[প্রসঙ্গঃ ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি // ১০% পে-আউট @shy-fox]


22-12-2021

৬ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20211222_174913.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG_20211222_175408.jpg


IMG_20211222_175508.jpg


IMG_20211222_175442.jpg


উপকরণঃপরিমাণঃ
পাঙ্গাস মাছ১কেজি
পেঁয়াজপরিমান মত
মরিচ গুঁড়াঝাল অনুযায়ী
কাঁচা মরিচরেসিপির কালার এর ক্ষেত্রে ব্যবহার
হলুদপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম
আদাপরিমাণ মত
রসুনপরিমান মত


রেসিপি তৈরির ধাপ ০১

IMG_20211222_175338.jpg

প্রথমে আমি পাঙ্গাস মাছটা🐟 বেসে-ধুয়ে ও কেটে নিলাম।

রেসিপি তৈরির ধাপ ০২

IMG_20211222_175508.jpg

তারপরে আমি ফুলকপিগুলো কেটে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৩

IMG_20211222_175318.jpg

তারপরে আমি একটা কড়াইতে তেল ঢেলে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৪

IMG_20211222_175308.jpg

তারপর আমি এক এক করে সব মশলা উপকরণ এখানে দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৫

IMG_20211222_175253.jpg

তারপরে আমি ভালোভাবে মেখে নিলাম সবগুলো।


রেসিপি তৈরির ধাপ ০৬

IMG_20211222_175238.jpg

তারপরে আমি এর উপরে মাছ গুলো দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৭

IMG_20211222_175219.jpg

তারপর,মাছগুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৮

IMG_20211222_175206.jpg

ফুলকপি গুলো দেওয়ার আগে মাছগুলো একটু সিদ্ধ করে নিলাম। তারপর, ফুলকপি গুলো ঢেলে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৯

IMG_20211222_175139.jpg

তারপরে আমি কিছু সম্ভব পানি দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ১০

IMG_20211222_175118.jpg

পুনরায় সব সময় কষার অপেক্ষায়। যত কষা তত মজা।


রেসিপি তৈরির ধাপ ১১

IMG_20211222_175051.jpg

কষতে কষতে রান্নার কালার এসে গেছে।


রেসিপি তৈরির ধাপ ১২

IMG_20211222_174953.jpg

পুনরায় আমার রান্না হয়ে গেছে। এখন এটা শুধু বাটিতে উঠার অপেক্ষায়।


রেসিপি তৈরির ধাপ ১৩

IMG_20211222_174846.jpg

আমি এটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে আমার রেসিপিটি দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভাল লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো, ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম। শুভ সন্ধ্যা।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

বাহ! খুব সুন্দর করে আপনি ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রান্না করেছেন। এবং প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে ফুলকপি আমার খুব প্রিয় একটি সবজি ফুলকপি দিয়ে যাই রান্না হোক না কেন আমার কাছে খুবই মজা লাগে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও কৃতজ্ঞতা♥♥

আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপু। ফুলকপি সত্যি দারুন একটা সবজি। এটা সবার অনেক পছন্দের। ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

♥♥

♥️♥️♥️♥️

 3 years ago 

শীতকালে এই রেসিপিটা কিন্তু অসাধারণ। ফুলকপি আমার প্রিয় খাদ্য। বিশেষ করে শীতকালে ফুলকপি খেতে আমার খুব ভালো লাগে। পাঙ্গাস মাছ তৈলাক্ত হবার কারণে খুব একটা খায় না।

তবে মাঝে মাঝে মাঝে খেলেও চলে না। অনেক সুন্দর রেসিপি উপহার দিয়েছেন ভাই। অসাধারণ উপকরণের সঙ্গে সঙ্গে পারফেক্ট রেসিপি

ধন্যবাদ ভাইয়া। আসলে সব মিলিয়ে আপনি অনেক সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করেছেন। এই কমেন্টটা পড়ে সত্যিই আমি অনেক খুশি। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 3 years ago 

ফুলকপি দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করলেই সেটি দারুন হয়। ফুলকপি একটি মজাদার সবজি অনেক কিছু রান্না করা যায়। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 3 years ago 

ফুলকপি ও পাঙ্গাস মাছ দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছ রেসিপি খুবই মজাদার হয়েছে। আপনার রান্নার প্রসেস গুলো অনেক সুন্দর ছিল। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

জি ভাইয়া অনেক সুন্দর হয়েছে ও টেস্ট হয়েছে রেসিপি টার মধ্যে। ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক কমেন্টটি প্রকাশ করার জন্য।

 3 years ago 

ওয়াও আমার অতি পছন্দের একটি তরকারি। পাংগাস মাছ দিয়ে ফুলকপি রান্না খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপির বর্ণনাগুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যা পড়তেই অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

তাই ভাইয়া আপনার অনেক পছন্দের তরকারি। আসলে আপনি তাহলে অনেক খুশি রেসিপি টা দেখে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

পাংগাস মাছ দিয়ে ফুলকপি রান্নার এই রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। পাঙ্গাশ আমার খুব পছন্দের একটি মাছ। ফুলকপি দিয়ে শীতের দিনে এভাবে রান্না করলে খুবই মজা লাগে।
খুব সুন্দর ভাবে আপনি আজকে রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

জি ভাইয়া পাঙ্গাস আমার অনেক পছন্দের মাছ। সব মিলিয়ে আপনি অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন ভাইয়া। আমার কাছে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি খুবই চমৎকার হয়েছে। এই রেসিপিটি আমার এখনো খাওয়া হয়নি।পাঙ্গাস মাছ আমি সবসময় ভুনা খেয়েছি। ফুলকপি দিয়ে কখনো ঝোল খাওয়া হয়নি ।তবে আপনার কাছ থেকে আমি খুবই মজাদার একটি রেসিপি শিখে নিলাম ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করার জন্য। আপনাদের সবার ভালো লেগেছে এটা শুনে অনেক খুশি হলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65373.54
ETH 2639.03
USDT 1.00
SBD 2.84