বৃক্ষ মেলায় কিছু সময়।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বৃক্ষ মেলায় ঘুরতে যাওয়ার কিছু মুহূর্ত এবং সেই সাথে কিছু ফটোগ্রাফি। বর্ষার মৌসুমীর প্রতি বছরে বৃক্ষ মেলা হয়ে থাকে তবে এবার বৃক্ষ মেলা জায়গাটা পরিবর্তন হয়েছে।
আমরা বিকালে এমনিতেই একটু ঘুরতে বের হয়েছিলাম। মেলা দেখার উদ্দেশ্যে বের হয়নি। ঘুরতে যাওয়ার সময় সামনে দেখি রাস্তার পাশে এক কলেজের মাঠে বৃক্ষ মেলা হচ্ছে। আমরা সেই মেলায় নেমে পড়লাম। বৃক্ষ মেলা আমার তেমন একটা আগে কখনো যাওয়া হয়নি। এমনিতে যাওয়া আসার সময় দেখতাম মেলা হচ্ছে। ভাবলাম এবার দেখে যাই মেলায় কি কি গাছ ওঠে। আমার বেশ ভালই লেগেছিল মেলা দেখতে। মেলায় অনেক ধরনের ফুল এবং ফল গাছ উঠেছে। সেই সাথে ক্যাকটাস গাছ এবং পাতা বাহারি গাছেরও কমতি নেই। কিন্তু বৃক্ষ মেলা অল্প কিছু স্টল রয়েছে। আমি তো প্রথমে ভেবেছিলাম ভিতরে আরও কিছু স্টল রয়েছে। পরে জানতে পারলাম সামনের এই কয়েকটি স্টল ছাড়া আর কোন স্টল নেই।


20220801_181930.jpg

20220801_181914.jpg

বৃক্ষ মেলা রয়েছে বিভিন্ন ধরনের আম গাছ। গাছে অনেক আম ধরে আছে। সেই সাথে দেখলাম ছোট ছোট গাছে কমলা ধরে আছে। বৃক্ষ মেলা এই দুটি গাছই আমার চোখে পড়ল বেশি। বৃক্ষ মেলার আমার সবথেকে ফুল গাছগুলো বেশি ভালো লেগেছিল। নানা ধরনের ফুল গাছ রয়েছে সেখানে। গাছে বিভিন্ন রঙের ফুল ফুটে আছে। দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। গোলাপ ফুল গাছ থেকে শুরু করে সব ধরনের ফুল গাছ রয়েছে সে বৃক্ষ মেলায়। একই ধরনের ফুলের বিভিন্ন রঙের ফুল ফোটে আছে।

20220801_181838.jpg

20220801_181823.jpg

বৃক্ষমেলায় গাছগুলোর দাম কেমন ভালোভাবে দেখা হয়নি। তবে একটি গাছ দেখেছিলাম স্টিক প্লান্ট যার দাম ছিল ১২ হাজার টাকা। এই গাছটি দেখেই বোঝা হয়ে গেছে যে বৃক্ষ মেলায় গাছগুলোর দাম কেমন হবে। এই গাছগুলো দেখে মনে হচ্ছিল সজনে ডাটার মত হয়েছে। এই গাছগুলো এত দাম কিভাবে হয় বুঝলাম না। এরপর আমি একে একে সব স্টল গুলো ঘুরে ঘুরে দেখতে থাকলাম। যে গাছগুলো এবং যে ফুলগুলো আমার ভালো লেগেছিল সেগুলো ফটোগ্রাফি করে নিয়েছি।

20220801_181811.jpg

20220801_181643.jpg

20220801_181208.jpg

এছাড়াও দেখলাম একটি স্টলে ছোট পুকুরের মতো করে সেখানে ছোট ছোট মাছ রেখেছে। সে মাছগুলো ছিল বিভিন্ন কালারের। বৃক্ষ মেলা আরো দেখতে পেলাম গাছ বিক্রির সাথে সাথে বিভিন্ন ধরনের টপ ও বিক্রি করে। প্রতিটি স্টাইল গুলো মোটামুটি ভালই গাছ দিয়ে সাজিয়ে রেখেছে। এরপর কিছুক্ষণ ঘুরে ঘুরে সব গাছগুলো দেখে নিলাম। এরপর আমরা মেলা থেকে সন্ধ্যার একটু আগে বাসায় চলে আসলাম।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।

Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationRajendro college,Faridpur
Sort:  
 2 years ago 

পোস্ট দেখেই বোঝা যাচ্ছে বৃক্ষমেলায় অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন বৃক্ষ মেলায় আমি কয়েকদিন আগে গিয়েছিলাম আমাদের এদিকে ছোট্ট একটা বৃক্ষ মেলা হয়েছিল। আপনার সুন্দর এই মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের এখানকার বৃক্ষ মেলা ও একটু ছোট পরিসরে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুরো বৃক্ষ মেলার ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। কিছুদিন আগে আমিও বৃক্ষ মেলায় ঘুরতে গিয়েছিলাম। বৃক্ষ মেলায় আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন তা দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বৃক্ষ মেলায় ঘুরতে বেশ ভালই লেগেছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47