"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৩৩ || মাংসের পুর ভরা ক্রিসপি আলুর চপ🧆

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230318_140242-01.jpeg

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি শেয়ার করছি "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতার শেয়ার করো তোমার পছন্দের চপ রেসিপি। তো আমি সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করেছি এবং আমি নতুন একটা রেসিপি তৈরি করেছি। আর সেটা আপনাদের সাথে শেয়ার করব।আজকে আমি যে চপটি বানিয়েছি সেটি হচ্ছে "মাংসের পুর ভরা ক্রিসপি আলুর চপ।"

20230318_140250-01.jpeg

রমজান মাসে ইফতারের বিভিন্ন ধরনের চপ আমাদের চাইই চাই। চপ ছাড়া আমাদের ইফতার যেন অসম্পূর্ণ থেকে যায়। আমরা বিভিন্ন ধরনের চপ বানিয়ে খেয়ে থাকি। তার মধ্যে অন্যতম হচ্ছে বেগুনের চপ আলুর চপ এবং মিষ্টি কুমড়া চপ।তবে প্রতিযোগিতায় তো আর সাধারণ চপ বানালে চলবে না। অবশ্যই একটু ভিন্নতা আনা দরকার। সেই ভেবে আজকের রেসিপিটা আমি তৈরি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা চলুন রেসিপি শুরু করা যাক।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরণ
চিকেন কিমা
আলু সেদ্ধ
ব্রেড ক্রাম্ব
ডিম
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ কুচি
আদা-রসুন বাটা
ভাজা জিরার গুঁড়া
চিলি ফ্লেক্স
শুকনা মরিচের গুঁড়া
সয়া সস্
টমেটো সস্
লবণ
তেল

20230318_131208-01.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

রান্নার জন্য প্রথমে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়েছি এবং দিয়েছি তেল। তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।পেঁয়াজ হালকা করে ভাজতে হবে।এরপর চিকেন কিমা গুলো দিয়ে নেড়ে চেড়ে আবারো কিছুক্ষণ ভেজে নিয়েছি।আমি আগে থেকে মাংসের কিমা প্রস্তুত করে রেখেছিলাম।

PhotoCollage_1679134836124.jpg

ধাপ-২

এরপর একে একে সব গুঁড়া মসলা, বাটা মসলা এবং টমেটো সস্,সয়া সস্ দিয়ে নেড়েচেড়ে ভালোভাবে কিমা গুলো লাল লাল করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1679135032076.jpg

ধাপ-৩

এরপর সেদ্ধ করে ম্যাশ করে রাখা আলু গুলোর মধ্যে আমি একে একে কাঁচামরিচ কুচি চিলি ফ্লেক্স, ভাজা জিরার গুড়া এবং লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি।

PhotoCollage_1679135178975.jpg

ধাপ-৪

এবার আমি চপগুলো বানানোর জন্য সবগুলো উপকরণ সামনে নিয়েছি যেমন রান্না করে রাখা চিকেন কিমা,সেদ্ধ রাখা আলুর ডো এবং একটি ডিম,ব্রেড ক্রাম্ব। ব্রেড ক্রাম্ব আমি বাসায় তৈরি করেছি।সেটার রেসিপিও পরবর্তীতে শেয়ার করবো।আপনারা চাইলে বিস্কুটের গুঁড়াও ব্যবহার করতে পারেন।

PhotoCollage_1679135264994.jpg

ধাপ-৫

প্রথমে সেদ্ধ করে মসলা দিয়ে মেখে রাখা আলুর ডো থেকে সামান্য পরিমাণে নিয়ে আমি হালকা হাত দিয়ে চেপে চেপে মাঝখানে চিকেনের পুর দিয়ে ভালোভাবে চেপে চেপে মুখ বন্ধ করে দিয়ে গোল করে চপের আকৃতি দিয়ে বানিয়ে নিয়েছি। একই ভাবে আমি সবগুলো চপ বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1679135346528.jpg

ধাপ-৬

এরপর আমি একটা ডিম ফেটিয়ে নিয়েছি।তো আমি একে একে চপ গুলো ফেটানো ডিমের মধ্যে দিয়ে এপাশ-ওপাশ ডুবিয়ে নিয়ে তারপর আমি ব্রেড ক্রাম্বের মধ্যে দিয়ে ভালোভাবে চপের গায়ে মাখিয়ে নিয়েছি।

PhotoCollage_1679135438021.jpg

ধাপ-৭

এবার চপগুলো ভাজার পালা। আমি চুলায় একটি ফ্রাইপ্যানন বসিয়েছি এবং দিয়েছি পরিমাণ মতো তেল। তারপর তেল গরম করে নিয়েছি। তেল বেশি গরম করা যাবেনা।মিডিয়াম গরম হতে হবে। এবার একে একে বানিয়ে রাখা চপ গুলো তেলের মধ্যে ছেড়ে দিয়েছি।

