স্বরচিত কবিতা || ১০ % বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা আশা করছি সকলে সুস্থ আছেন আমিও ভগবানের আশীর্বাদে অনেক ভালো রয়েছি ।আমি আজ সকাল থেকে এত ব্যস্ত ছিলাম যে বলে বোঝাতে পারবোনা।আমার পক্ষে আজ পোস্ট করা খুবই ভয়ানক কাজ। তবুও আপনাদের সাথে সময় তো দিতেই হবে।

আজ তাই আমার নিজের লেখা একটা কবিতা আপনাদের শুনিয়ে দি ই। কাল নাহলে নতুন গল্প হবে। আজ আমার শরীর যা ক্লান্ত, আমি অবশ হয়ে পোস্ট লিখছি। কি যে বলি।

বহুদিন আগে কলকাতার রাস্তা ধরে পড়তে যাচ্ছিলাম। বসন্তের পলাশ আমাকে ধরা দিয়েছে অনেকবার রাস্তার মাঝে। আমি কিছুক্ষণের জন্য হলেও চুপ করে থেকে দাঁড়িয়ে দেখেছি পুরো দৃশ্যকে। যা সুন্দর লাগছিল বলে বোঝাবার নয়। আমি তখনই ছবি তুলে নিয়েছিলাম। আর ওই পথ ধরে হাঁটতে হাঁটতে আমি কবিতা পেতেছিলাম ।

আমার এখনও ওই মনোরম সময়ের কথা মনে আছে। আসলেই কবিতা সৃষ্টির সময় কখনও নির্দিষ্ট হয়না। কখন যে মনে এসে যায়। ভগবানই জানেন। আমরা নিজেই বুঝতে পারিনা।

Notes_220331_232620_6cc.jpg

লাল

অনেক গানের ভিড়ে , কেও ধরেছে গান
সময়ের তালে তালে।
ঝলমলে আলোর মাঝে অন্ধকারের ফাঁকি
মনেরই আবডালে।
তুমি পথ কেড়ে নিয়েছিলে দুপুরের ঘন তাপে
আমার পলাশের লালে।
তুমি পথ ফিরিয়ে দিয়েছো দ্রুত গতিবেগে
গ্রীষ্মের হিম শালে।

আশা করছি আমার পোষ্ট আপনাদের সকলের ভালো লেগেছে। আমারও শান্তি হল কিছুটা লিখতে পেরে। কেমন লাগলো তা অবশ্যই আমাকে জানাবেন আপনারা। আমি আজকের মত শেষ করছি। এই ক্লান্ত শরীর এর ওপর দয়া করে আজকের মত ছার দিন। কাল থেকে জমিয়ে গল্প হবে। ভালো থাকুন সকলে। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আর ঠিকই বলেছেন আপু কবিতা লেখার জন্য কোন নির্দিষ্ট সময় হয়না, হঠাৎ করে মনে একাই কবিতা গেঁথে যায়। তবে আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম।খুব ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি বেশ দারুন হয়েছে। পড়ে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে কবিতাটি লিখেছেন। খুবই অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন। সুস্থ থাকুন।

 2 years ago 

আমাদের সবার জীবনের ব্যস্ততা আছে ব্যস্ত থাকবে কিন্তু খুব কম মানুষই আছে এই ব্যস্ততার মাঝে তার পরিবারকে সময় দিতে পারে কিন্তু আপনি পরিবারকে সময় দিয়েছেন তা
আমাদেরর সাথে থেকেছেন এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া। আপনি একটি কবিতা লিখেছেন ছোট হলেও কবিতার অর্থ বিশাল কবিতাটা অসাধারন লেগেছে আমার কাছে। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত উৎসাহিত করার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শত ব্যস্ততার মাঝেও এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন । কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য এত ব্যস্ততার মধ্যেও।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শত ব্যস্ততার মাঝেও, আপনি কি সুন্দর একটি কবিতা লিখেছেন।আমার কাছে প্রতিটি লাইন খুব ভালো লেগেছে।আসলেই পলাশ ফুল আমার কাছেও ভালো লাগে।বিশেষ করে কালারটা।মুছে যাক আপনার ক্লান্ত।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মানুষের জীবনে ব্যস্ততা আসতেই পারে এটা অস্বাভাবিক কিছু নয়। আপনি শত ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে আপনার কনটেন্ট নিয়ে উপস্থিত হয়েছেন। আপনার লেখা কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে। আর বিশেষ করে সবসময় চেষ্টা করি আপনার কনটেন্ট গুলো ফলো করার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দিদি।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো দাদা। এভাবেই পাশে থাকুন।

 2 years ago 

আপু আপনার কবিতায় অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে কবিতাটি লিখেছেন এবং কবিতার ভাষা গুলো আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার উপস্থাপনা বরাবরের মত অসাধারণ। খুব সুন্দর ছিল আপু আপনার উপস্থাপনা। হাট কবিতাটি ছোট হলেও কিন্তু ভীষণ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

বাহ কি চমৎকার চমৎকার লাইন লিখেছেন আপু। ভালো লেগেছে কবিতাটি ।

তুমি পথ কেড়ে নিয়েছিলে দুপুরের ঘন তাপে
আমার পলাশের লালে।

এই লাইন দুটো বেশি ভালো লেগেছে আমার। সুন্দর সুন্দর এমন কবিতাগুলো মাঝে মাঝে আমাদের উপহার দিবেন।

 2 years ago 

আমারও এই লাইন গুলো পছন্দের।

 2 years ago 

এতো ব্যস্ততার মাঝের মিষ্টি একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন। কবিতাটি আমার ভীষণ ভালো লেগেছে। শুভ কামনা রইলো আপনার জন্য দিদি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86