ভিডিও চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি গত পোষ্টে খিচুড়ি রেসিপি শেয়ার করেছিলাম। আমি খিচুড়ি রান্না করেছিলাম চিকেন লেগ পিস দিয়ে। আজকে আমি সেই রেসিপির ভিডিও আপনাদের সাথে শেয়ার করব। আসলে কিছুদিন যাবত আমি ফ্রিজে জমা করে রেখেছিলাম খিচুরি রান্না করার জন্যে। তো আজকে আমি শেয়ার করছি। আশা করছি আপনারা পছন্দ করবেন।

20220824_111013.jpg

আমরা সবাই খিচুড়ি খেতে খুব ভালোবাসি। বিশেষ করে আমার শ্বশুরবাড়ির সবাই খিচুড়ি খুব পছন্দ করে। আমার শশুর তো বেশি পছন্দ করে। তার প্রত্যেকটি দিন সকালবেলা খিচুড়ি না হলে চলে না। তার নাস্তায় খিচুড়ি চাই এবং সে ভুনা খিচুড়ি টা বেশি পছন্দ করে। বিভিন্ন সবজি দিয়ে, মাংস দিয়ে। আমার ছোট শাশুড়ি ছিল খুব ভালো রান্না করতে পারতেন। উনি পরপারে চলে গেছেন কিন্তু উনার রান্না গুলো আমার খুব মনে পড়ে এবং খুব মিস করি ওনার হাতে রান্না গুলো।

আমি রান্না শিখেছি মূলত আমার মায়ের কাছে এবং আমি হোস্টেলে যখন ছিলাম একা একা রান্না করতে কিছুটা রান্না শিখে গিয়েছি। কিন্তু আমি বেশিরভাগ রান্নাগুলো শিখেছি আমার বিয়ের পর আমার ছোট শাশুড়ি এবং আমার আমার শাশুড়ির কাছে। আমার শাশুড়িও খুব ভালো রান্না করেন। উনি খুব ভালো বিরিয়ানি বানানো এবং অনেক কিছু রান্না আমি ওনার কাছে শিখেছি। যেগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। আসলে আমি অনেক ভাগ্য করে এরকম শাশুড়ি পেয়েছি এবং শ্বশুরবাড়ি পেয়েছিলাম। যারা কারণে আমাকে হাতে কলমে রান্না এবং সব কাজ শিখিয়েছিলেন।


অনেক মেয়েরা আছে যারা বিয়ের আগে রান্না করতে পারে না বিয়ের পর এজন্য তাদেরকে শ্বশুরবাড়িতে অনেক কথা শুনতে হয়। এই দিক থেকে আমি অবশ্য ভালো ছিলাম কারণ আমাকে কোন কথা শুনতে হয়নি কারণ আমি মোটামুটি সব রান্নাই করতে পারতাম এবং বিয়ের পর আমার শাশুড়ি পুরো সংসারটা আমার হাতে দিয়েছিলেন। উনি আমার হাতের রান্না খুব পছন্দ করেন এজন্য আর কি।

PhotoCollage_1661766501378.jpg

তো বন্ধুরা আমি এই রেসিপিটি নিয়ে বেশি কথা বলব না। আপনারা আমার লিখিত পোস্ট দেখে বুঝতে পেরেছেন যেটুকু বাকি আছে আশাকরি ভিডিও দেখলে আপনারা আরো ভালোভাবে বুঝতে পেরে যাবেন। আর আপনারা সবাই আমার রেসিপিটি খুব পছন্দ করেছেন ভিডিওটি আপনাদের কাছে আরো ভালো লাগবে আশা করছি। তো বন্ধুরা ভালো লাগে অবশ্যই সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মাশাআল্লাহ আপু লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আমার কাছে খিচুড়ি ভিশন পছন্দের। খিচুড়ি যদি প্রতিদিন খেতে পারতাম তাহলে বুঝি তৃপ্তি হতো। বিশেষ করে আপনি চিকেন লেগ দিয়ে ভুনা খিচুড়ি তৈরি করেছেন যা দেখে জিহ্বা দিয়ে পানি চলে আসলো। ভিডিও দেওয়ার মাধ্যমে যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে রেসিপি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন যারা রান্না পারেনা তাদেরকে শশুর বাড়ি গিয়ে অনেক ঝামেলায় পড়তে হয়। কারণ শ্বশুর বাড়ির লোকজন মনে করে বিয়ের পর মেয়েরা সব পারে। কিন্তু এই ধারণাটি তাদের ভুল। হয়তো ধীরে ধীরে শিখে নেওয়ার চেষ্টা করে। তবে আপনার শেয়ার করা ভিডিওগ্রাফি দেখে ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তুলে ধরেছেন। চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি লোভনীয় হয়েছে আপু।

 2 years ago 

চিকেন লেগ পিস দিয়ে মজাদার খিচুড়ি ভুনা রেসিপি তৈরি করেছেন আপু। যা দেখেই তো আমার খেতে ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দরভাবে চিকেন লেগ পিস দিয়ে খিচুড়ি ভুনা তৈরির রেসিপি ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Hi, @hiramoni,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

খিচুড়ির সাথে চিকেনের এই রেসিপি টা আমার ব্যাক্তিগত ভাবে ভালো লাগলো। তাছাড়া রেসিপি তৈরির ধরন টাও বেশ ভালো। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভিডিও দিয়েই দিলেন বৌদি। খুব ভালো হলো। বানাতে এবার সহজ লাগবে।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্টটি দেখেছিলাম লেগ পিসের আজকে ভিডিও ব্লগ দেখলাম আসলে রেসিপিটি খুবই লোভনীয় ছিল।। দেখে খুবই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 2 years ago 

মন দিয়ে যে রান্নাটা শিখে নিয়েছেন এটাও কিন্তু অনেক বড় একটা গুণ👌। খিচুড়ি আমি নিজেও ভীষণ পছন্দ করি। এভাবে মুরগীর মাংস দিয়ে হলে তো আর কোন কথায় নেই। জমিয়ে খাব শুধু। ভিডিওটি খুব সুন্দর বানিয়েছেন আপু। আমার মত যারা রান্না পারে না, তাদের জন্য অনেক ভালো হবে।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। দেখে তো মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে আপনার রেসিপিটি। আমার জিভে জল চলে এসেছে আপনার চিকেন লেগ পিস দিয়ে ভুনা খিচুড়ি। আমাদের মাঝে ভিডিওর মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90