রেসিপি ভিডিও খুদের ভাত এবং মরিচ ভর্তা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি গতকাল যে পোষ্টটি করেছিলাম আজকে সেটির ভিডিও রেসিপি শেয়ার করব। আজকে আমি খুদের ভাত রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। এটা আমার খুবই পছন্দের একটি খাবার। বেশ অনেকদিন পর খেয়েছি। অনেক আগে একবার খেয়েছিলাম আমার মামিশাশুড়ি রান্না করে পাঠিয়ে ছিলেন। সেটা মনে হয় আপনাদের সাথে শেয়ার করতে পারেনি। তাই আজকে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

20220903_104446.jpg

এই খাবারটা আমরা সব সময় সকাল বেলাতেই খেয়ে থাকি। সকালের জন্য খুবই ভালো একটা খাবার। আমার মা কিছুদিন আগে খুদের চালগুলো বাড়ি থেকে নিয়ে এসেছিলেন কিন্তু বাসা পাল্টানোর জন্য রান্না করার সময় হয়ে ওঠেনি। যেহেতু এখন মোটামুটি আমরা সবকিছু গুছিয়ে নিয়েছি তাই আর কি আমার মাকে বললাম রান্না করতে। তো বেশ মজা করে খেয়েছি মরিচ ভর্তা দিয়ে এবং সবজি দিয়ে। এটা বিভিন্ন ধরনের ভর্তার সাথে খুব ভালো লাগে খেতে।


আমরা এই খুদের রেসিপিটা অনেকভাবেই করি কেউ এভাবেও করে আমি যেভাবে রান্না করেছি। আবার অনেকেই শুধু পানি দিয়ে সেদ্ধ করে। ওটাও অনেক মজা লাগে খেতে। তবে আমরা যেহেতু সবাই মিলে খাব যেহেতু আপনাদের ভাইয়াও খাবে এজন্য আমি একটু ভিন্নভাবে রান্না করার চেষ্টা করেছি। যাতে একটু ঝাল ঝাল লাগে এবং মসলা দিয়েছি যাতে একটু স্বাদটা ভালো লাগে খেতে। যাই হোক বেশ সুস্বাদু হয়েছিল খেতে। আমার বাসায় মাছ ছিল না এজন্য আমি মাছ ভর্তা করতে পারিনি। খুদের ভাত রেসিপি টা মাছ ভর্তার সাথে খেতে আরো বেশি মজা লাগে।

20220903_111204.jpg

আমি জানি আমার এই রেসিপিটা দেখার পর অনেকেরই এটা খেতে ইচ্ছে করবে। আসলে সত্যি বলতে কি আমারও অনেক খেতে ইচ্ছে করেছিল। এজন্য আমি আমার মাকে গ্রাম থেকে খুদের চাল আনতে বলেছিলাম। কারণ আমি শহরে খুদের চালগুলো খুঁজেছি অনেক কিন্তু পাইনি। তাই বাধ্য হয়ে বাড়ী থেকে আনিয়েছি এবং বেশ অনেকদিন পর তৃপ্তি করে খেয়েছি।

তো বন্ধুরা যাদের কাছে আমার এই রেসিপিটা ভালো লাগবে অবশ্যই আপনারা সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। ধন্যবাদ সবাইকে দেখা হবে পরবর্তীতে নতুন কোনো রেসিপি নিয়ে ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
20220903_111818.jpg

Sort:  
 2 years ago 

উফফফফ আপু কি শেয়ার করলেন এটা। দেখেই তো প্রচন্ড ক্ষুধা লেগে গেছে। খুদের ভাত আমার অনেক অনেক পছন্দের একটি খাবার। আর এর সাথে তো ভর্তা হলে কোন কথাই নেই। অনেকদিন হয়ে গেছে খুদের ভাত খাওয়া হয় না। চেষ্টা করব কালকে সকালে অবশ্যই এই খাবার তৈরি করার। কারণ সত্যিই আমার খেতে খুব ইচ্ছে করছে।

 2 years ago 

হুমম ঠিক বলছেন এটা সব প্রকার ভর্তা দিয়েই খেতে মজা লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুদে ভাত ও মরিচ ভর্তা দেখে লোভ লেগে গেল। আসলে অনেক দিন এগুলো খাওয়া হয় না।আপনার ভিডিও দেখে আর লোভ সামলাতে পারছি না। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদিন সময় করে চলে আসুন মরিচ ভর্তা আর খুদের ভাত খেতে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। একটা সময় প্রতিদিন সকাল বেলা খাওয়া হতো।খুব মিস্ করি এই খাবারটি কে। বাড়িতে থাকলে মা তৈরি করে দিত।মায়ের হাতের রান্না খুবই মজা হতো। অনেক দিন পর আপনার রেসিপি দেখে মনে পড়ে গেল। একদম ভুলেই গিয়েছিলাম এই খাবার এর কথা। আপনার ভিডিও মাধ্যমে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আমাদের মতো ব্যাচেলরদের জন্য রান্না করতে অনেক সুবিধা হবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগছে যে আমার রেসিপি আপনার খুব ভালো লেগেলে এবং আপনার মায়ের হাতের রান্নার কথা মনে করিয়ে দিতে পেরে। বাসায় গেলে অবশ্যই মাকে বলবেন রান্না করতে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু অনেক বছর আগে খুদের ভাত এবং মরিচ ভর্তা খেয়েছিলাম। আপনার রেসিপি দেখে মনে পড়ে গেল।আপনার মামি শাশুড়ি সুন্দর তাহলে খুব ভাল একটি রেসিপি দেখালেন আপনাকে। লাষ্ট পরিবেশনটা হেব্বি হয়েছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88