ইউনিক পটল ভাজি রেসিপি কনটেস্ট ‌|| ১০% আমাদের সবার প্রিয় ‌@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-08-17_11-54-01-578.jpg

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ বুধবার , আগস্ট ১৭/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমত আপনারা সবাই সুস্থ আছেন আমিও আছি। আজকে আমি আপনাদের মাঝে বরাবরের মতো নতুন নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি কিন্তু আজকের রেসিপিটা একটু বিশেষ কেননা আজকে আমি আমার বাংলা ব্লগ এর কনটেস্ট এর উদ্দেশ্যে আজকে রেসিপিটা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আমি আমার রেসিপিটি উপস্থাপন করার প্রথমে ধন্যবাদ দিতে চাই আমাদের সবার প্রিয় এবং মজাদার মডারেটর @hafizullah ভাইয়াকে চিনি এত সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এতে আমার সত্যি অনেক আনন্দিত হয়েছে। আমরা দৈনন্দিন জীবনে পটল অনেক ভাবে রেসিপি করার মাধ্যমে খেয়ে থাকি তবে আজকে আমি আপনাদের মাঝে নতুন এক ধরনের রেসিপি নিয়ে হাজির হয়েছে আজকে আমি এবং আমার আম্মু মিলে পটলের ফুল তৈরি করে সেগুলো একটু ইউনিক ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি আমি আশা করি আপনাদের সবার আমার এই রেসিপিটা ভালো লাগবে তবে চলুন শুরু করা যাক।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ পটল৩০০ গ্রাম
চাউলের ময়দাপরিমাণমতো
হলুদপরিমাণমত
লবণ ‌স্বাদ অনুযায়ী
সয়াবিন তেল ‌পরিমান মত
কাচা ঝাল‌পরিমাণমত
পেঁয়াজ কুচিপরিমাণমত
রসুন কুচিপরিমাণমত
জিরাপরিমানমত
১০চাউলের ময়দাপরিমাণ মতো

image.png

◆ ধাপঃ-১

IMG_20220817_083318_372.jpg

পটলের এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে আমাদের পটল প্রয়োজন হবে এবং এই পটল আমি আমাদের পাশের বাজার থেকে সংগ্রহ করে নিয়েছি আপনারা চাইলে আপনাদের সুবিধা অনুযায়ী যেকোন জায়গা থেকে সংগ্রহ করে নিতে পারেন।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220817_090541_379.jpg

এবার পটলগুলো থেকে পটলের খোশাগুলো ছাড়িয়ে নিতে হবে এবং তারপরে এগুলো কেটে ঠিক এইভাবে প্রস্তুত করে নিতে হবে ‌। রেসিপিটি সংক্ষিপ্ত করার সুবিধাতে আমি সবগুলো একসঙ্গে কেটে নিয়েছি।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220817_091349_192.jpg

এবার রেসিপি তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণগুলো আমি একটি পাত্রে আলাদা করে রেখে নিয়েছি আপনারা এই পাত্রটি এক নজরে দেখে নিতে পারেন এটা আপনাদের রেসিপি তৈরি করার ক্ষেত্রে অনেক সুবিধা হবে।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220817_090617_881.jpg

এবারে রেসিপিটি তৈরি করার জন্য আমাদের কিছু চাউলের ময়দা প্রয়োজন হবে আমি চাউলের ময়দাগুলো আলাদা করে একটি প্লেটে নিয়ে নিয়েছি।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220817_091853_976.jpg

এবার একটু ময়দা একটু মরিচ বাটা এবং একটু হলুদ নিয়ে এর মধ্যে সামান্য পানি দিয়ে পটলকে একসঙ্গে মাখিয়ে নিতে হবে। মাখান শেষ হয়ে গেলে এগুলো তেলে ভাজার জন্য প্রস্তুত হয়ে যাবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220817_092042_963.jpg

এবার সবগুলোকে একসঙ্গে গরম তেলে ভালোভাবে ভেজে নেব। এগুলো একসঙ্গে ভালোভাবে সময় নিয়ে ভেজে নিতে হবে তাহলে খেতে অনেক বেশি মুচমুচে লাগবে।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220817_093326_384.jpg

এবার সবশেষে যখন এগুলো ভালোভাবে ভেজে নেওয়া হয়ে যাবে তখন এর উপরে কিছু পেঁয়াজকুচি ভাজি সাজিয়ে দিলেই এগুলো খাওয়ার জন্য প্রস্তুত হয়ে যাবে। আপনারা আমার এই পোস্টটা দেখে খুব সহজেই এই রেসিপিটা তৈরি করে নিতে পারেন এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

অনুবাদে@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের ভাজি গুলো খেতে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এ ধরনের ভাজি আমারো অনেক পছন্দের আপু।

 2 years ago 
 2 years ago 

ভাইয়া আপনি খুব মজা করে মুচমুচে পটল ভাজা রেসিপি করেছেন। এভাবে কখনো পটল ভাজা খাওয়া হয়নি। খুব সুন্দর ডিজাইন করেছেন। মেহমানের সামনে এটি খুব ভালোভাবে ডেকোরেশন করা যাবে। ইউনিক এই রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মেহমানের সামনে ডেকোরেশন করা যাবে কথাটি শুনে খুবই মজা পেয়েছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও!! আপনি তো অনেক সুন্দর করে ডিজাইন করে কেটে কেটে পটল ভাজি করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ আপনার পটল ভাজি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে। অনেক পটল ভাজি খেয়েছি কিন্তু এভাবে কখনোই খাওয়া হয়নি। একদম ইউনিক একটি পটলের রেসিপি শেয়ার করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া অনেক মজা হয়েছিল পটল ভাজি, একদিন ট্রাই করতে পারেন।

 2 years ago 

যেমন নাম তেমনই কাম।ইউনিক পটল ভাজি রেসিপিটি সত্যি ইউনিক রেসিপি হয়েছে। যা দেখে খুব খেতে ইচ্ছে করছে। অসাধারণ হয়েছে ভাইয়া। এত সুন্দর ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

জানিনা ভাই কতটুকু ইউনিট করতে পেরেছি তবে নিজের মতো করে ট্রাই করার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

ধন্যবাদ আপনি খুব চমৎকার করে একটি রেসিপি তৈরি করেছেন ৷আপনার করা রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক পরিশ্রম করেছেন ৷আর বারবরই পটলের ভাজি ভালো লাগে ৷কিন্তু আপনি চপের মতো ভেজে নিয়েছেন যা দেখে ভালো লাগলো ৷
ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

জি ভাইয়া পরিশ্রম আপনাদের ভালবাসার কাছে কিছুই না 🥰🙏

 2 years ago 

অসাধারণ ভাবে আপনি পটল কেটে ভাজি করেছেন দেখে আমি চোখ ফেরাতে পারছি না। পটল ভাজার পরে পটলের সুন্দর একটি কালার এসেছে খুব খেতে ইচ্ছে করছে ভাইয়া। ধাপগুলো বেশ অসাধারণ ছিল ধন্যবাদ এত সুন্দর একটি মুচমুচে পটল ভাজা রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি প্রশংসনীয় মন্তব্য করার জন্য 🥰🙏

 2 years ago 

বেশ নকশা করে পটল কেটে ভাজি করেছেন 😋
নিঃসন্দেহে এটা সুস্বাদু হয়েছে খেতে।
তৈরি প্রনালী ভালোভাবে দেখিয়েছেন আর গুছানো ছিল।
প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাইয়া সুস্বাদু হয়েছিল অনেক। 🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86