মিক্সড সবজি রান্না ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211202_084608.jpg
আশা করি সবাই ভালো আছেন, সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি। আজকে আমি নতুন একটি রেসিপি রান্না করবো, আসলে মূলত অনেকদিন যাবত থেকে আমি মোটামুটি বিভিন্ন ধরনের খাবার খেয়ে আসছি। যার কারণে ভিন্নতা আনার একটু চেষ্টা করছি। মূলত বাসায় এবার শীতকালীন সবজি দিয়ে আমি বাসায় সবজি রান্না করার চেষ্টা করেছি। সেই রেসিপি আপনাদের সঙ্গে এখন শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে। যেহেতু এবার প্রথম এই শীতের সবজি দিয়ে নতুন সবজি রান্না করলাম বাসায়, তাই অভিজ্ঞতা আমার কাছে একটু ভিন্ন রকম ছিল।

inCollage_20211202_203649456.jpg

উপকরণ

সবজি (আলু, পাতাকপি, গাজর, পটল)
মসলা ( জিরাবাটা,আদাবাটা)
হলুদ,লবণ, তেল,পেঁয়াজ কুচি,কাঁচা মরিচ।

inCollage_20211202_203720130.jpg

প্রস্তুত প্রনালী

প্রথমে একটি পাত্রে সবগুলো সবজি ভালোভাবে কেটে নিয়ে, সে গুলোকে আলাদা ভাবে ধুয়ে রাখতে হবে। তারপর একটি পাত্রের মধ্যে সবগুলো সবজি একত্রে দিয়ে, সেখানে পরিমাণমতো মসলা যেমন আদাবাটা জিরাবাটা হলুদগুঁড়ো মরিচ ও পেঁয়াজ কুচি ও সেখানে তেল ও লবণ দিয়ে একত্রে মাখিয়ে নিতে হবে। তারপরে যখন মিশ্রণটি ভালভাবে মাখা হয়ে
গেলে, তারপর সেটাকে অন্য পাত্রে হালকা পানি দিয়ে আমি কিছুটা সময়ের জন্য রান্না করব, যাতে সবজি গুলো ভাবে সিদ্ধ হয়ে যায় এবং তারপরে যখন হালকা করে সিদ্ধ হয়ে আসবে, তখন সেগুলোকে আমি পুনরায় অন্য একটি পাত্রে আবারো কাঁচা মরিচ ও সঙ্গে কিছুটা পেঁয়াজ কুচি দিয়ে এবং তেল দিয়ে সেগুলোকে আবারো ভালোভাবে একটু রান্না করার চেষ্টা করবো কিছুক্ষণ। কারন আমি এই সবজিটি একদম ঝরঝরে করে ফেলেছি। অবশেষে এই ভাবেই আমার রান্নাটি হয়ে গিয়েছিল।

inCollage_20211202_203847824.jpg

inCollage_20211202_203929738.jpg

আসলে সাদা ভাত ও রুটি দিয়ে খেতে ভালো লাগে
এই সবজিটি। যেহেতু সকাল বেলা রুটি দিয়ে খাইতে পছন্দ করি, তাই মূলত সকালবেলার জন্য এই সবজিটি বানানো হয়েছিল। যাইহোক আমি পরবর্তী দিনে এই সবজি রান্নার ভিডিওটি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। ততক্ষণ পর্যন্ত আপনারা আমার সঙ্গেই থাকুন, ধন্যবাদ সকলকে।

Sort:  
 3 years ago 

আমি সবসময় খুব ভাল খাবার দেখি যা আপনি দেখান, আপনিও এই সুস্বাদু খাবারটি তৈরি করার উপায়গুলি ভাগ করেন।
আমাদের সাথে ভাগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 3 years ago (edited)

পাতাকপি ভাজি আমি সিম ও আলু দিয়ে করে থাকি আপনি অনেকগুলো সবজি দিয়ে ভাজি করলেন এবং একেবারে অন্যরকম ভাবে ভাজিটি করলেন সবকিছু একেবারে মাখিয়ে সিদ্ধ করে। মনে হচ্ছে আপনার ভাজিটি অন্যরকম একটু মজা হয়েছে। এভাবে কখনো করে খায়নি কালারটা খুব সুন্দর হয়েছে গাজর দেওয়ার কারণে কালারটা আরো বেশি সুন্দর হয়েছে। এই ভাজিটি রুটি দিয়ে আমার কাছে বেশি ভালো লাগে গরম ভাত দিয়ে ভালো লাগে তবে রুটি দিয়ে অনেক বেশি ভালো লাগে।সকালের নাস্তার সাথে খুব যায় ঠিকই বলেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

সত্যি বলতে আপু, আমার কাছে মনে হয় একই ধরনের খাবার পর পর অনেকদিন খাওয়ার পরে যখন একটু সেই খাবারের মধ্যে ভিন্নতা নিয়ে আসা হয়, তখন সেই খাবারটি অমৃতের মতো লাগে। আমাদের সকলেরই উচিত মাছ ডিম মাংস এগুলো খাওয়ার সাথে সাথে মাঝেমধ্যে সবজি রান্না করে খাওয়া উচিত। সবজি কিন্তু স্বাস্থ্যের পক্ষে অনেক ভালো। আপনি অনেক সুন্দর ভাবে সবজি রান্নার রেসিপি টা আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। যেটা দেখে আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি সবজি রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ🎊🎊

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

মিক্সড সবজি আমার কাছে সব সময় অনেক বেশি পছন্দের বিশেষ করে রুটি কিংবা গরম ভাত দিয়ে খেতে তো জাস্ট দারুন লাগে। আর আপনার রেসিপি গুলো তো অনেক বেশি সুন্দর হয় এটা তো আসলে বলার কিছুই নেই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু আপনার সবজি রান্না দেখে তো আমার খুব খেতে ইচ্ছা করছে। কেননা আমি এ ধরনের সবজি খুব খেতে ভালোবাসি ।এমনিতেই সবজি আমার সব থেকে বেশি প্রিয় অন্যান্য খাবারের থাকে ।আর সেই প্রিয় সবজি আপনি এত সুন্দর ভাবে করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। মিক্সড সবজি মানে পুষ্টি ভরপুর। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

পাতা কপি, গাজর বিভিন্ন সবজি দিয়ে সুন্দর সবজির রেসিপি তৈরি করেছেন। সবজির রেসিপি দেখে খুব লোভ হচ্ছে। শরীরের জন্য খুবই উপকারী সবজির রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

শীত মানেই সবজির সমারহ ।শীতের সবজির সামনে কোন সবজিহয়না ।আমার কাছে শীত কালীন সবজি বেশি পছন্দ ।আপনার সবজি দেখে লোভ লেগে গেল ।কালারটিও সুন্দর হয়েছে ।ধন্যবাদ ও শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88