আবেগের কবিতা || কেউ একজন আসুক || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

red-rose-in-snow-g44e82a76a_1920.jpg



হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? যেমনই থাকেন সুখের অভিনয়ে নিজেকে ফিট রাখুন, তাতেই হবে। আসলে চারপাশের মানুষগুলোর ভিন্ন উপস্থিতি এবং নিজেকে লুকানোর ব্যর্থ প্রতিযোগিতা দেখে মাঝে মাঝে খুব বেশী অবাক হই, কোন উত্তর খুঁজে পাই না। হ্যা, এটা সত্য মাঝে মাঝে আমিও চেষ্টা করি নিজেকে লুকাতে, নিজের অন্ধকার হৃদয়ে আলোর প্রবেশ ঠেকাতে, কারন সবটা সবাই বুঝতে চায় না কিংবা বুঝার চেষ্টাও করে না, বাস্তবতা খুবই নির্মম এবং নিষ্ঠুর, তাই বাধ্য হয়ে তখন নিজেকে লুকাই, মুখোশের আড়ালে হারাই। থাক না সব নিজের কাছে সযত্নে, কি প্রয়োজন সেটা প্রকাশ করার? কিছু বিষয় থাকে, যা আড়ালেই রাখতে হয়।

কিন্তু কথা হলো এটা কতক্ষণ? কতক্ষণ নিজেকে আড়ালে রাখবো কিংবা মুখোশে ঢাকবো? সব কিছুর তো একটা সীমা থাকে, যখন সীমানা অতিক্রম হয়ে যায় তখন কিন্তু সেটা আর নিজের আয়ত্বের মাঝে থাকে না আর যখনই বিষয়টি আয়ত্বের বাহিরে চলে যায় তখনই নতুন নতুন সমস্যা আসতে শুরু করে। তাই সব সময় আমাদের নিজের সার্কেলের ভিতর থাকা উচিত, নিজের সীমার মাঝে থাকা উচিত। কিন্তু চারপাশের সব কিছু কেমন জানি অতিরিক্ত কিংবা অতিরঞ্জিত মনে হয়, মুখোশের উপর মুখোশ দেখা যায়, এটা অনাকাংখিত এবং অপ্রত্যাশিত।

সে যাইহোক, চেষ্টা করুন যতটা সম্ভব নিজেকে নিজের সীমার মাঝে রাখার, সেটাই আমাদের জন্য ভালো। আজকে আরো একটি কবিতা আপনাদের সাথে ভাগ করে নিবো, যেখানে নিজের হৃদয়ের আকাংখা প্রকাশ করার চেষ্টা করেছি। কবিতার ছন্দে ছন্দে নিজের চাওয়াগুলোকে উপস্থাপন করার চেষ্টা করেছি। সত্যি জীবনে এমন কাউকে খুবই প্রয়োজন, যে সময়ে অসময়ে শাসন করবে, আবার আবেগের ছোঁয়ায় ভালোবাসা দিবে। যন্ত্রণাগুলোকে অন্ধকারে ঢেকে দিবে আর আবেগগুলোকে ভালোবাসার রংয়ে সাজিয়ে তুলবে, পাশে থেকে হাতে হাত রেখে পাশাপাশি হাঁটবে। চলুন তাহলে কবিতাটি পড়ি-

sunset-g9faede39e_1920.jpg



আমি চেয়েছিলাম- শূণ্য আকাশের মাঝে
কেউ একজন আসুক, চাঁদ হয়ে,
আমি চেয়েছিলাম- শূণ্য বাগানের মাঝে
কেউ একজন আসুক, ফুল হয়ে।

আমি চেয়েছিলাম-বাউন্ডেলে জীবনের মাঝে
কেউ একজন আসুক, তৃষ্ণা জাগাতে,
আমি চেয়েছিলাম-মরুময় হৃদয়ের মাঝে
কেউ একজন আসুক, আদ্রর্তা নিয়ে।

আমি চেয়েছিলাম-হতাশার যন্ত্রনার মাঝে
কেউ একজন আসুক, উষ্ণতার পরশ নিয়ে,
আমি চেয়েছিলাম-জীবনের চলার পথে
কেউ একজন আসুক, পাশে হাঁটার জন্যে।

আমি চেয়েছিলাম সময়ে-অসময়ে
কেউ একজন শাসন করুক,
আমি চেয়েছিলাম সকালে-বিকেলে
কেউ একজন আদর করুক,
মিষ্টি শাসনের সাথে, আদরের ছোঁয়া নিয়ে
আপন করে, বুকে জড়িয়ে, ভালোবাসুক।

আমি চেয়েছিলাম বর্ষার বৃষ্টির জলে
কেউ একজন আসুক হৃদয় ভেজাতে,
আমি চেয়েছিলাম গ্রীষ্মের প্রখর উষ্ণতায়
কেউ একজন ডাকুক পিপাসা মেটাতে,
হৃদয়ের কাছে এসে, আদ্রর্তার ছোঁয়া নিয়ে
আপন করে, বুকে জড়িয়ে, ভালোবাসুক।

আমি চেয়েছিলাম-
আলোকময় শহরে অন্ধকার নেমে আসুক
আমি চেয়েছিলাম-
অন্ধকারের গভীরতায় যন্ত্রণার বিলীন হোক
আমি চেয়েছিলাম- বাউন্ডেলে জীবনের অবসান
আমি চেয়েছিলাম- বিষাদময় জীবনের পরিত্রাণ।

