শরবতের রেসিপি // তৃপ্তি ও আরামদায়ক এলোভেরা শরবতের রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি শরবতের রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে এলোভেরা ও ইসুবগুলের ভুষি দিয়ে শরবতের রেসিপি। এই শরবতটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি শরবত। অ্যালোভেরা আপনারা সকলেই চিনে থাকবেন এই এলোভেরার কিন্তু অনেক বিশেষ গুণ রয়েছে। তার মধ্য থেকে শরবত তৈরি করে খাওয়ার গুণটাই আমার মতে হচ্ছে এই এলোভেরা আসল ও সর্বপ্রথম গুণ।

গতকালকে প্রচন্ড গরম পড়েছিল যদিও রোদের তাপ তেমন ছিল না কিন্তু কেমন যেন একটা অস্বস্তি বোধ করছিলাম। কলেজ থেকে ফিরে এসে এতটা ক্লান্ত লাগছিল মন চাচ্ছিল প্রাণটা ভরে এক গ্লাস ঠান্ডা শরবত ডগডগ করে খেয়ে ফেলি। কিন্তু ওই মুহূর্তে তো আর শরবত তৈরি ছিল না কি করব ভেবে না পেয়ে যেহেতু শরবত তৈরি করতে খুব একটা সময়ের প্রয়োজন হয় না, তাই আর দেরি না করে বাসায় ফ্রিজে অ্যালোভেরা ছিল মোটকথা শরবত তৈরি যা যা প্রয়োজন সবগুলোই বাসায় ছিল তাই শরবতটা বানানোর উদ্যোগ নিয়ে নিলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের শরবতের রেসিপি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

শরবতের সর্বশেষ ফটোগ্রাফি

1684758928789.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • এলোভেরা
  • ট্যাং পাউডার
  • ইসুবগুলের ভুষি ও
  • চিনি

IMG-20230522-WA0000.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি এলোভেরাটি পরিষ্কার পানি দিয়ে ধৌত করে নিলাম। তারপর একটি ছুরির সাহায্যে এর এক পাশে চামড়া ছাড়িয়ে নিলাম। তারপর একটি বড় চামচ দিয়ে এলোভেরা গুলো চামড়া থেকে বের করে নিলাম।

IMG-20230522-WA0001.jpg

দ্বিতীয় ধাপ
  • এবার আমি আমার বাসায় থাকা ব্লেন্ডার মেশিন বের করে এলোভেরা গুলোকে ব্লেন্ডারের মাধ্যমে ব্লেন্ড করে নিলাম। এই এলোভেরা কিন্তু অনেক পিচ্ছিল জাতীয় তাই ব্লেন্ড করে নিলে এটি খুব সহজেই পানির মতো তরল হয়ে যায়।

IMG-20230522-WA0002.jpg

IMG-20230522-WA0003.jpg

তৃতীয় ধাপ
  • এবার আমি এর মধ্যে ট্যাংকের পাউডার গুলো দিয়ে দিলাম।

IMG-20230522-WA0004.jpg

চতুর্থ ধাপ
  • তারপর দিয়ে দিলাম পরিমাণ মতো চিনি।

IMG-20230522-WA0005.jpg

** ধাপ**
  • এবার আমি এর মধ্যে ইসুবগুলের ভুষি গুলো দিয়ে দিলাম।

IMG-20230522-WA0006.jpg

ষষ্ঠ ধাপ
  • সবগুলো উপকরণ দেওয়া শেষ হওয়ার পর আমি ব্লেন্ডার মেশিন আবারও চালু করে সবগুলো উপকরণ একসাথে করে মিশিয়ে নিলাম।

IMG-20230522-WA0007.jpg

চূড়ান্ত ধাপ
  • আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের খুবই সুস্বাদু ও তৃপ্তিদায়ক একটি শরবতের রেসিপি। এখন আমি তৈরি কৃত শরবত একটি গ্লাসে ঢেলে পরিবেশনের জন্য প্রস্তুত করে নিলাম। এরপর ছবি তুলে নিজে ডগ ডগ করে আগে এক গ্লাস খেয়ে নিলাম। আহ কি শান্তি। আর আপনাদের মাঝেও শেয়ার করে দিলাম।

IMG-20230522-WA0010.jpg

আসলে সত্যি বলতে এলোভেরা শরবত যে একবার খেয়েছে সে বুঝতে পারে এটা কেমন, খুব একটা ভালো লাগে না খেতে। এই এলোভেরা দিয়ে শরবত খেতে একটু বিদঘুটে স্বাদ এবং খেতে অনেক তিতা লাগে তাই আমি এর সাথে ট্যাংকের পাউডার আর ইসুবগুলের ভুষি মিশিয়ে তৈরি করেছি তার জন্য এর স্বাদটা অনেকটা বেড়ে গিয়েছে। বুঝাই যায় নাই যে এটা এলোভেরা দিয়ে তৈরি শরবত। খেতেও কিন্তু দারুণ মজা লেগেছে, দিলটা একেবারে প্রশান্তিতে ভরে গিয়েছে। আমার বিশ্বাস আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে। অবশ্যই বাসায় এভাবে তৈরি করে খেয়ে দেখবেন।

