রেসিপি: চিংড়ি আর কচুর ছড়ার দূরদান্ত কম্বিনেশন। || Better food good Life...

in আমার বাংলা ব্লগlast year
রেসিপি:
চিংড়ি আর কচুর ছড়ার দূরদান্ত কম্বিনেশন

শুভ রাত্রি আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আজ চিন্তা করলাম রেসিপি পোষ্ট করলে কেমন হয়, তাইতো যথারীতি চলে এলাম দারুন একটি রেসিপি নিয়ে।

কচুর ছড়া আর ছোট চিংড়ির একটা দূরদান্ত কম্বিনেশন রয়েছে, আমি কিন্তু এটা খেতে ভীষণ পছন্দ করি। স্বাদ আর পুষ্টির কথা বলতে হলে এটা খেতে সুস্বাদু আর পুষ্টিকর। চলুন আর কথা না বাড়িয়ে দেখে আসি চমৎকার রেসিপিটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

♍ প্রয়োজনীয় উপকরণ ♍

কচুর ছড়া৫০০গ্রামচিংড়ি মাছ১০০ গ্রাম
ধনিয়া পাতাস্বাদমতোপেঁয়াজ কুচিএক কাপ
হলুদ গুঁড়াএক চামচমরিচ গুঁড়াএক চামচ
জিরা গুঁড়াএক চামচরসুন বাটাএক চামচ
লবণস্বাদমতোসোয়াবিন তেলপরিমাণ মতো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

আহ্ রান্না সে তো শিল্প

প্রথমেই ছড়াগুলো ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিলাম। এটা একটু কষ্টসাধ্য কাজ তবে খেতে হলে কষ্ট করতেই হবে 😊

এবার চিংড়ি মাছগুলো ভালোভাবে পরিষ্কার করে একটি বাটিতে উঠিয়ে নিলাম। তাছাড়াও রান্নার অন্যান্য উপকরণ গুছিয়ে নিলাম।

এই ধাপে একটি পাতিল চুলায় চাপিয়ে দিয়ে তাতে পরিমাণ মতো সোয়াবিন তেল ঢেলে দিলাম। এরপর পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিলাম।

এবার একে একে হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, রসুন বাটা এবং পরিমান মতো লবণ দিয়ে দিলাম। এবার মসলা গুলো কষিয়ে নিলাম।

এই ধাপে চিংড়ি মাছগুলো দিয়ে দিলাম এবং কিছু সময় মসলার সাথে কষিয়ে নিলাম। এরপর ঝোল দিয়ে দিলাম।

এবার কচুর ছড়া দিয়ে দিলাম এবং ভালোভাবে মসলার সাথে মাখিয়ে নিলাম।

এবার তরকারিটা বিশ মিনিট রান্না করলাম।

ঝোল কমে এলে এবার ধনিয়া পাতা দিয়ে চুলা বন্ধ করে দিলাম। আমার তরকারি রান্না হয়ে গেছে এবার পরিবেশনের পালা।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🍱 পরিবেশন করলাম 🍱

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

" স্বাদের বিবরণ "

স্বাদের ব্যাপারটা অসাধারণ। বিশেষ করে চিংড়ি মাছ আমার পরিবারের ছোট সদস্যদের পছন্দ এবং ছড়া পিচ্ছিল হওয়াতে বাচ্চাদের খাওয়াতে তেমন সমস্যা হয়না। সত্যিই বলতে দূরদান্ত কম্বিনেশনের খাবারটি খেতেও দূরদান্ত স্বাদের।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Black and White Modern Company Presentation (1).gif

" ছবির বিবরণ "
বিষয়বস্তুচিংড়ি আর কচুর ছড়ার দূরদান্ত কম্বিনেশন
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানউত্তরখান, ঢাকা, বাংলাদেশ

