মেহেদী ডিজাইন আর্ট ||-By @engtariqul | @shy-fox=10%

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম
আশা করছি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন।
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @engtariqul


IMG_2022_09_21_101602.jpg


আজকে আপনাদের সাথে আরো একটি নতুন পোস্ট নিয়ে চলে আসলাম। আজকে আপনাদের সাথে একটি মেহেদী ডিজাইন আর্ট করা শেয়ার করবো। আশা করছি আপনাদের ভালো লাগবে। পেন্সিল এর আর্ট গুলো আমার কাছে ভিশন ভালো লাগে।এই জন্য পেন্সিল আর্ট করতে এবং দেখতে আমার ভালো লাগে।যদি একটু সময় নিয়ে কাজটি করা যায় তাহলে বেশ ভালো লাগে। এই প্লাটফর্মে অনেকেই আর্ট করে থাকেন এর মধ্যে পেন্সিল আর্ট গুলো বেশি ফুটে ওঠে। চলুন তাহলে আমার আজকের মেহেদি ডিজাইন আর্টটি নিম্নে নিচে ধাপে ধাপে দেখানো হলো:-


প্রয়োজনীয় উপকরণ সমূহ:-


১. সাদা কাগজ।
২. মার্কার।


প্রস্তুত প্রণালী সমূহ


স্টেপ:-০১


IMG-20220920-WA0000.jpg

প্রথমে ছোট একটা ফুল আঁকবো।


স্টেপ:-০২


IMG-20220920-WA0001.jpg

এরপর এই ফুলের উপর বড় একটি ফুল আঁকবো এবং মাঝখানে ছোট ছোট গোল করে ভরাট করে দিব।


স্টেপ:-০৩


IMG-20220920-WA0002.jpg

এবার প্যঁছিয়ে প্যঁছিয়ে এভাবে ডিজাইন নিব।


স্টেপ:-০৪


IMG-20220920-WA0007.jpg

পাশে ছোট ছোট করে কয়েকটা ফুল আঁকবো।


স্টেপ:-০৫


IMG-20220920-WA0006.jpg

এখন এই রকমভাবে ডিজাইন করে নিলাম।


স্টেপ:-০৬


IMG-20220920-WA0005.jpg

এখন আবারো ছোট ছোট বেশ কয়েকটা ফুল আঁকবো।


স্টেপ:-০৭


IMG-20220920-WA0004.jpg

এবার প্যঁচিয়ে ডিজাইন করে নিলাম। আবার ডিজাইন টা ভরাট করে নিব।


স্টেপ:-০৮


IMG-20220920-WA0003_1663749161060.jpg

একপাশে এখন একটা বড় ফুল আঁকবো।


স্টেপ:-০৯


IMG-20220920-WA0008.jpg

এখন পেঁচিয়ে আবারো ডিজাইন করবো এবং ডিজাইনটা ভরাট করে নিলাম। এরপর আবারো উপরে ফুল একে নিলাম।


স্টেপ:-১০


IMG_20220921_101454.jpg

এবার ছোট্ট করে পেঁচিয়ে ডিজাইন করবো এবং ডিজাইনটা ভরাট করে নিভ। সাথে উপরে ছোট্ট একটা ফুল আঁকবো।


স্টেপ:-শেষ ধাপ


IMG_20220921_143814.jpg

ডিজাইনটি কমপ্লিট করার পর আমি একটা সিগনেচার দিয়ে দিলাম।


এইতো হয়ে গেল আমার আজকের মেহেদি ডিজাইন আর্ট।আশা করি আমার আজকের মেহেদি ডিজাইন আর্ট সবার ভালো লেগেছে ।পরবর্তীতে আবারও আসবো নতুন কিছু নিয়ে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।



IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ভালোই হয়েছে আপনার মেহেদি ডিজাইন এর আর্ট টি। তবে প্র্যাকটিস করতে করতে আরো সুন্দর হবে আশা করি। আরেকটু সতর্কতার সাথে ড্রয়িং এর ভিতরে ছোট ছোট দাগগুলো দিলে আর্ট টি আরো বেশি ফুটে উঠত। নিচের দিকের ডিজাইন টা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পরামর্শ দেওয়ার জন্য।এর পর থেকে চেষ্টা করবো ইনশাআল্লাহ।

