কয়েকটি ফুলের ফটোগ্রাফি || ১০% প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম।
কেমন আছেন আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।

কয়েকদিন আগে অফিসের কাজে একটু বাহিরে গিয়েছিলাম।কাজ শেষ করে রিক্সায় আসতে ছিলাম। হঠাৎ সামনে একটা ফুলের দোকান দেখতে পেলাম। রিক্সা মামাকে বললাম যে মামা সাইডে একটু দাঁড়ান। কারণ ফুলের প্রতি আমি অনেক দূর্বল।ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। দোকানে বিভিন্ন কালারের ফুল এবং গাছ রয়েছে। অনেক কিছু নাম অজানা। পড়ে কিছু ছবি তাড়াতাড়ি করে ফটোগ্রাফি করে নিলাম। নেওয়ার পর রিক্সা আলা মামা বলে মামা এতো ফুলের ছবি দিয়ে কি করবেন। আপনি বুঝি অনেক ফুল ভালোবাসেন। বললাম জি মামা অনেক ভালোবাসি।তখন রিক্সা আলা মামা বললো যে আমি একটা ঠিকানা দিচ্ছি সেখানে যাবেন গিয়ে দেখবেন শুধু ফুল আর ফুল।তখন মামার কাছ থেকে ঠিকানা টা জেনে নিলাম। এখনো সে জায়গায় যাওয়া হয়নি। সময় করে ইনশাআল্লাহ যাব। তাহলে চলুন আজকের ফুলের ফটোগ্রাফি শেয়ার করা যাক:-


আলোকচিত্র:-০১

IMG-20220827-WA0001_1661659417639.jpg

Location

প্রতিদিন তো আমরা আশেপাশে অনেক ফুল দেখি । কিন্তু আমরা কয়টা ফুলের নাম জানি। এখনো অনেক অজানা ফুল ফুল রয়ে গেছে। এই ফুলের নাম হচ্ছে মুসান্ডা ফুল। মুসান্ডা ফুল সাদা এবং লাল রঙের হয়ে থাকে।রোধ এবং আংশিক ছায়ার এই গাছ খুব দ্রুত গতিতে বেড়ে ওঠে।


আলোকচিত্র:-০২

IMG-20220827-WA0002_1661659997101.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে বোতাম ফুল।এর পাতা গুলো অনেকটা মেহেদী পাতার মতো দেখতে।বেগুনী, হালকা বেগুনি ও সাদা রঙের হয়ে থাকে। বর্ষা এবং শীতকালে এই ফুল ফোটে।


আলোকচিত্র:-০৩

IMG-20220827-WA0003.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে ভেলভেট। সারাবছর এই ফুল ফোটে। ফুল ফুটলে বেশ সুন্দর দেখায়।এই ফুলের নাম আমার জানা ছিল না। পড়ে ওখানকার দোকানদার কে বলে নামটা জানা হয়।


আলোকচিত্র:-০৩

IMG-20220827-WA0004_1661660802836.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে ল্যান্টেনা।এই ফুলটি ভারবেনাস পরিবারভুক্ত একটি ফুলের প্রজাতির। এই ফুলটি বাগান সাজানোর কাজে বেশি ব্যবহার হয়ে থাকে।


আলোকচিত্র:-০৪

IMG-20220827-WA0005.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে রঙ্গন। তিন থেকে ছয় মিটার পর্যন্ত উঁচু হয়ে থাকে এই গাছ।এই গাছের চারা রোপণ করা খুবই সহজ।ডাল কেটে মাটিতে রোপণ করলে রোপণ করে ভালো মতো পানি দিলে হয়ে যায়।


আলোকচিত্র:-০৫

IMG-20220827-WA0006.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে এরোমেটিক জুঁই।এই ফুলের ঘ্রাণ অনেক সুন্দর।এরোমেটিক গাছ গ্রীষ্মের মাঝামাঝি সময় থেকে শরৎকাল পর্যন্ত প্রচুর ফুল ফোঁটে। যে কোন মাটিতে রোপণ করা যায় সহজেই।


