প্রকৃতি দৃশ্য শিল্পকর্ম | ধাপে ধাপে | 10% লাজুক-শিয়ালের কাছে

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভদিন বন্ধুরা

হ্যালো, প্রিয় সম্প্রদায়ের সদস্যরা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং ভালো আছেন। আজ আমি একটি প্রকৃতি দৃশ্য দৃশ্য শিল্পকর্ম শেয়ার করতে যাচ্ছি. সম্ভবত এটি এমন একটি শহর এবং এমন একটি অঞ্চলে নয় যেখানে কোনও দূষণ নেই, কাঠের কাজ নেই কারণ কোনও পাতা ছাড়া গাছ এখনও সেখানে রয়েছে। গতকাল সোশ্যাল মিডিয়ায় করোনা বা কর্ম নিয়ে একটা ভিডিও দেখলাম। সেই ভিডিওটি সুন্দরভাবে দেখায় একজন মানুষ যা করে সব খারাপ কাজ, পশুপাখি শিকার করা থেকে শুরু করে প্রতিদিন গাছ কাটা পর্যন্ত, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড পেতে খাবার নষ্ট করা। এটা সব ভুল এবং কর্ম শক্তি দেখাচ্ছে.

বাবার সাথে কাটানো পুরনো দিনের কথা মনে পড়ে। আমার বাবা একজন শিক্ষক ছিলেন এবং আমরা খণ্ডকালীন কাজ করার জন্য একটি দোকানও স্থাপন করেছি। তখন আমরা গ্রামে থাকি। গ্রামের জীবন অনেক সুন্দর কিন্তু গ্রামের কিছু মানুষ ভালো নেই। আমরা প্রায় দেড় বছর আগে একটি নতুন জায়গায় চলে এসেছি, এখানে জীবন সহজ ইন্টারনেট অ্যাক্সেস সহজ বাজার থেকে জিনিস পাওয়া সহজ কিন্তু জিনিসগুলি ভুল হয়ে যায় যখন 19 অক্টোবর আমার বাবা মারা যান। তিনি বাড়ির সমস্ত খরচ পরিচালনা করছেন এমনকি পরিবারের প্রতিটি সদস্যের নিজস্ব কাজ রয়েছে। কিন্তু এখন সব ব্যবস্থাই বদলে গেছে। !

আমি আশা করি আপনি আমার শিল্পকর্ম পছন্দ করবেন, ধাপে ধাপে নির্দেশিকা এবং সমস্ত ব্যবহৃত সরঞ্জাম উল্লেখ করা হয়েছে। ধন্যবাদ, সকল সম্প্রদায়ের সদস্যদের জন্য শুভ কামনা।

IMG20211202082054.jpg

টুলস:

  • সাধারণ কাগজ
  • সীসা পেন্সিল
  • ইরেজার

পদক্ষেপ:

  • প্রথমে গাছের কান্ড আঁকুন

IMG20211130192234.jpg

  • তারপর একটি সম্পূর্ণ গাছ আঁকুন
  • তারপর পাহাড় আঁকুন এর পরে পাহাড়ের চারপাশে ঘাস এবং গুল্মগুলি আঁকুন

IMG20211130193213.jpg

IMG20211130194055.jpg

  • সিঁড়ির কাছে এবং তৃণভূমির চারপাশে ঘাস এবং পাথর আঁকুন

IMG20211130195844.jpg

  • একটি সীসা পেন্সিল দিয়ে পুরো স্কেচটি ছায়া দিন

IMG20211130201057.jpg

  • এটিকে আরও চিত্তাকর্ষক করতে একটি গাঢ় রঙের সীসা পেন্সিল দিয়ে পুরো স্কেচটির রূপরেখা তৈরি করুন৷
  • পুরো স্কেচটি সম্পূর্ণ করুন এবং এখানে আপনি যান।