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাহ! অসাধারণ। এরকমই ইউনিক রেসিপি আমি কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এরকম একটি রেসিপি দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ কচু আর চিংড়ি মাছের কম্বিনেশন এর এরকম রেসিপি আমি কখনো দেখিনি।

 last year 

আপনি দেখছি আজকে খুবই ইউনিক একটা রেসিপি তৈরি করেছেন। আপনার এই ইউনিট রেসিপি টা দেখে আমার তো ইচ্ছে করছে এখনই খেয়ে ফেলতে। এই সকাল সকাল এরকম রেসিপি দেখলে যে কারোরই লোভ লেগে যাবে। রুটি দিয়ে ও এটা খেতে অনেক ভালো লাগবে। আপনার উপস্থাপনা দেখে এই রেসিপিটা তৈরি শিখে নিতে পারলাম।

 last year 

জি আপু রুটি দিয়ে খেতে এটা দারুন লাগবে।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 last year 

ভাইয়া এত রাতে আপনার এমন মজাদার রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। আমি এভাবে চিংড়ি মাছ দিয়ে কচুর ছড়ার রেসিপি খেতে অনেক পছন্দ করি। আমার বাসায় মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করা হয়। আপনার উপস্থাপনা দারুন হয়েছে। রেসিপির কালার খুব সুন্দর এসেছে। আপনার রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু, আমার রেসিপি পোষ্টে চমৎকার মন্তব্যের জন্য।
আপনিও এটা খেতে পছন্দ করেন জেনে সত্যিই ভালো লাগলো।
শুভ রাত্রি, ভালো থাকুন এই কামনা করছি।

 last year 

আসলেই কচুর ছড়া কিংবা মুখীর সাথে চিংড়ি এর কম্বিনেশনটা বেশ দূরদান্ত হয়।আমার কাছেও বেশ ভালো লাগে।ভাইয়া আপনার রেসিপির কালারটা বেশ দারুন হয়েছে, দেখেই মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last year 

খাবারটা সত্যিই দূরদান্ত স্বাদের, বেশ তৃপ্তি সহকারে খেলাম।
ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 last year 

কচু আর চিংড়ির কম্বিনেশনটা অসাধারণ টেস্টি হয়। রেসিপি ছবি দেখেই বোঝা যাচ্ছে আসলে কতটা মজাদার হয়েছে। দেখে খেতে ইচ্ছে করছে ভাইয়া। লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

এই রেসিপিটা আমার আগে কখনো খাওয়া হয়নি। চিংড়ি আর কচুর ছড়ার দুর্দান্ত রেসিপি দেখে আমার তো জিভে জল চলে এসেছে। চিংড়ি এবং কচুর ছড়া দুটি আমার অনেক বেশি পছন্দের। এই দুটি যদি একসাথে রান্না করা হয় তাহলে তো অনেক বেশি সুস্বাদু হয় নিশ্চয়ই। দেখেই বুঝতে পারছি এই মজাদার রেসিপিটা অনেক মজা করে খেয়েছিলেন।

 last year 

খেয়ে দেখবেন ভাই খাবারটা।
এককথায় দূরদান্ত স্বাদের।

 last year 

চিংড়ি আর কচুর ছরার দারুন একটি রেসিপি করেছেন আজকে ভাই।অনেক ভাল হয়েছে এবং সুন্দর করে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এখন কি কচুর ছড়ার সিজন চলছে? অনেক দিন হল কচুর ছড়া খাওয়া হয়না। চিংড়ি গুলো দেখে মনে হচ্ছে দেশি চিংড়ি। লাল টুসটুসে। দেখেইতো খেতে মন চাচ্ছে। এভাবে চিংড়ি দিয়ে কচুর মুখী রান্না করলে খেতে খুবই ভালো লাগে। কেমন একটা আঠালো ভাব হয়। বাচ্চাদের খাওয়াতেও সুবিধা। খুবই লোভনীয় লাগছে ভাইয়া আপনার রেসিপিটি দেখতে।

 last year 

জি আপু, কচুর ছড়া পাওয়া যাচ্ছে এখন বাজারে।
এই চিংড়ি মাছগুলো খেতে এক কথায় দারুন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89