এই ছিল আমার আজকের শরবতের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
Sort:  
 last year (edited)

অ্যালোভেরা আমাদের শরীরের জন্য খুব উপকারী। আপনি অ্যালোভেরা এবং আরো কিছু উপকরণ দিয়ে চমৎকার শরবত রেসিপি তৈরি করেছেন আপু। এই গরমে এক গ্লাস এমন শরবত খেলে কলিজা একেবারে শীতল হয়ে যাবে। দারুণ একটি রেসিপি শিখে নিলাম। বাসায় তৈরি করে খাওয়া যাবে। এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সম্ভব হলে এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে খুবই ভালো লাগবে । সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি ঠিক বলেছেন গতকাল বেশ গরম পড়েছিল। আর এই গরমে যখন তখনই যেন শরবত খেতে ইচ্ছে করে। অ্যালোভেরা শরবতটা বেশ স্বাস্থ্য সম্মত। মাঝেমধ্যে অ্যালোভেরা শরবত তৈরি করে খাওয়া হয়। আপনার শরবতের রেসিপি দেখে খুবই খেতে ইচ্ছে করছে।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

খুবই চমৎকারভাবে আপনি অ্যালোভেরার শরবত রেসিপিটি তৈরি করেছেন। কালার দেখেই তো প্রাণটা জুড়িয়ে গেল খেতে না জানি কত মজা হয়েছে। সাথে ট্যাংক ব্যবহার করেছেন তাই মনে হচ্ছে একটু বেশি মজা হয়েছে। পরিবেশন খুব চমৎকার হয়েছে এ ধরনের শরবত শরীরের জন্য খুবই উপকারী।

 last year 

এই শরবত খেতে খুবই মজা হয়েছে। ঠিকই বলেছেন ট্যাংক ব্যবহার করায় খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

ইদানিং গরম যেন বেড়েই চলছে। আর এই গরমের মধ্যে কলিজা ঠান্ডা করার জন্য আপনি দেখছি বেশ চমৎকার একটি শরবতের রেসিপি নিয়ে আসলেন। যতটুকু জানি অ্যালোভেরা স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। আপনি তো দেখছি সেই অ্যালোভেরা দিয়ে বেশ চমৎকার একটি শরবত করে নিলেন। দেখতেই এত সুন্দর তার টেস্ট জানি কতইনা মজা।

 last year 

হ্যাঁ অ্যালোভেরার শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকারী। শরবতের টেস্ট অনেক মজা ছিল ।সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 last year 

বাহ আপু নতুন একটি শরবত এর রেসিপি দেখতে পেলাম। গতকাল আমাদের এদিকে বৃষ্টির কারণে হালকা একটু ঠান্ডা লেগেছিল আপু। গরমের সময় এরকম ঠাণ্ডা শরবত খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে

 last year 

আসলেই আমার কাছেও বেশ অস্বস্তি লেগেছিলো, যদিও রৌদ তেমন একটা ছিলোনা। শরবত দেখেই শরীর ঠান্ডা হয়েগেলো৷ আপনিতো একাই খেলেন, আমাদের কথা মনে পড়লোনা।

এটা ভারি অন্যায় করেছেন🥲।

 last year 

আপনার কথা মনে পড়লেও কিছু করার নেই। কারন আপনি তো অনেক দূরে কিভাবে আপনাকে শরবত খাওয়াবো। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

প্রথমেই বলে রাখি আপু যে পরিমাণ গরম পড়ছে তাতে শরব খাওয়ার বিকল্প কিছু নেই। এই গরমে এত সুন্দর করে শরবত তৈরি করে খেতে পারলে বেশ ভালই লাগে। আপনি খুব সুন্দর করে সরবত তৈরি করেছেন এবং তৈরির প্রক্রিয়াটি আমাদেরকে দেখেছেন এবং শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

তৃপ্তি ও আরামদায়ক এলোভেরা শরবতের রেসিপি দেখেই পান করতে ইচ্ছে করছে।এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আমি কখনও এলোভেরা শরবত খাইনি।আপনি খুব সুন্দর করে শরবতের রেসিপি শেয়ার করেছেন। দারুন হয়েছে।এলোভেরার শরবত না খেলে ও এর অনেক গুন তা আমার জানা।আশাকরি আপনার রেসিপি খুব মজার হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

ঠিকই বলেছেন শরবত খেতে খুবই মজা হয়েছিল। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

অ্যালোভেরার শরবত খেতে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আপনার রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48