আপেলের মজাদার পাকোড়া || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি একদমই ভিন্ন একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে চলে এসেছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আপেলের পাকোড়া। এটা আমি প্রথমবার বানিয়েছি। আর এটা আমি কিভাবে বানিয়েছি সেটাই আমাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনারা এটা পছন্দ করবেন।

20220623_201534.jpg

আমার বাসায় কিছুদিন আগে আত্মীয় এসেছিল বেড়াতে। উনি আমার বাসায় কিছু ফল এনেছিলেন। আমি সকল ফলই মোটামুটি পছন্দ করি কিন্তু আপেল আমার খেতে ইচ্ছে করে না। তো ভাবছিলাম নষ্ট করে কি করবো যদি কোন একটা খাবার বানানো যায়। তো যাই হোক অনেক চেষ্টা করার পর আমি মাথার ভিতরে আনলাম যে এটা আমি ভিন্নভাবে একটু রেসিপি করে খাব এবং আপনাদের সাথে শেয়ার করব।

     ***তো চলুন রেসিপি শুরু করা যাক*** 

উপকরণঃ

★ আপেল- ২টি
★ ডিম - ১টি
★ চিনি - ১ কাপ
★ চালের গুঁড়া - ১ কাপ
★ তেল

PhotoCollage_1656564882562.jpg

রন্ধনপ্রনালি

ধাপ-১

প্রথমেই আমি সব উপকরণ গুলো সাজিয়ে নিয়েছি।

20220623_195023.jpg

ধাপ-২

এরপর আমি আপেল গুলো ভালভাবে ধুয়ে টুকরো করে কেঁটে নিয়েছি এবং মাঝের শক্ত অংশ বিচি ফেলে দিয়েছি।

20220623_195433.jpg

ধাপ-৩

এরপর আমি আপেল গুলো গ্রেট করার জন্য একটা গ্রেটার এবং একটা বাটি নিয়েছি।

20220623_195441.jpg

ধাপ-৪

এরপর আমি সব আপেলগুলো গ্রেটার দিয়ে ভালোভাবে গ্রেট করে নিয়েছি।

20220623_195755.jpg

ধাপ-৫

আমি গ্রেট করা আপেলের মধ্যে একটি ডিম ১ কাপ ময়দা এবং ১ কাপ চিনি দিয়েছি।

20220623_195835.jpg

ধাপ-৬

এরপর ভালোভাবে উপকরণগুলো আমি মিশিয়ে নিয়েছি।

20220623_200237.jpg

ধাপ-৭

এরপর এগুলোকে ভাজার জন্য আমি চুলায় একটি কড়াই বসিয়েছি এবং কড়াইয়ে তেল দিয়েছি। তারপর আমি মেখে রাখা ডো থেকে একটু একটু করে নিয়ে হাত দিয়ে চেপে চেপে তেলের মধ্যে দিয়ে এপিঠ ওপিঠ ভালোভাবে বাদামি করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1656565113024.jpg

তো বন্ধুরা আমি সবগুলো পাকোড়া ভেজে নিয়েছি এবং এগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল আমি ভাষায় প্রকাশ করতে পারবো না অবশ্যই এটা বাসায় বানিয়ে খেয়ে দেখবেন এবং ভাল লাগলে আমাকে কমেন্ট করে জানাবেন। আমি যেহেতু প্রথমবার এটা বানিয়েছি তাই বাসার সবাইকে এটা টেস্ট করাব। এজন্য পাশের বাসায় ভাবিদেরকে দিয়েছি।

20220623_201644.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও কোনো রেসিপি নিয়ে। আর পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে আপনাদের সুবিধার্থে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। পরবর্তী পর্বে ভিডিও আসবে দেখা আমন্ত্রণ রইল।

 2 years ago 

আপেলের পকোড়া নামটা যেমন ইউনিক তেমনি রেসিপি টা ও একেবারেই দারুন হয়েছে। আমিও সব ধরনের ফল পছন্দ করি। আপনি আপেল পছন্দ করেননা নষ্ট না করে আপনি নতুন আইডিয়া বাহির করে আপেলের পকোড়া তৈরি করেছেন। মনে হয় নতুন একটা স্বাদ উপভোগ করেছেন। আমাদের মাঝে এত সুন্দর আপেলের ইউনিক আপেলের পকোড়ার রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবই সুন্দর এবং আনকমনএকটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপেল দিয়ে এমন পাকোড়া বানিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার মাধ্যমে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধরনের পাকোড়া খেয়েছি। তবে আপেলের পাকড়া এই নামটি আজকে প্রথম শুনলাম। সেই সাথে আপনি অনেক সুন্দর ভাবে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপেলের পাকোড়া রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু আপেলের পাকোড়া এই প্রথম দেখলাম। এই পাকোড়া খেতে কি রকম তা আমার জানা নেই। আপনার তৈরি পাকোড়া দেখে ইচ্ছে করছে খেতে। আপনার বাসায় গিয়ে খেতে পারবো না কি আর করা যাবে বাসায় তৈরি করতে হবে। আমি একদিন বাসায় তৈরি করার চেষ্টা করব আপু।

 2 years ago 

আপেলের মজাদার পাকোড়া দেখতে অসাধারণ লাগতেছে। আমি বিশেষ করে অনেক ধরনের পকোড়া খেয়েছি। কিন্তু আপেলের পাকোড়া কখনো খাইনি। সত্যি অসাধারণ বিশেষ করে আপনারা পকোড়ার কালার টি অসাধারণ লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইউনিক রেসিপি গুলোর প্রতি আগ্রহ একটু বেশি থাকে। আপেল দিয়ে পাকোড়া তৈরি করা যায় সেটা জানা ছিল না। দেখতে বেশ লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক মজাদার হয়েছিল। নতুন রেসিপির সাথে পরিচিত হয়ে ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🥰

 2 years ago 

বিভিন্ন ধরনের রেসিপি প্রস্তুত করতে পারেন জেনে খুবই ভালো লাগলো। অন্যান্য দিনের রেসিপির মত আজকের রেসিপিটা বেশ দারুন হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর উপস্থাপনা দেখে আমার খুব ভালো লেগেছে।

 2 years ago 

আপনি অনেক ইউনিক ধরনের একটি মজাদার পাকোড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন। এত মজাদার একটি আপেলের পাকোড়া রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনেক ধরনের পাকুড়ার নাম শুনেছি কিন্তু আপেলের পাকোড়া এ পর্যন্ত শুনিনি। নামটি শুনেই এর প্রতি আকর্ষণ বেড়ে গেল। দেখে মনে হচ্ছে খেতে ভারি মজা হবে। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ, এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25