পোকা || ওয়াস্প || scoliidae || ম্যাক্রোফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

20211205_033501.jpg

পোকা


হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই প্রিয় সম্প্রদায়ে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা। আজ আমি আপনাদের সবার সাথে ম্যাক্রো ফটোগ্রাফির কিছু সৌন্দর্য এবং ছবি শেয়ার করতে আপনাদের সামনে ফিরে এসেছি। আজ আমি যে ছবিটি আপনাদের সাথে শেয়ার করছি সেটির একটি অনন্য ধরণের পোকামাকড় যেমন আমি আচেহ জঙ্গলে এই বাপ এবং পোকা পেয়েছি, যেখানে বনটি ইন্দোনেশিয়ায় আমার বাড়ির পিছনে রয়েছে।

Wasps, অবশ্যই, বিভিন্ন ধরনের এবং আকৃতি আছে, অবশ্যই, এটা স্বাভাবিক। আমরা তাদের বনে খুঁজে পাই এবং wasps এক ধরনের বিপজ্জনক পোকা, হ্যাঁ। কিন্তু এমনও কিছু ধরণের Wasps আছে যেগুলো আমি যে ছবিটি শেয়ার করেছি তার মতো নিরীহ। আজ আপনাদের সাথে।

ওয়াপ এর বৈজ্ঞানিক নাম, যেমনটি আমি উপরে বলেছি, স্কোলিডি, এটি বিশ্বব্যাপী পাওয়া প্রায় 560 প্রজাতির একটি পরিবার। এরা কালো, প্রায়শই হলুদ বা কমলা দিয়ে চিহ্নিত এবং এদের ডানার ডগা তরঙ্গায়িত হয়। সম্প্রতি আমি নিজেই এই ধরণের ওয়াপ দেখেছি। যখন আমি এটি দেখেছিলাম তখন আমি খুব আগ্রহী হয়েছিলাম তাই সাথে সাথে আমি এটির কিছু ছবি তোলার চেষ্টা করলাম।

ছবি তোলার প্রক্রিয়াটি একটু কঠিন কারণ এটি খুব বন্য এবং ছোট তাই সঠিক ফোকাস পয়েন্ট খুঁজে পাওয়া খুব কঠিন।আমি এই পোকা বস্তুটির একটি ভাল ছবি পেতে বেশ দীর্ঘ সময় ব্যয় করেছি কিন্তু অনেক কষ্টে চেষ্টা করেছি অবশেষে কিছু ছবি তুলতে পেরেছি।

যখন আমি একটি Samsung Galaxy A7 স্মার্টফোন ব্যবহার করে আমার ছবি তুলি এবং আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করি যাতে আমি যে ছোট বস্তুটি তুলছি সেটি নির্দিষ্ট দিকে পরিষ্কার এবং আরও বিশিষ্ট দেখায় আমি আরও বিশদ বিবরণের জন্য বিভিন্ন কোণে ছবি তুলতে সক্ষম হয়েছি। আমি নীচে প্রস্তুত করা কিছু ছবি একসাথে দেখুন আশা করি আপনার ভাল লাগবে।


20211205_033501.jpg
অবস্থান


20211213_023540.jpg
অবস্থান


20211213_023553.jpg
অবস্থান


20211213_023608.jpg
অবস্থান


20211213_023625.jpg
অবস্থান


20211213_023637.jpg
অবস্থান


20211213_023647.jpg
অবস্থান


20211213_023659.jpg
অবস্থান


20211213_023711.jpg
অবস্থান



এই উপলক্ষ্যে, আমি যে ম্যাক্রোফটোগ্রাফি ইমেজগুলি প্রদর্শন করি সেগুলি সম্পর্কে আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আমার লেখায় শব্দের ভুল থাকলে দুঃখিত, আজকের জন্য কৃতজ্ঞ হতে ভুলবেন না এবং এগিয়ে যান। এই সব আমার কাছ থেকে, আমার পরবর্তী পোস্টে দেখা হবে.



ম্যাক্রো ফটোগ্রাফিওয়াস্প
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

একটি প্রকার অসাধারণ কিছু মাইক্রো ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে সত্যি প্রশংসার যোগ্য মাইক্রো ফটোগ্রাফি করার ধৈর্যের ব্যাপার আপনার মধ্যে অনেক ধৈর্য এত সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি উভয় ভাই, এবং আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ. আপনি আমি শেয়ার করা ছবি পছন্দ শুনে খুশি

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া ।আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।প্রত্যেকটা ছবি মনে হয় একদম জীবন্ত ।ফটোগ্রাফির সাথে সাথে বর্ণনা দিয়েছেন দারুণভাবে ।এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমি শুধু সেরাটা শেয়ার করার চেষ্টা করি। যাইহোক, এখানে আসার জন্য এবং আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65144.58
ETH 2627.08
USDT 1.00
SBD 2.83