৃত্তের মধ্যে এরকম সুন্দর আর্ট করা যায় এটি আমার কখনোই জানা ছিল না৷ আপনি বৃত্তের মধ্যে যে সকল আর্টগুলো করেছেন সেগুলো একটি থেকে একটি অসাধারণ দেখা যাচ্ছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি আর্ট তৈরি করে শেয়ার করার জন্য৷

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জাস্ট অসাধারন হয়েছে। এর আগেও আপনার একটি আর্ট দেখেছিলাম দারুন লেগেছে। আজকে পাহাড়ের কিনার দিয়ে আঁকা বাঁকা রাস্তার চিত্রটি খুবই সুন্দর হয়েছে। রাস্তার দুই পাশে কিছু গাছও দিয়েছেন। দেখে ভালোই লাগছে। ধন্যবাদ।

 last year 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89