আলোকচিত্র:-০৬

IMG-20220827-WA0007.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে নাগচাপা। প্রকৃতির পরিবেশে পরিচিত ফুলের মাঝে নাগচাপা হচ্ছে অন্যতম।এই ফুল বিভিন্ন নামে পরিচিত যেমন,নাগচম্পা,নাগ চাঁপা, বৃন্দাবন চাঁপা,পুদিকা চম্পা,প্রেমনলিনী ও কমলিকা ইত্যাদি।এই ফুলটি সারাবছর ধরে ফোটে।এই ফুল ফুটন্ত অবস্থায় অনেক দিন পর্যন্ত স্থায়ী।


আলোকচিত্র:-০৭

IMG-20220827-WA0008.jpg

Location

এই গাছের নাম হচ্ছে এরিলিয়া।এই গাছ আমি আগে কখনো দেখিনি।এর উপকারিতা সম্পর্কে আমার তেমন জানা নেই। কিন্তু বাস্তবে গাছটিকে অনেক সুন্দর লাগছে।


আজকে এই পর্যন্তই আবারো আসবো নতুন কিছু নিয়ে। আশা করছি আজকের ফুলগুলোর ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে। কেমন হয়েছে আজকের ফটোগ্রাফি তা সঠিক জানি না। কারণ ফটোগ্রাফি করার সময় অনেক তাড়াহুড়ো করে তুলেছি। ধন্যবাদ সবাইকে।

ফটোমেকার@engtariqul
ডিভাইসশাওমি রেডমি নোট ৭



IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে বিশেষ করে কাঠগোলাপ সাদা রঙ্গন অসাধারণভাবে ক্যামেরাবন্দি করেছেন।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

ভ্যানের উপর থেকে অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এছাড়া আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে বর্ণনা সহকারে উপস্থাপন করেছেন, তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।ভ্যান এর উপর থেকে তুলি নাই ভাইয়া। রিক্সা থেকে নেমে তারপর তুলেছি।

 2 years ago 

ভাই আপনি তো ফুলের প্রতি আসলেই দূর্বল, রিকশা থামিয়ে ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

 2 years ago 

জি ভাইয়া ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। পাশে পেয়ে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলেছি।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। এরকম সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো যখন দেখি মনে হয় ফুলের সৌন্দর্যে আমি নিজেই হারিয়ে যাচ্ছি। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ এবং মোবারক বাদ ভাইয়া। ঠিক বলেছেন ভাইয়া আমার কাছেও ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট পেলে কাজ করতে বেশি ভালো লাগে।

 2 years ago 

আমারও একই অবস্থা ভাই।আশেপাশে অনেক ফুল দেখি কিন্তু কোনটার নাম জানি না😁। তবে যাই হোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল।

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমার কাছে ল্যান্টেনা, বোতাম ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সাদা রংয়ের রঙ্গন ফুল আপনার কাছে প্রথম দেখলাম। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে আন্তরিক ধন্যবাদ সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

অ্যারোমেটিক জুই নামে যে ফুলটি এটি আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। এত সুন্দর সব ফুল কোথায় পান আপনারা ফটোগ্রাফি দেখেই তো একেবারে ইচ্ছে করে সবগুলো ফুল তুলে নিয়ে আসি। খুবই আকর্ষণের প্রতিটি ফুল আপনি অনেক সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।আপু আমি কাজের জন্য রিক্সায় যাচ্ছিলাম তখন সুন্দর সুন্দর ফুল পেয়েছিলাম।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো প্রতিটা ফটোগ্রাফি অনেক বেশি আকর্ষণীয় ছিল। বিশেষ করে ৫ নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

আপনার তলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর হবে ফটোগ্রাফি গুলি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য আন্তরিক ধন্যবাদ ভাইয়া। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রিক্সা ওয়ালা মামার ঠিকানায় গিয়ে আমাদের সাথে ফটোগ্রাফিগুলো শেয়ার করবেন ভাইয়া। আপনার ফটোগ্রাফির অপেক্ষায় থাকবো। আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তার মধ্যে আমার কাছে সবগুলো ফুলই অপরিচিত। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছেও ফুল খুব প্রিয়। প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফুলগুলো এত সুন্দর লাগতেছে বলে বুঝানো যাবেনা। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আন্তরিক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য জন্য।জি আপু ইনশাআল্লাহ শেয়ার করবো কিন্তু এখনো যাওয়া হয়নি। গেলে অবশ্যই শেয়ার করবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88