আমি চেয়েছিলাম, চেয়েছিলাম একটা মন
আমি চেয়েছিলাম, চেয়েছিলাম একটা হৃদয়
পাশে থাকবে, ভালোবাসবে,
সাথে নিয়ে হারাবে সুখের ঠিকানায়।


Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.png
break .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

নৌকা চালাতে যেমন নাবিক লাগে তেমনি জীবন চলার পথেও পাশে একজনের সাপোর্ট লাগে। আর সে সাপোর্টটি যদি হয় মধুময়, তাহলে তো কথাই নেই। কবি সেই কথাই বলেছেন এখানে। প্রার্থনা করি কবির আকাঙ্ক্ষা যেন পূর্ণ হয় কানায় কানায়। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন, আমরা সবকিছুই যেন অতিরিক্ত ভাবি। আর অতিরিক্ত পাওয়ার ইচ্ছা আমাদের মধ্যে সব সময় রয়েছে। আমরা নিজেদের আয়ত্তে ভিতরে থাকতে চায়না। যদি একটা বিষয়ে আমরা সাকসেসফুল হয় আরও সামনের দিকে আমরা অগ্রসর হই। এটা আমাদের অতিরিক্ত চাওয়া আর অতিরিক্ত চাওয়া পাওয়ার কারণেই আমরা অনেক সমস্যা সম্মুখীন হয়। যা আমাদের জীবনে চলার পথে অনেক বড় বিপদের সম্মুখীন হতে হয়। তাই আমাদের প্রত্যেকেরই উচিত নিজের আয়ত্তের মধ্যে থাকা এবং নিজের সীমানার মধ্যে থেকে নিজের উন্নতি করা। যাইহোক ভাইয়া আপনার কথাগুলো খুবই ভাল লাগল এবং আপনি খুবই সুন্দর একটি কবিতা আজকে আমাদের উপহার দিলেন। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

কি প্রয়োজন সেটা প্রকাশ করার? কিছু বিষয় থাকে, যা আড়ালেই রাখতে হয়।

ঠিক বলেছেন ভাই কিছু কিছু জিনিস আড়ালে থাকাই ভালো। আপনার এইরকম কথাগুলো পড়লে ভেতর থেকে একটা অনুপ্রেরণা পায়। কী দরকার কারো কাছে নিজের দূর্বলতা প্রকাশ করার এর থেকে একা আছি বেশ ভালো আছি গোপনে রাখি সব।

সব হয় কিন্তু নিজের চাওয়া অনুসারে সেই মানুষ টা আর আসে না। কত অপেক্ষা কিন্তু সবই ব‍্যর্থ। অসাধারণ হয়েছে ভাই। দারুণ লাগল।।

 2 years ago 

ভাবছি আর ভাবছি আমাদের ভাইয়াটার এত চাওয়া কেন। পুরোটা কবিতা জুড়ে শুধু চাওয়া আর চাওয়া। ভাবি কি এসব দেখে না। ভাইয়া ভাবীর নাম্বারটা লাগবে।

 2 years ago 

ভাই আপনি অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতার প্রতিটি চরণগুলো অসাধারণ ছিল।আবেগের কবিতা কেউ একজন আসুক কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলতে চেয়েছেন এমন একটি মানুষ আসুক আপনার জীবনে যেন আপনার সুখ দুঃখ সবকিছুর পাশেই সে থাকুক এবং আপনাকে ভালবেসে আপনাকে আগলে রাখুক। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

কেউ একজন আসবেই।এটা তো সত্যি কথাই যে মন প্রাণ দিয়ে সমস্ত তীব্রতা দিয়ে কোন কিছুর চাহিদা রাখলে তা পূরণ করার জন্য ঈশ্বরও সমস্ত রকম চেষ্টা করেন।তাই আপনার চাহিদা পূরণ হবেই।

 2 years ago (edited)

সবকিছুর একটা সীমা রয়েছে আর সীমা পার হয়ে গেলেই বিপদে পড়ে যাব। আমরা মুখোশের আড়াল করে কতদিন থাকবো। তাই আমরা একদিন না একদিন মুখোশের আড়াল থেকে বের হয়ে যাব। আর আমাদের চিন্তা ভাবনা অতিরিক্ত না হয়ে সামান্য হওয়ায় বেটার। আপনার কথাগুলো ভালো লেগেছে এবং খুবই সুন্দর কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আমি চেয়েছিলাম, চেয়েছিলাম একটা মন
আমি চেয়েছিলাম, চেয়েছিলাম একটা হৃদয়
পাশে থাকবে, ভালোবাসবে,
সাথে নিয়ে হারাবে সুখের ঠিকানায়।

আমি চেয়েছিলাম, সত্যিকারের ভালোবাসা
আমি চেয়েছিলাম, আগলে রাখার ভালোবাসা
পাশে থাকবে, কাছে ডাকবে
ভরিয়ে দেবে সত্যিকারের ভালোবাসার উষ্ণতায়।।

অসাধারণ ছিল প্রতিটি লাইন ভাই।

 2 years ago (edited)

আমি চেয়েছিলাম, আপনার চাওয়া সীমাবদ্ধ হউক,😂
আমি চেয়েছিলাম, এত চাওয়া পাওয়া আর না হউক🤪,
আমি চেয়েছিলাম, এসব ভাবি জানুক 🤩,
ভাইয়া আমি চেয়েছিলাম, আপনি আর না চাইলেও চলবে 🙏🙏🙏
সত্যি সুন্দর হয়েছে❤️❤️। সাথে আমি ও একটু মজা করে নিলাম ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90