আস্ত সরপুঁটি মাছ ভাজা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

আজকে সন্ধ্যা বেলায় দাওয়াত আছে। আমাদের বাসার কেয়ারটেকার ভাইয়ের মেয়ের জন্মদিন। উনি একটা অনুষ্ঠানের আয়োজন করেছেন। বেশ বড়সড়ো আয়োজনই করেছেন।তো আমি ভাবলাম যেহেতু সন্ধ্যায় একটু বাড়ি খাবার খাওয়া হবে এজন্য দুপুরবেলা হালকা কিছু রান্না করবো। আমার ফ্রিজে একটা আস্ত মাছ ছিল। যেটা আমি রেখেছিলাম বেশ কিছুদিন আগে।

20221025_105746.jpg

আপনাদের ভাইয়া খুব পছন্দ করেন এরকম আস্ত মাছ ভাজা খেতে। আর আমি যখনই মাসের শুরুতে বাজার করি তখন তার জন্য বাজার থেকে একটা মাছ আমি আলাদা করে নিয়ে আসি কারণ সে আস্ত মাছ ভেজে খেতে খুব পছন্দ করে। আর সেই মাছ ভাজার ছবি গুলো বা ছোট্ট একটা রেসিপি বলতে পারেন শেয়ার করবো। তো চলুন শুরু করি।

উপকরণ

সরপুঁটি মাছ
আদা-রসুন বাটা
শুকনা মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ
তেল

20221025_101713.jpg

প্রস্তুতপ্রনালি

ধাপ~১

প্রথমে আমি ফ্রিজ থেকে মাছ বের করে পানিতে ভিজিয়ে বরফ ছাড়িয়ে নিয়েছি।

20221025_101558.jpg

ধাপ~২

এরপর একে একে শুকনা মরিচের গুঁড়া, হলুদ গুঁড়া, আদা-রসুন বাটা, লবন দিয়ে দিয়েছি।

20221025_101713.jpg

ধাপ~৩

এরপর আমি গুঁড়া মসলা এবং বাটা মসলা হাত মিশিয়ে নিয়েছি।

20221025_101730.jpg

ধাপ~৪

এরপর সামান্য তেল দিয়ে আবারো মসলার সাথে মিশিয়ে নিয়েছি।

20221025_101744.jpg

ধাপ~৫

এরপর মাছের গায়ে মেখে নিয়েছি। মাছটা অবশ্যই একটু কেঁচিয়ে নিতে হবে।

PhotoCollage_1666946787536.jpg

ধাপ~৬

এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে আমি তেল দিয়েছি। তেল গরম হয়ে গেলে আমি মাছটা দিয়ে ভালোভাবে এপিট ওপিট করে ভেজে নিয়েছি। ভাজা হয়ে গেলে আমি পরিবেশন করেছি।

PhotoCollage_1666946909640.jpg

আমি মাছ ভাজার সঙ্গে দুপুরবেলা আলু ভর্তা করেছিলাম। বেশ অনেকদিন পরে জম্পেশ খাওয়া-দাওয়া হয়েছিলো। কারণ আলু ভর্তা অনেকদিন হলো খাওয়া হয়না। আমার মা যখন আসে তখন মাঝেমধ্যে উনি ঝাল ঝাল আলু ভর্তা বানিয়ে দেন। আর বাবুকে নিয়ে আমি সেরকম সময় পাই না ভর্তা বানানোর। যতক্ষণে আমি ভর্তাটা বানাবো ততক্ষণে আমার একটা তরকারি রান্না করা হয়ে যায়। এজন্য আমি চেষ্টা করি তরকারি রান্না করার।

20221025_105742.jpg

আপনাদের ভাইয়াও খেতে বসে খুব খুশি হয়েছিলেন কারণ এটা উনার খুব পছন্দের খাবার। তো বন্ধুরা আজ আর নয়। সন্ধ্যা বেলার অনুষ্ঠানের কিছু চিএ তুলে ধরবো।যদিও বৌদি আছে আপনাদের ভাইয়া আছে হয়ত তাদের ব্লগেও দেখতে পারবেন। তবে আমি যদি পারি চেষ্টা করবো শেয়ার করার। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ভাইয়ের পছন্দ আস্ত বড় সরপুঁটি মাছ ভাজি। তাই আপনি ফ্রিজ থেকে এই পুঁটি মাছ বের করে ভাজি করলেন। সত্যি ভাই এর পছন্দের প্রতি আপনার অনেক আগ্রহ দেখে খুবই ভালো লাগলো। আর আস্ত সরপুঁটি মাছ ভাজি রেসিপি দেখে ভালো লেগেছে আমার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65443.30
ETH 2653.66
USDT 1.00
SBD 2.82