সুস্বাদু সেমাইয়ের পাকোড়া || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আপনাদের সাথে আমি একদমই নতুন একটা রেসিপি শেয়ার করব। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি সেমাইয়ের পাকোড়া। তো আমি কিভাবে সেমাই দিয়ে খুব সহজে পাকোড়া বানিয়ে ছিলাম সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি রেসিপিটি ভালো লাগবে সবার। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

20221103_162503.jpg

উপকরনসমূহঃ

সেমাই
ময়দা
ডিম
চিনি
তেল

প্রস্তুতপ্রনালি

ধাপ~১

আমি সেমাই গুলো সেদ্ধ করে নেব এজন্য আমি চুলায় একটি পাতিল বসিয়েছি এবং পানি দিয়ে গরম করে সেমাই দিয়ে সেমাই গুলো সেদ্ধ হতে দিয়েছি।

PhotoCollage_1667898266355.jpg

ধাপ~২

এরপর সেমাইগুলো সেদ্ধ হয়ে গেলে আমি একটা প্লাস্টিকের ডালায় ঢেলে নিয়েছি যাতে পানি ঝরে যায়।

PhotoCollage_1667898289383.jpg

ধাপ~৩

এরপর পানি ঝরে গেলে সেমাই গুলো আমি একটা প্লেটে নিয়েছি।অবশ্যই সেমাই ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

20221103_155926.jpg

ধাপ~৪

এরপর আমি একে একে পরিমাণ মতো ময়দা চিনি এবং একটি ডিম ভেঙে দিয়েছি।তারপর সবগুলো উপকরণ হাত দিয়ে ভালোভাবে মেখে একটা ডো তৈরি করে নিয়েছি।

PhotoCollage_1667898404529.jpg

ধাপ~৫

এরপর এগুলোকে ভাজার জন্য চুলায় একটা ফ্রাইপ্যান বসিয়েছি এবং তেল দিয়েছি। তেল গরম হয়ে গেলে আমি ডো থেকে একটু একটু করে নিয়ে হাত দিয়ে চেপে চেপে গোল গোল আকার করে পাকোড়াগুলো ভেজে নিয়েছি।

PhotoCollage_1667898475387.jpg

এভাবে আমি সবগুলো পাকোড়া ভেজে পরিবেশন করেছি। এটা খেতেও খুব ভালো লেগেছিল। আসলে আমি বুঝতেই পারিনি যে সেমাই দিয়ে এভাবেও পাকোড়া বানানো যায়। সেমাই খেতে আমার বেশ ভালোই লাগে। আর সেমাই দিয়ে যদি কোনো নাস্তা বানানো যায় সেটা তো ভালো লাগবেই।

20221103_162424.jpg

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই দেখা হবে পরবর্তীতে এই রেসিপি ভিডিও নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আরে বাহ আসলে তো একদম নতুন ইউনিক রেসিপি ৷ সেমাইয়ের পাকোড়া ৷ প্রথমে সেমাই সিদ্ধ করে নিয়েছেন এরপর ময়দা ডিম দিয়ে কি সুন্দর করে ভেজে নিয়েছেন ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ তবে দেখে কি মনে হচ্ছে যানেন পুরো আলুর বড়ার মতো দেখতে ৷
তবে এসব নতুন ইউনিক রেসিপি গুলো দেখতে বেশ ভালোই লাগে ৷
ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার সেমাইয়ের পাকোড়া অসাধারণ হয়েছে। আসলে আপু সেমাই দিয়ে যে এভাবে পাকোড়া তৈরি করা যায় আপনার পোস্ট পড়ে জানতে পারলাম। আপনার রেসিপিটি ইউনিক ছিল। খেতে মনে হচ্ছে অনেক মজা। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। একদিন অবশ্যই তৈরি করব।

 2 years ago 

এই রেসিপি তো কখনো দেখি নি। সেমাই মিষ্টি খাবার বলেই জানতাম,সেটা দিয়ে যে এমন সুস্বাদু পকোড়া বানানো যায় তা জানা ছিল না।আপনি দারুন ক্রিয়েটিভিটি দেখিয়েছেন রান্নার ক্ষেত্রে।আশা করি খেতে দারুন সুস্বাদু ছিল।এমন ইউনিক একটি রেসিপি উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সম্পূর্ণ নতুন এবং ভিন্নধর্মী একটি রেসিপি প্রস্তুত করেছেন সেমায় দিয়ে। আসলে এভাবে যে পাকোরা প্রস্তুত করা যায় আপনার প্রস্তুত করা এমন লোভনীয় রেসিপি না দেখলে কখনো বুঝতেই পারতাম না।
দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতে খুব মজা হবে এতে কোন সন্দেহ নেই।রন্ধন প্রণালী খুব সুন্দরভাবে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 
অনেক সুন্দর একটি ইউনিক রেসিপি।আমরা সবাই সেমাই খেয়েছি কিন্তু সেমাই দিয়ে পাকোড়া তৈরি করা যায় আজ প্রথম জানলাম আপনার অনেক সুন্দর করে সেমাই দিয়ে পাকোড়া তৈরি করেছেন।দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে।মনে হচ্ছে খেতে অনেক মজা।ধাপ এবং বর্ণনাগুলো অনেক সুন্দর ছিল। এত সুন্দর একটা মজার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।
 2 years ago 

ইউনিক এক রেসিপি। এর আগে সেমাই এর প্রতিযোগিতার সময় এমন রেসিপি দেখেছিলাম। যদিও ট্রাই করা হয়নি। আপনি আজ খুব সহজে দেখিয়ে দিলেন কিভাবে এই সেমাই এর পাকোড়া বানাতে হয়। খুব সহজেই আমিও বানাতে পারবো এখন। ভালো লাগলো আপু।

 2 years ago 

বাহ্ সেমাই এর পাকোড়া সেদিন আপনার বাসায় খেয়েছিলাম খেতে খুবই সুস্বাদু হয়েছিল, আপনার রান্না সবসময়ই অনেক ভালো তা আর নতুন করে কিছু বলার নাই ভাবি। রান্নার পদ্ধতি টি দেখে নিলাম এর পরে আমি বাসায় বানাবো। সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাবি।

 2 years ago 

সেমাই এর পকোড়া কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি- উপকরণ দেখেই বুঝা যাচ্ছে এর স্বাদের পরিমাণটা বহুগুণ বেশি। উপস্থাপনা ছিল অসাধারণ, আমাদের মাঝে এত সুন্দর সেমাই এর পকোড়া রেসিপি উপহার দেওয়ার জন্য, শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62