ক্যান্টিনের আড্ডা- পর্ব ২ @gentleman74| আমার বাংলা ব্লগ|

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

meeting-room-2170535_1920.jpg

ধারাবাহিক গল্পের দ্বিতীয় পর্ব আপনাদের জন্য উপহার। গল্পের প্লট মিস না করার জন্য আগের পর্বটা পড়ার অনুরোধ থাকবে-ক্যান্টিনের আড্ডা-পর্ব ১

আগের পর্ব সংক্ষেপ-
শিহাব,আফতাব,টিপু,রাসেল অতিপ্রাকৃত ঘটনার গল্প করেছে। রাসেলের বড় ভাইয়ের সাথে ঘটা একটি ঘটনা সে বলেছে। গল্প শুনে আফতাব কিছু একটা আবিষ্কার করল-


পর্ব-২


আড্ডার চতুর্থ সদস্য আফতাব হাসল না। হাসির শব্দ ভেঙে একটা কাশি দিল সে। গম্ভীর একটা ভঙ্গিতে বলল-" আচ্ছা রাসেল, সময়টা গরমের দিন ছিল। কুকুর কিছু একটা খুজছিল। এবং জায়গাটা কবরস্থান। সব ঠিক বললাম?"

সবাই আফতাবের দিকে এমন করে তাকাল যেন নির্বোধের মত কিছু বলেছে।
রাসেল উত্তর করল,"হা ঠিক আছে। কিন্তু তুই কি পয়েন্ট মেক করতে চাচ্ছিস।
"আই হ্যাব এ পয়েন্ট বন্ধু।"
মুখের সামনে হাত দিয়ে খুক করে একটা কাশি দিল আফতাব। তারপর বলতে শুরু করল।
" মানুষ বা অন্য যে কোন জৈব বস্তু পচে গেলে মিথেন গ্যাস হয়!"
শিহাব বলল-"হু হয়!"

শিহাবের দিকে মুখ ঘোরাল আফতাব," কবরে একটার পর একটা কবর দেয়া হয়। মিথেনের ভাল উৎস এটা। কোন একটা ছিদ্র হয়েছে। হাড্ডি এবং মিথেনের গন্ধে কুকুর এসেছে। গন্ধের উৎস খুজতে গিয়ে ছিদ্রটা সে আরো বড় করতে গিয়ে পড়ে গেছে।গুঙ্গিয়ে উঠেছে আকস্মিক। "

শিহাব খুব উত্তেজিত হয়ে বলল-" আই গট ইট নাও। গরমের দিন শুক্ন পাতায় বা কোন ভাবে আগুন লাগতে পারে এবং সেই আগুন কে গ্যাস উপরে ঠেলে নিয়ে গেছে। আগুনের দলা হিসেবে দেখা গেছে বাতাসে!"

আফতাব মুসকি হাসি দিয়ে বলল-" কোন ভূত-জ্বিন না। রাসেলের ভাই এই উপরে ওঠা আগুনকে জ্বিন ভেবেছে। বিষয়টা বাস্তবিক এরকম কিছু হবে।"

রাসেল খুব ক্ষিন স্বরে বলল- "হতে পারে!"

টিপু বলল- "হা হা খুব গোয়েন্দা গিরি করে ফেললি। আমি সবসময়ই তোদের এই ভৌতিক আগ্রহটা বুঝি না। এতে আগ্রহ দেখানোর কি আছে? ভূত -প্রেত সবই কাল্পনিক।"

শিহাব বলল-" না টিপু এই গল্পের না হয় একটা ব্যাখ্যা দাড় করানে গেল বলে বলতে পারতেছি ভূত বলে কিছু ছিল না। কিন্তু এমন অনেক ঘটনা থাকে যা তুই কোনভাবেই মানতে পারবি না। আমি যৌক্তিক কিন্তু ভূত-জ্বিন নেই এটা বলব না।"

"তুই যদি যোক্তিকই হইস তাহলে তুই অবশ্যই বলতি ভূত বলে কিছু নেই।"

টিপুর এই শক্ত বক্তব্য মেনে নিতে পারল না শিহাব," আমি নিজেই যে এক ঘটনার মধ্যে পড়েছি সেটার কোন ব্যাখ্যা হয় না।"

...................................(চলবে)................................

আমার বক্তব্য-
আশা করি সবাই ভালো আছেন। আমি চাই আমার বাংলা ব্লগে মানুষ গল্প পড়ুক,কবিতার স্বাদ নিক।ভাষার সৌন্দর্য সাহিত্যে।সেই সৌন্দর্য আস্বাদন করুক সবাই। আপনার সাথে ঘটা কোন অদ্ভুত ঘটনা থাকলে কমেন্টে জানাবেন। গল্প পড়ুন,সুন্দর সময় কাটান।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP4wQ4HgmbuDqS8hm8cCEhg8fj34rxK6vxJbUYhCyvFyjLZBnUwZMJQm8Q2TRHQbWto3ALHd5Ee.png

চৌধূরী আরাফাত হোসেন

একজন ফুটবলার,এ্যাথলেট, মার্শাল আর্টিস্ট,লেখক
এবং ইন্জিনিয়ার। বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইন্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (BUET) এ ইনভায়রনমেন্টাল ইন্জিনিয়ারিং বিষয়ে মাস্টার্স করছি।
@gentleman74

facebooklinkedininstagramGmail

CC
@rme
@rex-sumon
@amarbanglablog
@shuvo35
@new-steemit
@beautiful.world
@toufiq777

