আমার তোলা আলোকচিত্র :) প্রকৃতির মাঝে 🌿

in আমার বাংলা ব্লগ2 years ago
"আমার আলোকচিত্র :) প্রকৃতির মাঝে"

Polish_20220812_115600547.jpg

শুভ দুপুর #amarbanglablog পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আজ শুক্রবার আর শুক্রবার দিনটি আমার কাছে সাপ্তাহিক ঈদের দিনের মতো লাগে ☺️ এর কারণ রয়েছে দুটি এক দুপুরে ভালো খাবার আয়োজন করা হয় আর দুই বিকেলে বাচ্চাদের সময় দেই আর ঘুরতে নিয়ে যাই। সবমিলিয়ে শুক্রবার দিনটি ভালোই কাটে। আজ চিন্তা করলাম আপনাদের মাঝে আমার তোলা কিছু ছবি উপহার দেই। এই ছবি তোলাটা ইদানিং বেশ নেশার মত হয়ে গেছে। যাই ভালো লাগে সেটার ছবি তুলে রেখে দেই। তো চলুন দেখে আসি আমার আজকের পর্ব প্রকৃতির মাঝে।

🪴 প্রকৃতির মাঝে 🪴
IMG20220805181549~2-01.jpegIMG20220805181551~2-02.jpeg

IMG20220805181612~2-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড
ছবির অবস্থান :- সংযুক্তি

টগর ফুল কে না চেনে, কিন্তু কখনো কি আমরা এর সৌন্দর্য খুঁজে দেখার চেষ্টা করেছি ? ফুলটি আমার বেশ ভালো লাগে। এর সাদা শুভ্রতা আর সৌন্দর্য আমার বেশ দারুন লাগে। একটি মৌমাছি কি যেন খুঁজে বেড়াচ্ছে পুরো ফুলের আনাচে কানাচে। বেশ মোহনীয় একটি সৌন্দর্য।

IMG20220805181328~2-01.jpegIMG20220805181221~2-01.jpeg

IMG20220805181259~2-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড
ছবির অবস্থান :- সংযুক্তি

জারুল ফুলের সৌন্দর্য আমায় মুগ্ধ করেছে। অনেকগুলো ফুল যখন ঝাঁকে ঝাঁকে ফোঁটে তখন বেশ দারুন লাগে দেখতে। এই ফুলটি আপনাদের কেমন লাগে আশাকরি জানাবেন।

IMG20220801233022~2-01.jpegIMG20220801232946~2-01.jpeg

IMG20220801233400~2-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড
ছবির অবস্থান :- সংযুক্তি

এর নাম হচ্ছে বেক্টোসেরা রুবাস আমি এত বড় পোকা কখনো দেখিনি 😳 হঠাৎ করে এই অনাকাঙ্ক্ষিত অতিথি বাসায় চলে আসে। তবে আমিও কম যাই না তার ভালো করে ছবি তুলতে পিছপা হয়নি। বেশ সময় নিয়ে কিছু ছবি তুলে তাকে তার ঠিকানায় পাঠিয়ে দিয়েছি।

IMG20220810142202~2-01.jpegIMG20220728183500~2-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড
ছবির অবস্থান :- সংযুক্তি

এদের কে না চেনে। যদিও এই মাছিকে আমরা বেশ তুচ্ছ তাচ্ছিল্য করি কিন্তু বিধাতার সৃষ্টি প্রতিটি জীব অসাধারণ এবং কোন না কোন কাজের জন্য সৃষ্টি। এর সৌন্দর্য কিন্তু কম নয়।

IMG20220805183917~2-01.jpegIMG20220805183911~2-01.jpeg

IMG20220805174024~2-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড
ছবির অবস্থান :- সংযুক্তি

নদী আর নৌকা দুটোই আমার দারুন লাগে। সেদিন নদীর পাড় ধরে ঘুরতে গিয়েছিলাম অনেকটা পথ। ঘুরে ঘুরে বেশ কিছু ছবি তুলেছিলাম। দেখলাম একজন বাবা তার সন্তানদের নিয়ে মনের সুখে ঘুরে বেড়াচ্ছে। সত্যিই অসাধারণ একটি দৃশ্য। নৌকা বেশ প্রিয় কিন্তু নৌকায় উঠতে কেমন একটা ভয় লাগে। নৌকায় চড়তে আপনাদের কেমন লাগে জানাবেন কিন্তু। ☺️

🌿 পরিশেষ 🌿

আমার আজকের ছবিগুলো আপনাদের কেমন লাগলো জানাতে ভুলবেন না ☺️। আমি চেষ্টা করছি সবসময়ই আপনাদের ভালো লাগার মতো কিছু ছবি উপস্থাপন করতে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মতো বিদায় নিলাম।

banner-abbVD.png

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে সত্যিই আপনি ফটোগ্রাফি করতে অনেক দক্ষ। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে নৌকার ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভাল লেগেছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি নৌকার ছবিগুলো আমারও ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে পিতা এবং সন্তানদের একসাথে নৌকায় চড়ার দৃশ্যটি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

I really enjoy watching your photos. Perfect photoshoot my friend..

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি দেখার জন্য 🥀

😊😊😊

 2 years ago 

কি সুন্দর অপরূপ ফটোগ্রাফি আমি মুগ্ধ.শুভকামনা ভাইয়া আপনার প্রতি.দোয়া করি সামনের পড়েছি অনেক ভালো হোক.

 2 years ago 

ধন্যবাদ মন্তব্যের জন্য।

Conserve.🤲 Protect.🛡 Preserve.🌱 Resteemed.♻

 2 years ago 

প্রকৃতির মাঝে দারুন সময় অতিবাহিত করেছেন। তার সাথে সুন্দর ফটোগ্রাফি সত্যিই সব মিলিয়ে দারুন ছিল ।এরকম সুন্দর দৃশ্য দেখতে খুবই ভালো লাগে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য।

 2 years ago 

সাপ্তাহিক এই ছুটির দিনটা সবার কাছেই বেশ স্পেশাল। ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাই। রুবাস পোকা টা আমিও আগে দেখিনি। বেশ চমৎকার দেখছি পোকাটা। এবং জারুল ফুলটা আমি আজ প্রথম দেখলাম। ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।
রুবাস পোকাটি আমিও প্রথম দেখলাম। এটি আকারে বেশ বড় ছিল।

 2 years ago 

ধারাবাহিকভাবে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করে যাচ্ছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন, আপনার সুস্থতা কামনা করি।

 2 years ago 

ধন্যবাদ ভাই চেষ্টা সবসময়ই থাকে আপনাদের ভালো কিছু উপহার দেয়ার জন্য।
আপনার মন্তব্য সবসময়ই অনুপ্রাণিত করে।
ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার মন্তব্য ও আমাকে অনেক অনেক উৎসাহ প্রদান করে। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ফুল আমার ভিশন পছন্দের। ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে।জারুল ফুল আমি আগে কখনো দেখিনি এবং নাম শুনা হয়নি। ফুল টা দারুন দেখতে।টগর ফুল টা সুন্দর দেখাচ্ছে। নৌকা দেখলে বাড়ির কথা মনে পড়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের জন্য।
ফুল আমিও ভীষণ পছন্দ করি তাইতো সুযোগ পেলেই ফুলের ছবি তুলে থাকি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86