ওয়াও আপনাকে দেখতে অনেক চমৎকার ভাবে আট করতে পারেন। মেহেদী ডিজাইন আর্ট দেখে অনেক ভালো লাগলো প্রতিটি ধাপ অনেক চমৎকার ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক নিখুঁতভাবে ধন্যবাদ এত সুন্দর একটি মেহেদী আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেহেদী ডিজাইন করতে বেশ ভালো লাগে আমার কাছে। হাতে মেহেদি পড়াতে বেশ ভালো লাগে আমার কাছে। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর এবং চমৎকার একটি মেহেদীর ডিজাইন প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। হাতের উপর এরকম মেহেদি ডিজাইন করলে দেখতে আরো বেশি সুন্দর হবে।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর গঠনমূলক সমালোচনা জন্য। হাতের উপর এই রকম ডিজাইন দিলে বেশ ভালো লাগবে।

 2 years ago 

আপনার তৈরি করা মেহেদী ডিজাইন আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে । হাতের সুন্দর কার্যক্রম ও সময় দিয়ে আপনি আরো সুন্দরভাবে ডিজাইনটিকে তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।জি ভাইয়া সময় নিয়ে এই ধরনের ডিজাইন করতে পারলে বেশ সুন্দর হয়। চেষ্টা করছি ভালো করার জন্য।

 2 years ago 

প্রথমে সরি ভাইয়া চাপ পড়ে আপ ভোট পড়ে গেছিল🙏🙏🙏।আবার নিয়ে ফেলেছি। এখন বলবো আপনার পোস্ট নিয়ে। আমি ভাবতেছি এত সুন্দর করে মেহেদীর ডিজাইন আর্ট করেছেন।আমি মেয়ে হয়ে ও এটা সম্ভব হয় না ভাইয়া। প্রতিটা ধাপ সুন্দর ছিল।আপনি ঠিক বলেছেন, পেন্সিল আর্ট গুলো ফুটে ওঠে বেশি।পেন্সিল আর্ট সব সময় সেরা হয়।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন।

 2 years ago 

ঠিক আছে আপু কোন সমস্যা নেই। আমারো এইরকম মাঝে মধ্যে হয়ে যায়। আপনার মেহেদী ডিজাইন আর্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। আপনিও চেষ্টা করেন ইনশাআল্লাহ পারবেন।আর পেন্সিল আর্ট গুলো সবসময় আমার অনেক ভালো লাগে। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া, মেহেদী আর্ট করায় মেয়েরা পারদর্শী জানি। কিন্তু আপনি দেখি আমার ধারণা বদলে দিলেন। অনেক সুন্দর আর্ট হয়েছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া এখন ছেলেরাও মোটামুটি ভালো মেহেদী ডিজাইন করতে পারে। আমিও এতো পারদর্শী না অল্প অল্প শিখছি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া পেন্সিলের আর্ট গুলো দেখতে এবং করতে অনেক ভালো লাগে। কিন্তু সময় দিয়ে আর্টগুলো করতে হয়। আপনি আজকে অনেক সুন্দর ভাবে একটি মেহেদীর ডিজাইন আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধাপগুলো বেশ চমৎকারভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য অনেক সুন্দর একটি মেহেদীর ডিজাইন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য জন্য। আমার মেহেদী ডিজাইন আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করছি ভালো ভাবে আর্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি এর আগেও এই ধরনের আর্ট আপনাকে করতে দেখেছি। অসাধারণ ডিজাইন করার হাত আপনার সত্যি 👌। এই ডিজাইনগুলো কোন মেয়ের হাতে যদি আঁকা যেত কত সুন্দরই না লাগতো ! আমার দ্বারা জীবনেও এত অসাধারণ আর্ট সম্ভব হবে না। মুগ্ধ হয়ে তাই দেখি আপনাদের এই কাজগুলো। অনেক শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন একটু সময় নিয়ে যেকোনো কাজ করলে খুব ভালো হয়। আপনার মেহেদি ডিজাইন টি খুব সুন্দর হয়েছে। আপনার ডিজাইন অনেকভাবে করেছেন। সেজন্য দেখতে বেশি সুন্দর লাগছে। এমন মেহেদি ডিজাইন হাতে দিলে খুবই ভালো লাগে।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন যে কোন কাজ সময় নিয়ে করলে মনের মতো করে করা যায়। চেষ্টা করছি ভালো করার জন্য। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

দয়াকরে আর্ট করার সময় হাত দেখানোর চেষ্টা করবেন । ধন্যবাদ।

 2 years ago 

ওকে ভাইয়া ইনশাআল্লাহ চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63464.16
ETH 3111.33
USDT 1.00
SBD 3.98