মজাদার চানাচুর ভর্তা/মাখা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি চানাচুর ভর্তা বা চানাচুর মাখা। এটা আমরা সন্ধ্যাবেলায় খুব মজা করে খেয়েছি। আর আমি মনে করছি অনেকেরই এটা খেতে খুব ইচ্ছা করছে দেখে। আসলেই অনেক দিন পর এরকম মাখা খেলাম, খুব ভালো লাগলো। সন্ধ্যা টা খুব ভালো কাটলো। অনেকে মিলে আমরা চানাচুর ভর্তা করেছিলাম এবং খেয়েছিলাম। তো কিভাবে চানাচুর ভর্তা জরেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

20220821_185343.jpg

উপকরনসমূহ

★ চানাচুর
★ পেঁয়াজ কুচি
★ কাঁচামরিচ কুচি
★ লেবু (রস+খোসা)
★ লবণ
★ সরিষার তেল

PhotoCollage_1661157661988.jpg

প্রস্তুতপ্রনালি

ধাপ-১

প্রথমে একটা বাটিতে বেশি করে চানাচুর নিয়েছি। যেকোনো ধরনের চানাচুর নিলেই হবে। তবে সব সময় চিকন চানাচুর নিলেই ভালো হবে। চিকন চানাচুর ভর্তা খেতে বেশি মজা লাগে।

InShot_20220822_131936050.jpg

ধাপ-২

এরপর দিয়েছি পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি। তারপর হাত দিয়ে চানাচুরের সাথে ভালোভাবে মেখে নিয়েছি।

20220821_184958.jpg

20220821_185012.jpg

ধাপ-৩

এরপর দিয়ে দিয়েছি সরিষার তেল।

20220821_185017.jpg

ধাপ-৪

এরপর একটা গ্রেটার দিয়ে লেবুব খোসা গ্রেড করে দিয়েছি এবং দিয়েছি সামান্য লেবুর রস।এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মেখে নিলেই তৈরি মুচমুচে সুস্বাদু চানাচুর ভর্তা/মাখা।

PhotoCollage_1661157991345.jpg

আমি বিকেল বেলা আমার ছেলের জন্মদিনের কেক অর্ডার করতে একটা বেকারির দোকানে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি এই চানাচুরের প্যাকেট টি দেখতে পাই এবং আমি ওখান থেকে চানাচুরের প্যাকেট টা কিনে ফেলি কারণ এর আগেও আমি এরকম চানাচুর দিয়ে ভর্তা বানিয়ে খেয়েছি। আমার খুবই মজা লাগে এই চানাচুরের ভর্তা খেতে। তাই দেখে আমি লোভ সামলাতে পারেনি। তো বাসায় এনে সবাই মিলে মজা করে ভর্তা বানিয়ে খেয়েছি এবং আপনাদের সাথে শেয়ার করলাম।

20220821_185131.jpg

আপনারা কে কে এই চানাচুর ভর্তা খেতে পছন্দ করেন অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেবেন। আমি বরাবরই প্রায়ই এ ধরণের ভর্তা খাই। আমি খেতে খুব পছন্দ করি। বিভিন্ন ধরনের টক ফল আছে যেগুলো অনেক মজা লাগে ভর্তা করে খেতে পরবর্তীতে আমি আপনাদের সামনে ওগুলো শেয়ার করার চেষ্টা করবো। পরবর্তী সময়ে ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

চানাচুর ভর্তা মাখা রেসিপিটি আসলে দুর্দান্ত লাগে বিশেষ করে যখন আমি বাসে উঠি তখন চানাচুরের এই মাখা রেসিপিটি খেতে ভীষণ ভালো লাগে। এটি দেখেই আমার টিভি জল চলে এসেছে আপু খুবই সুন্দরভাবে আপনি পরিবেশন করে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

খুবই লোভনীয় হয়েছে আপনার এই চানাচুর ভর্তাটা ধাপে ধাপে উপস্থাপন করার মাধ্যমে বুঝতে হবে সুবিধা হচ্ছে। নিঃসন্দেহে একটি ভালো পোস্ট।

 2 years ago 

আপু চানাচুর মাখা কি যে ভালো লাগে বলে বোঝাতে পারবো না ৷আর আপনি পিয়াজ মরিচ লেবুর রস এবং মসলা মাখা তেল দিয়ে কি সুন্দর করে চানাচুর ভর্তা রেসিপি তৈরি করেছেন ৷অনেক লোভনীয় ছিল আপু ৷
ধন্যবাদ

 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মুখরচর একটি খাবার প্রস্তুত করেছেন আমার তো দেখেই জিভে জল চলে আসলো ইচ্ছে করছে খেতে।। এ ধরনের খাবার খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে

 2 years ago 

আপনার তৈরি করা মজাদার চানাচুর মাখা ভর্তা রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুবই চমৎকারভাবে চানাচুর মাখা শেয়ার করেছেন। দেখে খুবই খেতে ইচ্ছে করছে। বাসে বসে খেতে বা বাহিরে বসে খেতে চানাচুর মাখা খুবই ভালো লাগে। চানাচুর মাখা আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়ে দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর চানাচুর মাখার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার চানাচুর ভর্তা মাখা রেসিপি টা অনেক লোভনীয় হয়েছে দেখতে এ ধরনের রেসিপি খেতে আমি অনেক পছন্দ করি আমরা বন্ধুরা মিলে মাঝেমধ্যেই চানাচুর দিয়ে এই ধরনের রেসিপি খাই খুবই মজা লাগে খেতে অনেক সুস্বাদ করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চানাচুর ভর্তা বা মাখা অনেক মজাদার হয়ে থাকে। বেশ মুখরোচক একটি খাবার এটা। চানাচুর মাখাটা বেশ দারুণ হয়েছে আপু। দেখেই আমার খেতে ইচ্ছা করছে। বেশ চমৎকার ছিল। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

চানাচুর ভর্তা আমার কাছে অনেক ভালো লাগে যখন লঞ্চে বাড়িতে যাই তখন দেখতে পাই। বেশ লোভনীয় লাগে। কিন্তু আমি বাসায় তৈরি করে খেয়ে থাকি।

 2 years ago 

আমরা তো বেশিরভাগ সময় সন্ধ্যা বেলার পরে বাড়িতে এই রেসিপিটি তৈরি করে থাকি। আপনি খুব সুন্দর ভাবে আজকে এই রেসিপিটি তৈরি করে আমাদের সাথে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ভীষণ ভালো লেগেছে আপনার আজকের এই রেসিপি দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88