IMG20211130205628.jpg

ammarbangla.png

◦•●◉✿ ᴊᴏɪɴ ᴜs ✿◉●•◦


discord_icon.png


Delegate to @heroism

50SP100SP150SP200SP
250SP300SP350SP400SP
450SP500SP550SP600SP
650SP700SP750SP800SP
850SP900SP950SP1000SP
1500SP2000SP2500SP3000SP

heroism.png

◦•●◉✿ ধন্যবাদ ✿◉●•◦

Sort:  
 3 years ago 
  • ভাইয়ের অসাধারণ প্রাকৃতিক দৃশ্য দেখে আমি জাস্ট চমকে গেছি। এত অসাধারণ ভাবে আমাদের মাঝে প্রাকৃতিক দৃশ্য টি উপস্থাপন করেছেন অবশ্যই আপনি একজন প্রতিভাবান। প্রাকৃতিক দৃশ্য টি একদম প্রফেশনাল লেভেলের হয়েছে, শুধুমাত্র কলম এবং খাতা দিয়ে এত সুন্দর দৃশ্য অংকন করা যায় আপনার পোস্টটি না দেখলে আমি হয়তো জানতাম না। অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আপনাকে ধন্যবাদ, প্রিয় ভাই, আমি খুশি যে আপনি আমার কাজ পছন্দ করেন

 3 years ago 

ওয়াও অসাধারন ডিজাইন করেছেন ভাইয়া। পেন্সিল স্কেচ সব সময় খুব সুন্দর হয়। আর আপনি মাপজোক নিয়ে খুব সুন্দর ভাবে ডিজাইন করেছেন। আপনার হাতের কাজ মাশাল্লাহ।
আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইলো ভাই।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, প্রিয় ভাই। আমি যা করেছি তা আপনি উপভোগ করতে পেরে আমি আনন্দিত।

 3 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ আপনি খুব ভালো একজন আর্টিস্ট। আপনার আর্ট আমার কাছে খুব ভালোই লাগে। আপনি বরাবরই ভাল কাজ করেন। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ বোন, আপনার সদয় কথার জন্য। শুভ কামনা

 3 years ago 

দারুন একটি প্রকৃতির দৃশ্য অঙ্কন করেছেন আপনি। দেখতে অসাধারণ হয়েছে। একদম নিখুঁত ভাবে আপনি এই চিত্রটি অঙ্কন করেছেন ভাইয়া। প্রতিটি ধাপ দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। সত্যি ভাইয়া আপনার দক্ষতা প্রশংসার দাবিদার। এত দারুন একটি চিত্রের প্রশংসা না করলেই নয়। অসাধারণ একটি প্রকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, বোন, আপনার চিন্তাশীল মন্তব্যের জন্য। উষ্ণ শুভেচ্ছা

 3 years ago 

আপনার প্রাকৃতিক দৃশ্য টি আমার কাছে খুবই ভাল লেগেছে। খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন ।দেখতে চমৎকার লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।যার জন্য আপনাকে অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ, বোন, আমি খুশি যে আপনি আমার কাজ পছন্দ করেন। আমি সবসময় একটি ধাপে ধাপে নির্দেশিকা শেয়ার করি যাতে সবাই সহজেই এটি অনুসরণ করতে পারে। ধন্যবাদ.

 3 years ago 

ভাইয়া আপনার দৃশ্যটি অসাধারণ হয়েছে ।আপনি সুন্দরভাবে, নিখুঁতভাবে, নিপুণ হাতে আপনি আপনার কাজগুলো সমাপ্ত করেছেন। আপনার কাজগুলো দেখে আমি মুগ্ধ হয়েছি । যা সৃজনশীলতা বহিঃপ্রকাশ।ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করেছেন অঙ্কনের ।এতো সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার বোন, আপনাকে ধন্যবাদ. এটা আমার কাছে অনেক মানে যে আপনি আমার কাজ উপভোগ করেন। এই কারণে, আমি সর্বদা একটি বিস্তারিত ওয়াকথ্রু প্রদান করি। তোমার এই ধরনের কথাকে আমি প্রশংসা করি।

 3 years ago 

আপনি খুব সুন্দর অংকন করতে পারেন। আপনার অংকন আমার খুবই ভালো লেগেছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই

আপনার হাতে জাদু আছে ভাই। এত সুন্দর একটি অঙ্কন আপনি কত সহজ ভাবে করেছেন। আপনি সত্যিই অসাধারণ প্রতিভাবান একজন ব্যক্তি। আমি আপনার প্রকৃতির চিত্র শিল্প কর্ম দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি । আপনার এই শিল্পকর্মটি এক কথায় চমৎকার হয়েছে ভাই। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি শিল্পকর্ম আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সম্প্রদায়ের সাথে সৃজনশীল কিছু শেয়ার করতে পেরে আমার আনন্দ। আপনার জন্যও শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88