আমার ভিডিওগ্রাফি: ছোট্ট পিঁপড়া।

in আমার বাংলা ব্লগlast month
:) আমার ভিডিওগ্রাফী :)
ছোট্ট পিঁপড়া

ভিডিওগ্রাফি__20240814_231524_0000.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। বুধবার দিনটি আমি ভিডিওগ্রাফি করার চেষ্টা করি। আর ভিডিওগ্রাফি করার ক্ষেত্রে পোকামাকড় আমার প্রথম পছন্দ। আসলে এদের অদ্ভুত সুন্দর কর্মকাণ্ড আমাকে সবসময়ই আনন্দ দেয়। মাঝে মাঝে বেশ সময় নিয়ে তাদের কর্মকাণ্ড দেখতে ভালো লাগে। আমি বাস্তব জীবনে বেশ ব্যাস্ত সময় পার করি কিন্তু তবুও একটু সময় পেলেই ছুটে যাই প্রকৃতির সান্নিধ্যে।

IMG20240809174530.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আমার একটা ছোট্ট ছাদ বাগান রয়েছে, ইদানিং বেশ কিছু ফুল, ফল আর সবজির সমারোহ রয়েছে। সত্যি বলতে এদের কাছাকাছি থাকলেই পোকামাকড়ের দেখা এমনিতেই পাওয়া যায়, আমাকে তেমন খুঁজতে হয় না। তবে ইদানিং পিঁপড়ার উপদ্রব বেড়েছে, এরা আমার গাছগুলো নষ্ট করার পাঁয়তারা করছে। কি আর করা, অবশেষে কি তাদের দমনে কিছুটা পদক্ষেপ নিতে হলো। তবে খুব কাছ থেকে কিছু ছবি আর ভিডিও করেছি।

IMG20240809174749.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

এই পিঁপড়া গুলো আকারে ছোট্ট আর লাল রংয়ের। কিন্তু কামড় দিলে বেশ কিছু সময় জ্বালাপোড়া করে। আমি ম্যাক্রোলেন্স দিয়েও মনমতো ছবি তুলতে পারিনি। যাইহোক বেশ কিছু সময় চেষ্টা করে একটা ভিডিও করেছি, আশাকরি আপনাদের ভালো লাগবে। তো চলুন ভিডিওটি দেখে নেয়া যাক।

ভিডিওগ্রাফী

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

আশাকরি আমার আজকের ভিডিওটি আপনাদের বেশ ভালো লেগেছে। যদি ভালো লাগে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 last month 

আপনি সব সময় আমাদের মাঝে দারুণ পোস্ট উপহার দেওয়ার চেষ্টা করেন। প্রতি বুধবার আপনি ভিডিওগ্রাফি পোস্ট করেন জেনে খুশি হলাম ভাই। পোকামাকড় আমার কাছেও খুব ভালো লাগে। তবে আপনি খুব ধৈর্য নিয়ে ম্যাক্রোলেন্স ব্যবহার করে চমৎকার একটি ছোট্ট পিঁপড়ের ভিডিও করেছেন। সম্পূর্ণ ভিডিও দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি ভিডিও আমাদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য।

 last month 

লাল রঙের ছোট্ট পিঁপড়া দেখতে অনেক সুন্দর লাগতেছে। পোকামাকড় এর এধরনের ভিডিওগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার বাগান থেকে চমৎকার একটি ছোট্ট পিঁপড়ার ভিডিওগ্রাফি করেছেন। লাল রঙের ছোট্ট পিঁপড়ার কামড় কম বেশি সবাই খেয়েছেন। আপনার ভিডিওগ্রাফি দেখে ভালো লাগলো।

 last month 

এই ধরনের পিঁপড়াগুলো খাবারের বা মিষ্টির অস্তিত্ব বুঝতে পারলেই সেখানে চলে যায়। পিঁপড়া গুলো দেখতে তো সুন্দর। কিন্তু অনেক যন্ত্রণার কারণও হয়ে যায় এগুলো। চমৎকার ছিল আপনার ভিডিওগ্রাফি টা ভাই। বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

ভিডিওগ্রাফি শেষ থেকে পিঁপড়া টাকে দেখে মনে হচ্ছে সে নাচানাচি করছে। হিহিহি...
দারুন ভাবে ক্যাপচার করেছেন পিপড়াটাকে। ছোট হলেও এগুলোর কামড় খুবই জ্বালাতন করে। ম্যাক্রো লেন্সে খুব সুন্দর ভাবে ভিডিওগ্রাফি টা ক্যাপচার করেছেন। এই ধরনের কাজগুলো করা সত্যিই ধৈর্যের ব্যাপার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

পিঁপড়ার ভিডিও গ্রাফিটি অনেক চমৎকার হয়েছে ভাইয়া। আর এই পিঁপড়া গুলো অনেক বেশি ভয়ানক। কারণ এগুলো কামড় দিলে সেখানে অনেক বেশি ব্যথা হয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে এই ভিডিওগ্রাফিটি তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 last month 

আপনি দেখতেছি ছোট্ট পিঁপড়ার খুব চমৎকার ভিডিওগ্রাফি করেছেন। এই পিঁপড়ে গুলো সব জায়গাতে কম বেশি অনেক দেখা যায়। অনেক ছোট্ট পিঁপড়া কিছুর ডানা ও দেখা যায়। এবং এই ছোট্ট পিঁপড়া গুলো কামড় দিলে অনেক জ্বালা পোড়াও করে। সত্যিই আপনি ধৈর্য ধরে ছোট্ট পিঁপড়ার চমৎকার ভিডিওগ্রাফি করেছেন। আপনার ভিডিওগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভিডিওগ্রাফি করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

বাগানে যদি একবার পিঁপড়ের উপদ্রব হয়, তাহলে সেটা মেইনটেইন করা অনেক কষ্টকর। বিশেষ করে এই লাল পিঁপড়ে গুলো তো খুবই খতরনাক হয়। যাইহোক, আপনার ভিডিওগ্রাফি টা খুব সুন্দর হয়েছে ভাই। পিঁপড়ের মুভমেন্ট গুলো খুব সুন্দর করে ক্যাপচার করতে পেরেছেন আপনি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88