চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি || @ shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি চলে এসেছি নতুন একটা রেসিপি নিয়ে। আজকে আমি চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি রান্না করেছি। গত দুদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে আর এর মধ্যে কিছু হলে ব্যাপারটা একটু কমতি থেকে যায়। তাই আমি দুপুরবেলা চিকেন লেগ পিস দিয়ে খিচুড়ি রান্না করেছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

20220824_131529.jpg

উপকরণসমূহ

চিকেন লেগ পিস/রান
ভাতের চাল
মসুর ডাল
পেঁয়াজ কুচি
ফালি করে কাঁটা কাচামরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া
শুকনা মরিচের গুঁড়া
তেজপাতা, সাদা এলাচ, কালো এলাচ, দারচিনি
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালি

ধাপ-১

প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়েছি এবং দিয়েছি তেল। তেল গরম হয়ে গেলে আমি গরম মসলা দিয়ে দিয়েছি এবং কিছুক্ষণ নেড়েচেড়ে ভেজে আমি পেঁয়াজ কুচি দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1661765975633.jpg

ধাপ-২

এরপর আমি একে একে গুঁড়ামসলা এবং বাটা মসলা দিয়ে এবং সামান্য পানি দিয়ে মসলাগুলো কিছুক্ষণ কষিয়ে নিয়েছি।

PhotoCollage_1661766036540.jpg

ধাপ-৩

মসলাগুলো ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে ধুয়ে রাখা চিকেন লেগ পিস গুলো দিয়ে ভালোভাবে রান্না করে নিয়েছি।

PhotoCollage_1661766082305.jpg

ধাপ-৪

চিকেন লেগ পিস রান্না করা হয়ে গেলে আমি আগে থেকে মসুর ডাল এবং চাল ধুয়ে রেখেছিলাম সেগুলো দিয়ে কিছু কাঁচামরিচ দিয়ে কিছুক্ষন চাল এবং ডাল মাংসের সঙ্গে ভেজে নিয়েছি।

PhotoCollage_1661766137001.jpg

ধাপ-৫

এরপর খিচুড়ি রান্নার জন্য আমি পরিমাণমতো পানি দিয়ে দেবো। আমি এখানে গরম পানি ব্যবহার করেছি। পানি দেওয়ার পর আমি ঢাকনা দিয়ে ঢেকে এটি রান্না করে নিয়েছি।

PhotoCollage_1661766451741.jpg

ধাপ-৬

এরপর রান্নাটা হয়ে গেলে আমি পরিবেশন করেছি। এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল মুরগির মাংস দেওয়ার কারণে। আমি এখানে শুধু কয়েকটি লেগ পিস ব্যবহার করেছি।

PhotoCollage_1661766501378.jpg

তো বন্ধুরা রেসিপিটা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। আর আমার সঙ্গেই থাকুন এরকম আরো নতুন নতুন রেসিপি পেতে। পরবর্তী পর্বে আপনাদের জন্য এই রেসিপির ভিডিও শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা ততক্ষণে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনি এ বৃষ্টির মধ্যে কি দেখালেন বলেন তো!! আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। যখন বাহিরে বৃষ্টি থাকে, এবং আবহাওয়া খুব ঠান্ডা হয় তখন ভুনা খিচুড়ি বা বিরিয়ানি নাহলে ভালোই লাগে না। লেগ পিস দিয়ে খিচুড়ি রান্না দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে আপু। কারণ এটা আমার খুব পছন্দ।

 2 years ago 

বৃষ্টির দিনে ভুনা খিচুড়ি খেতে ভালো লাগে। খিচুড়ি খেতে আমার খুবই ভালো লাগে। তবে এরকম চিকেন লেগ পিস দিয়ে কখনো রান্না করা হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ । আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। সত্যিই আপনার রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। এত মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খিচুড়ি দিয়ে চিকেন আমাদের হয় না। তবে আপনার কাছে রেসিপি দেখে কৌতুহল জন্মালো এবং আমার ভালো লাগলো দেখে। নতুন একটা আইডিয়া অ্যাপ্লাই করাই যেতে পারে। ধাপে ধাপে উপস্থাপনা আপনার খুব সুন্দর ছিল। ধন্যবাদ।

 2 years ago 

ভুনা খিচুড়ি বরাবরই আমার খুব ফেভারিট বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিনে এ ধরনের খাবার বেশি প্রস্তুত করে থাকি।। ভুনা খিচুড়ির সাথে যদি মাংস থাকে তাহলে তো আর কোন কথাই নেই।। আপনার প্রস্তুত করা দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।।

 2 years ago 

খেচুড়ি তো আমার খুবই ভালো লাগে। ভুনা খেচুরি হলে তো কথাই নেই। এছাড়াও আপনি চিকেন লেগ পিস দিয়ে খিচুড়ি রান্না করেছেন আপু খুবই লোভনীয় ছিল আপনার রেসিপিটি। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি চিকেন খেতে যেমনটাই আমার ভালো লাগে। তার চেয়ে বেশি ভালো লাগে ভুনা খিচুড়ি খেতে। আর আপনি অনেক দক্ষতার সাথে আজ আমাদের মাঝে চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সেটা দেখে আমি লোভ সামলাতে পারিনি সত্যিই অসাধারণ ছিল। খেতেও তেমনি অনেক মজার ছিল ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি দেখে জিভে জল চলে এসেছে আপু। মনে হচ্ছে খেতে বেশ মজাই হয়েছে। এছাড়া আপনার রেসিপিগুলো সব সময় আমার অনেক ভালো লাগে। কারণ আপনি আপনার রন্ধনশিল্পে বেশ দক্ষতা অর্জন করেছেন। সত্যি আপু আপনার রেসিপিগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আশা করছি পরবর্তী পর্বে ভিডিওগ্রাফি দেখতে পাবো। ভিডিওগ্রাফির অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

বাহ বৌদি, খুব সুন্দর রেসিপি তো, কখনও বাড়িতে এভাবে রান্না করিনি। খুব ভালো ইউনিক লাগলো। বাড়িতে অবশ্যই একবার ট্রাই করতে হবে।

 2 years ago 

খিচুড়ি আমার ভীষণ পছন্দের একটা খাবার। এর সাথে আবার চিকেন এক কথায় যেন সোনায় সোহাগা। আপনার চিকেন লেগ পিস দিয়ে খিচুড়ি বেশ ভালো লাগতেছে দেখতে। মনে হচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88