Sort:  
 3 years ago 

আপনার গল্প টি আমার ভাল লেগেছে, তবে ব্যাপার হল ৭-৮ দিন পর পর যদি পর্ব দেন, তাও ১২-১৫ লাইনের তাহলে গল্পটি শেষ হতে কতদিন লাগবে ভাই।
পর্ব গুলো এতই ছোট দেন যে, পরা শুরুর আগেই শেষ হয়ে যাই, পর্ব গুলো আরও বড় করে দিন।

ধন্যবাদ ভাই। এরকম মন্তব্যই আাশা করি যেটা থেকে ভুলগুলো ঠিক করতে পারব। পরবর্তী পর্ব কাল সন্ধ্যায় লিখব এবং শেষের আগের পর্ব। বড় পর্ব। আশা করি আগামি পর্বে আপনার মন রাখতে পারব। অসংখ্য ধন্যবাদ সব মিলিয়ে। ❣️

 3 years ago 

অসাধারণ গল্প লিখেছেন আপনি। আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ ভাইয়া। তোমার জানা কোন অতিপ্রাকৃত ঘটনা থাকলে শেয়ার কইর 💓

 3 years ago 

আমি চেস্টা করবো ভাই

অপেক্ষায় রইলাম 💗

 3 years ago 

 3 years ago 

পড়ে অনেক ভালো লাগলো ভাই।পরের পর্বের অপেক্ষায় রইলাম ভাই।ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া। কাল সন্ধ্যায় পরের পর্ব দেওয়ার চেষ্টা থাকবে। 💗

আপনি যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন। তাহলে আপনার প্রত্যেকেটি পোস্টে দয়া করে বাংলাদেশের ট্যাগ ব্যবহার করুন। উদাহরণ 'bangladesh'.

আচ্ছা ভাইয়া। এতে আপনাদের খুজে পেতে সুবিধা হয়!
করব এখন থেকে। সাপোর্ট করতে ভুলবেন না।💗

ইনশাআল্লাহ

অপেক্ষায় থাকলাম। country representative এর সাপোর্টের।💗

 3 years ago 

স্টিমিটের কোথায় বলা আছে যে, বাংলাদেশী হলে বাংলাদেশের ট্যাগ ব্যবহার করতে হবে? দয়া করে আপনার কমিউনিটির পিছনে সময় ব্যয় করুন, আমাদের এখানে আগ বাড়িয়ে সমস্যা তৈরী করার চেষ্টা করবেন না। তাহলে আমরাও কিছু বিষয়ে এ্যাকশন নিতে বাধ্য হবো।

আমি কোন সমস্যা সৃষ্টি করি নাই। আমি 'ছি আর' হিসেবে মানুষকে বলতেই পারি। আপনাদের এখানে অনেক বিদেশি আছেন যারা বাংলায় পোস্ট করেন। এর মাঝে বাংলাদেশি মানুষরাও আছেন। আর কে বাংলাদেশি কে অন্য দেশি এটা বোঝার জন্যই আমি বলেছি। আমি অনুরোধ করেছি। কাউকে জোর করি নি। আমি একটিভিটি লিস্ট তৈরি করি৷ আর আমি এটা আমার গণনার সুবিধার জন্য করেছি। আপনি আমার বিরুদ্ধে কেন এ্যকশন নিবেন?

আর আমি যে কোন কমিউনিটিতে ঢুকে মানুষকে বলতে পারি।

আমার কমিউনিটি আছে বলেই যে আমি আমার কমিউনিটিতে খালি কাজ করবো এটা নয়৷ আমি যেকোন কমিউনিটিতে গিয়ে কমেন্ট করতে পারি৷ বাংলাদেশের নাগরিক হিসেবে এই ট্যাগটি ব্যবহার করতে কারোও সমস্যা হওয়ার কথা নয়৷ তাহলে আপনার সমস্যা কি?

 3 years ago 

গল্পে হলেও সত্যি ।নানা রোমাঞ্চকর ভাবনার অনুপ্রবেশ রয়েছে আপনার লেখনীর মাঝে বেশ ভালো লাগেছে। চালিয়ে যান ভাইয়া।

 3 years ago 

এখানে আপনাকে সাপোর্ট দেওয়ার জন্য Bangladesh tag টি ইউজ করতে বলা হয়নি। উনি স্টিমিট টিমের কাছে বাংলাদেশের অ্যাক্টিভ ইউজার দের একটি ভুলভাল রিপোর্ট প্রকাশ করে। ওই রিপোর্টটাতে স্টিমিট টিম ভোট দেই। আপনি যদি আপনার পোস্টে Bangladesh tag টি ইউজ করেন তাহলে উনি উনার রিপোর্টে আপনাকে অন্তর্ভুক্ত করে একটিভ ইউজার হিসেবে দেখাতে পারবে । সবই নিজের স্বার্থ হাসিলের জন্য।

আশা করছি বিষয়টি বুঝতে পারছেন, উনি ব্যক্তিগতভাবে যাদের পিছনে সময় ব্যয় করবেন এবং ভালো ও এ্যাকটিভ ইউজার হিসেবে তৈরী করতে পারবেন, শুধুমাত্র তাদের ক্রেডিট নেয়ার ব্যাপারে সে যোগ্য হতে পারে অন্যত্থায় না।

এত কিছুতে বুঝি না ভাই। বাংলাদেশী আমি। বলল বাংলাদেশ ট্যাগ দিতে দিয়ে ফেললাম। আপনি চোখ খুলেছেন। উপদেশ হিসেবে মানব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48