||ফটোগ্রাফি||। বৃষ্টি ভেজা এবং মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

GridArt_20220815_082003902.jpg

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বৃষ্টি ভেজা এবং মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফি। বৃষ্টিতে গাছপালা ভিজলে সে ফটোগ্রাফি করলে দেখতে খুবই চমৎকার লাগে। বিশেষ করে কোন বড় পাতার উপর বৃষ্টির ফোটা পড়লে দেখতে বেশি ভালো লাগে। সেই রকমই বৃষ্টি ভেজা কয়েকটি পাতার ফটোগ্রাফি করেছি আজ। এই সবগুলো ফটোগ্রাফি করেছি আমাদের বাসার ছাদ থেকে। আমাদের বাসায় বেশ কয়েক ধরনের গাছ রয়েছে। সেখান থেকে আমি মাঝেমধ্যে ফটোগ্রাফি করি। আসলে ছাদে কোন গাছ না থাকলে একদমই ভালো লাগেনা। ছাদে গাছ থাকলে অনেকটা সময় কাটানো যায়। গাছের পরিচর্যা এবং গাছে পানি দেয়ার মাধ্যমে। তাহলে চলুন এবার দেখে নেয়া যাক আমি কি কি ফটোগ্রাফি করেছি।

আলোকচিত্রঃ ১


20220814_115051.jpg

20220814_105931.jpg

এটি হলো একটি ঔষধি গাছ। কিন্তু এই গাছটির নাম আমি জানিনা গতকাল ছাদে গিয়ে দেখলাম এই গাছে দুটি ফুল ফুটে আছে। ফুলটি দেখতে বেশ ভালো লাগছিল। তাই এই ফুলটি ফটোগ্রাফি করে রেখেছি।

আলোকচিত্রঃ ২

20220814_105858.jpg

20220814_105853.jpg

প্রায় সবগুলো ছবি আমি গতকাল বৃষ্টির পর তুলেছি।ছাদে গিয়ে দেখলাম এই পাতার উপর বৃষ্টির ফোটা জমে আছে। দূর থেকে দেখতে বেশ ভালো লাগছিল। তাই আমি এটি আমার ক্যামেরা বন্দি করে রেখেছি।

আলোকচিত্রঃ ৩

20220814_110049.jpg

20220814_110047.jpg

আমাদের বাসার ছাদে পুইশাক গাছ রয়েছে। পুইশাকের পাতার উপরে বৃষ্টির ফোটা জমে আছে।

আলোকচিত্রঃ ৪

20220814_105835.jpg

20220814_105826.jpg

এটি হলো মরিচ গাছ। মরিচ গাছ বৃষ্টিতে পুরো ভিজে আছে। গাছটি দেখতে আরো বেশি সতেজ লাগছে বৃষ্টিতে ভেজার কারণে।

আলোকচিত্রঃ ৫

20220811_110709.jpg

20220811_110708.jpg

এটি হলো সন্ধ্যা মালতি ফুল। দিনের বেলায় তুলেছি তাই ফুলগুলো এইরকম লাগছে। সন্ধ্যা হলেই এই ফুলগুলো ফুটে থাকে।

আলোকচিত্রঃ ৬

20220814_115116.jpg

20220814_115113.jpg

এটি হলো ঘন সবুজ গাছ।ছোট ছোট গাছ গুলো দেখতে খুবই ভালো লাগে। ছবি তোলার পর দেখলাম এই গাছগুলো দেখতে ছবিতে অনেক সুন্দর লাগছে। তাই শেয়ার করে নিলাম।

আলোকচিত্রঃ ৭

20220811_110306.jpg

20220811_110304.jpg

মেঘলা আকাশ। আকাশে কয়েকদিন যাবত অনেক মেঘ। কখনো প্রকৃতি অন্ধকার দেখাচ্ছে, কখনো বা আলো। বৃষ্টির দিনগুলো বেশ ভালোই লাগে।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationTepakhola,Faridpur
Sort:  
 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু বিশেষ করে পাতার উপরে বৃষ্টির ফোঁটা গুলো জমে থাকা দৃশ্যটি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পাতার উপর বৃষ্টির ফোটা জমে থাকা দেখতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টি ভেজা মেঘলা আকাশের অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টি ভেজা এবং মেঘলা আকাশে ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টি ভেজা এবং মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফিগুলো দারুণ হয়েছে আপু। আমার বৃষ্টির দিনের ফটোগ্রাফি খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, আমারও বৃষ্টির দিনে ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

আপনি অনেক সুন্দর ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টি ভেজা বিভিন্ন পাতার ছবিগুলো অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার সুন্দর ফটোগ্রাফির জন্য।

 2 years ago 

বৃষ্টি ভেজা পাতা ছবির তুলতে খুবই ভালো লাগে। আমি মাঝেমধ্যে এসব ফটোগ্রাফি করে থাকি।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর এবং চমৎকার, বৃষ্টি ভেজা মেঘলা আকাশ,আকাশে মেঘ এর ঘনঘটা দেখলেই কেমন একটা ভাল লাগা কাজ করে অনেক আগে থেকেই,
,ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য,আপনার জন্য অনেক দোয়া ও শুভকামনা রইল

 2 years ago 

আমারও আকাশ দেখতে খুবই ভালো লাগে আকাশ দেখলে মন ভালো হয়ে যায়।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বৃষ্টির পরে প্রকৃতি গাছপালা দেখতে দারুণ লাগে। এবং পাতার উপর পানি জমলে তো আরও সুন্দর লাগে দেখতে। বৃষ্টির পরে ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

পাতার উপর বৃষ্টির পানি জমে থাকতে দেখতেও যেমন ভালো লাগে, এগুলো ফটোগ্রাফি করতেও ভালো লাগে।

 2 years ago 

বৃষ্টি ভেজা ও মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে আপনার মোবাইলের ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এখন যখন তখনই আকাশে মেঘ দেখা যায়।সন্ধ্যা মালতি ফুল এর ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন এই সময় যখন তখনই আকাশে মেঘ দেখা যায়। সন্ধ্যা মালতি ফুল আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

বৃষ্টি শেষে সবুজ গাছগুলো যেনো আরো বেশি সুন্দর দেখায়।
আর গাছের পাতায় বৃষ্টির পানি জমে থাকার ব্যাপারটা দারুন লাগে আমার কাছে।যেটা আপনার ফটোগ্রাফিতে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

বৃষ্টির শেষে সত্যি সবুজ গাছগুলো যেন আরো অনেক বেশি সুন্দর এবং সতেজ দেখায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টি ভেজা আকাশের ছবি গুলো দৃশ্য দেখতে দারুন হয়। সবুজ গাছ টা দেখতে ভালো লাগছে।এই সব ন্যাচারাল কোন কিছুর ছবি দেখলে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো।

 2 years ago 

আমারও এমন সব ন্যাচারাল ছবি তুলতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য, ফুলের ফটো তবে বেশি ভালো লেগেছে আমার।

 2 years ago 

ফুলের ফটো গুলো আমার কাছে ও অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89