রেডিমিক্স ফিরনি ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220106_131522.jpg
আশাকরি বন্ধুরা সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে এই কামনা করি । আজকে আমি একটু ভিন্ন রকমের রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম । আশাকরি যারা মিষ্টান্ন খেতে পছন্দ করে, তাদের কাছে এ রেসিপিটি অনেকটাই ভাল লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ।

inCollage_20220115_213710440.jpg

উপকরণ

রেডিমিক্স ফিরনি
দুধ ,চিনি
এলাচ,দাড়চিনি

প্রস্তুত প্রণালী

প্রথমে একটি পাত্রে আমি গরুর দুধ নিয়েছি এবং সেই দুধগুলোকে ভালোভাবে আমি গরম করে নেওয়ার জন্য একটি পাত্রে এলাচ ও দাড়চিনি এবং সঙ্গে দুধগুলো দিয়েছি এবং দুধগুলো ভালোভাবে গরম হয়ে আসলে , সেখানে আমি পরিমাণমতো চিনি দিয়ে দিয়েছি । সব থেকে বড় ব্যাপার হচ্ছে, চিনির ব্যাপারটি খেয়াল রাখতে হবে। কারণ আপনারা যে রকম মিষ্টি খেতে পছন্দ করেন ,সেই পরিমাপে চিনি দিবেন ।

inCollage_20220115_213850894.jpg

এরপরে গরম দুধের মধ্যে যখন ভালভাবে চিনি মিশ্রণ হয়ে যাবে। তারপরে প্যাকেট রেডিমিক্স ফিরনি খুলে সেই দুধের মধ্যে মিক্সড করে দিতে হবে এবং নেড়েচেড়ে নিতে হবে এবং এই ভাবেই একটা সময় রান্না করার পরে ভালোভাবেই ফিরনি রান্না হয়ে যাবে । যেহেতু প্যাকেটজাত ফিরনি এখন বাজারে পাওয়া যায়, তাই খুব সহজেই এই রান্নাটি করা যায় ।

IMG_20220106_134851.jpg

যাইহোক বন্ধুরা এই রান্নাটি করা খুবই সহজ । আপনারা চাইলে বাড়িতে বানিয়ে নিতে পারেন এবং আমার পরবর্তী পর্বে এই রান্নার ভিডিও আসবে । আমি তখন আমার অভিজ্ঞতার কথা চেষ্টা করবো শেয়ার করার জন্য । ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন, সুস্থ থাকুন এবং আমার ভিডিও দেখার জন্য অপেক্ষায় থাকুন ।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

এই রেসিপিটি রান্না করা সহজ হলেও খেতে কিন্তু খুবই মজা। এভাবে ফিরনি মিক্স আমি প্রায়ই বাসায় রান্না করে থাকি। আর খেতে অনেক বেশি সুস্বাদু হয় তাই এই ফিরনি মিক্স আমার খুবই পছন্দের অসংখ্য ধন্যবাদ আপু আপনি আমাদের মাঝে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আমাদের মাঝে সুন্দর রেসিপি নিয়ে হাজির হলেন। অনেক ভালোলাগলো রেডিমিক্স ফিরনি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে একটি তুলে ধরেছেন। কিভাবে তৈরি করতে হয় এবং আমার সবথেকে ভালো লাগে তৈরি করার প্রক্রিয়াটি অনেক সুন্দর ভাবে বিশ্লেষণ করেন😇


IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।দেখে ভালো লাগল।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

রেডিমিক্স ফিরনি অনেক স্বাদের। এটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আপনি খুব সুন্দর ভাবে ধাপ গুলো আমাদের মাঝে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমার কাছে ফিরনি খেতে ভালোই লাগে।আমি ও মাঝে মাঝে রান্না করি তবে আমি ফিরনি মিক্স দিয়ে রান্না করি না।কারন ফিরনি মিক্স দিয়ে বেশি খাওয়া যায় না।😝😝😋 তাই। যাই হোক আপু আপনার রান্না করা ফিরনি দেখে আমারও খেতে ইচ্ছে করছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

রেডিমিক্স এর ফিরনি আমার খুব পছন্দ। আম্মু থাকলে ব্যস্ত থাকলে এবং আমার ফিরনি খেতে খুব ইচ্ছে করলে,তখন আমি এই রেডি মিক্স ফিরনির সাহায্যে ফিরনি তৈরি করে খেয়ে থাকি। আপু আপনার ছবিটা দেখে মনে হচ্ছে ফিরনি টা খুব মজাদার হয়েছে। খুবই লোভনীয় একটি রেসিপি। আমার মিষ্টি জাতীয় যেকোনো খাবার খুব পছন্দ তাই আপনার রেসিপিটা দেখে লোভ সামলানো কষ্টকর হয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48