PhotoCollage_1679135504193.jpg

এ পর্যায়ে চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে।

ধাপ-৮

চপ গুলো এক পিট ভাজা হয়ে গেলে আবারও অন্য পিঠে উল্টে দিয়ে ভেজে নিতে হবে।খেয়াল রাখতে হবে যেন পুড়ে না যায়। কারণ ব্রেক ক্রাম্ব দেওয়া আছে তাই সাবধানতার সাথে ভাজতে হবে। একই ভাবে সব গুলো চপ ভেজে নিয়েছি।

20230318_135932-01.jpeg

❤️পরিবেশন❤️

আমি সামান্য টমেটো সস্ দিয়ে কয়েকটি পুদিনা পাতা দিয়ে ডেকোরেশন করে পরিবেশন করেছি।

20230318_140247-01.jpeg

তো বন্ধুরা এই ছিল আমার আজকের রেসিপি। আর প্রতিযোগিতার মানে অনেক নতুন নতুন রেসিপি নতুন নতুন প্রতিভা দেখা যায়। আশা করছি আপনাদের কাছ থেকে নতুন কিছু রেসিপি আমরা দেখতে পারবো এবং আমরা আপনাদের কাছ থেকে আরো নতুন রেসিপি শিখতে পারবো। বন্ধুরা আজ এই পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন রেসিপি নিয়ে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে অনেক বেশি ভালো লাগলো আপু। মাংসের পুর ভরা ক্রিসপি আলুর চপ দেখতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খেতে তো অবশ্যই সুস্বাদু হয়েছে আশা করছি। ধন্যবাদ আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 last year 

হ্যাঁ ভাইয়া এটা দেখতে যেমন সুন্দর হয়েছে। খেতেও বেশ সুস্বাদু হয়েছিল।

 last year 

সেটা অবশ্য দেখেই বোঝা যাচ্ছে আপু।ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

 last year 

আপু দেখতে অসাধারণ হয়েছে মাংসের চপ আমার খেতে ইচ্ছে করতেছে দেখে। অসাধারণ একটি রেসিপি নিয়ে আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি চলমান এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। মাংসের পুর দিয়ে ক্রিসপি আলুর চপ রেসিপিটা অসাধারণ হয়েছে আপু। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও খুব সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু প্রথমেই অভিনন্দন জানাই প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য। মাংসের পুর ভরা ক্রিসপি আলুর চপটা দেখে অনেক ভাল লাগলো। মাংস দিয়ে ভরপুর ক্রিসপি আলুর চপ রেসিপিটা ধারুন হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা অংশগ্রহণ করে অসাধারণ একটি চপ তৈরি করেছেন আপনি। ঠিকই বলেছেন ইফতারের সময় চপ না হলে যেন ইফতারের অসম্পূর্ণ থেকে যায় । ইফতারে আমরা বিভিন্ন ধরনের চপ তৈরি করে থাকি কিন্তু আপনি যে চপটি তৈরি করেছেন সেটা খুবই ইউনিক লাগছে। মাংসের পুর ভরা ক্রিসপি আলুর চপ অসাধারণ নাম। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। আপনার তৈরি করার পদ্ধতি গুলো আপনি খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

হ্যাঁ আপু অন্যান্য চপের থেকে যেহেতু এটার রন্ধন প্রণালী টা আলাদা তাই এটার স্বাদও আলাদা। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

রমজানের ইফতারের জন্য বেশ ভালো একটি চপ তৈরি শিখে নিলাম। যেহেতু এটি একটি প্রতিযোগিতা তাই আপনি ভিন্ন ধর্মী কিছু শেয়ার করেছেন। বেশ লোভনীয় রেসিপি আপু।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। মাংস দিয়ে খুব সুন্দর ক্রিসপি আলুর চপ দেখেই লোভনীয় লাগছে। আশা করি খেতে অনেক মজা হয়েছে। সামনে রমজান ইফতারের জন্য আমি এভাবে একদিন ট্রাই করে দেখব। রান্নার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ও লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এই চপ রেসিপিটি খেতে অনেক সুস্বাদু লেগেছিল। অবশ্যই একদিন বাসায় বানিয়ে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে জানাই আপনাকে অভিনন্দন।আপনি চিকেন পুর দিয়ে দারুন স্বাদের আলুর চপ করলেন।রেসিপিটি বেশ লোভনীয় লাগছে। খেতেও মজার হয়েছে আশাকরি। মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইলো।

 last year 

জ্বী আপু মাংসের পুর ভরা এই চপটি খেতে বেশ সুস্বাদু হয়েছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুব সুন্দর করে চিকেন পুর দিয়ে আলুর চপ তৈরি করেছেন। যেটা দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য পোষন করার জন্য।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে অনেক ভালো লেগেছে। মাংসের কিমা দিয়ে তৈরি করা এই মজার রেসিপি আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। আমি অবশ্যই রমজানে এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখব। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 64332.82
ETH 3146.25
USDT 1.00
SBD 4.17