আমার তোলা আলোকচিত্র:) সবুজ গালিচায়। || My exceptional nature photography.

in আমার বাংলা ব্লগlast year
:) আমার তোলা আলোকচিত্র :)
সবুজ গালিচায়

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

শুভ সন্ধ্যা #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার আমার ফটোগ্রাফী দিবস এবং চেষ্টা করি বেশ কিছু আপনাদের উপহার দিতে। আজকের ফটোগ্রাফী থিম হচ্ছে সবুজের সমারোহ। সবুজ ঘাস, লতাপাতা এবং গাছপালা ভীষণ পছন্দ করি আমি। মাঝে মাঝে তো ইচ্ছে করে সবুজের মাঝে হারিয়ে যেতে। আজকে যে ছবিগুলো দিয়ে পোস্টটি সাজিয়েছি এগুলোতে আপনারা সবুজের ছোঁয়া পাবেন। তো চলুন দেখে নেয়া যাক কি রয়েছে আজকে।

প্রথমেই যে ছবিটি দেখতে পাচ্ছেন বর্নীল একটি ফড়িং। সবুজ পাতার ফাঁকে ফাঁকে এরকম অজস্র বর্নীল ফড়িং উড়ে বেড়ায়, যা দেখতে সত্যিই আকর্ষণীয় লাগে। আমিতো সবুজের মাঝে এই চমৎকার ফড়িংগুলো খুঁজে বেড়াই।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সবুজ এই কন্টকাকীর্ন ফল। এটা হয়তো সবাই চিনবেন, এর ফলগুলো পাকলে লাল রঙের হয় এবং এগুলো দিয়ে আমরা ছোট বেলায় খেলা করতাম। যাইহোক সবুজের মাঝে এই কাঁটার উপস্থিতি বেশ ভালো লাগে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সবুজ পাতার মাঝে ঘাস ফড়িং। পোকাটি লাফিয়ে লাফিয়ে এক পাতা থেকে অন্য পাতায় ছুটে বেড়ায়। দেখতে কিন্তু বেশ লাগে। সত্যি বলতে একে প্রথমে আমি দেখতে পাইনি পরে ভালোভাবে খেয়াল করে একে খুঁজে পেলাম। কেমন দেখাচ্ছে একে বলুন তো?

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সবুজ ঘাসের গালিচা বিছিয়ে দিয়েছে প্রকৃতি, যা দেখতে সত্যিই নয়নাভিরাম। আমার তো ইচ্ছে করে সবুজ পাতার মাঝে হারিয়ে যেতে। আপনারা তো জানেন সবুজের দিকে তাকিয়ে থাকলে চোখ ভালো থাকে, আমি সুযোগ পেলেই সবুজের দিকে তাকিয়ে থাকি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

আরেকটা নয়নাভিরাম দৃশ্য। এরকম দৃশ্য বরাবরই আকর্ষনের জায়গা। ছবিটিতে শহরের মাঝে এক টুকরো সবুজ প্রকৃতি দেখা যাচ্ছে যা দেখে হয়তো অনেকের হয়তো হারিয়ে যেতে ইচ্ছে করবে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সবুজ গালিচার মাঝে দুধ সাদা একটি ফুল, যেন সাদা ছোট্ট একটি দ্বীপ। ভালোই দেখাচ্ছে ফুলটি আর সবুজ গালিচা। সবমিলিয়ে ছবিটি বেশ আকর্ষণীয় লেগেছে আমার কাছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

যারা সবুজ বনানী ভালোবাসে তাদের মন উদার এবং সুন্দর হয়ে থাকে। তাইতো বেছে বেছে সবুজ বনানীর ছবিগুলো বের করলাম, আশাকরি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে মন্তব্যের মাধ্যমে জানাবেন।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো সবুজ ময় লাগছে, খুবই ভালো লাগছে। ফড়িং এর ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। সবুজময়ী কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য।
চেষ্টা করেছি আপনাদের কিছুটা সবুজময় অনুভূতি দেয়ার।

 last year 

সবুজের সমারোহ পোস্ট এর মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। আসলে সবুজ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। ফড়িং আর ঘাস ফড়িং এর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

সবুজ গালিচার দারুন কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমি তো প্রথমে পাতার মধ্যে ঘাসফড়িং টা দেখতেই পেয়েছিলাম না। পরে যখন পোস্ট করলাম তখন ঘাসফড়িং খুঁজতে শুরু করলাম অবশেষে দেখতে পেলে ভালই লাগছে।

 last year 

যাক ফড়িংটা আপনি দেখতে পেয়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 last year 

খুব চমৎকার ছিল ফটোগ্রাফি গুলো। প্রত্যেকটা ফটোগ্রাফির ফোকাস পয়েন্ট যথাযথ ছিল। খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন ভাই।

 last year 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আর ফটোগ্রাফির থিমটিও বেশ সুন্দর সবুজের সমারোহ। বর্ষাকালে চারদিকে কেবল সবুজ আর সবুজ। আর সবুজের কিছু ফটোগ্রাফি শেয়ার করছেন আপনি। ফড়িং ও ঘাস ফড়িং এর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার অন্য।

 last year 

আপনার পোস্ট টা পুরো সবুজ ছিল ভাই। যেদিকেই তাকাই শুধু সবুজ আর সবুজ প্রকৃতি। ঘাসফড়িং যেন একেবারে সবুজের সঙ্গে মিশে গিয়েছে খেয়াল করে না দেখলে বোঝার উপায় নেই। আপনার মতো আমিও সবুজ প্রকৃতি অনেক পছন্দ করি। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই অনবদ্য।।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ছোট ভাই।
তোমার প্রশংসাভরা মন্তব্য আমাকে অনুপ্রাণিত করেছে।
খুব ভালো থাকো দোয়া রইল।

 last year 

ভাই আপনি আজকেও বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। ফটোগ্রাফির মধ্যে একটি ফটোগ্রাফি যেখানে সবুজ পাতার মধ্যে ঘাসফড়ি। এই ফটোটা দেখতে ভীষণ ভালো লেগেছে। প্রথম আমি বুঝতেই পারিনি এখানে কোন ঘাসফড়িং রয়েছে। পরে ভালো করে লক্ষ্য করে দেখলাম যে একটি ঘাসফড়িং মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। সব মিলে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই।
আমি জানতাম এই ফড়িংটা সবাই হঠাৎ করেই দেখতে পাবেনা, তাইতো এটা দিলাম 😄
আপনি দেখতে পেয়েছেন জেনে খুশি হলাম।

 last year 

সবুজ গালিচায় দারুন একটি নাম দিয়েছেন ভাইয়া ।নামটি পড়েই আমার মনে হচ্ছিল সবুজ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। ভেতরে ঢুকেও তাই দেখতে পেলাম। সবুজে সবুজে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন লাগলো দেখে। ঘাস ফড়িংয়ের ফটোগ্রাফিটি চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু, আমার সবুজ গালিচায় পোস্টটি দেখার জন্য। আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

Posted using SteemPro Mobile

 last year 

বেশ সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আসলে আপনার প্রত্যেকটি আলোকচিত্র খুবই দুর্দান্ত হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলোর সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ঘাস পুডিং এর ফটোগ্রাফি টি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার তোলা ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ভাই।
দোয়া রইলো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86