শীতের রেসিপি || পুঁই শাকের পাতা ভাজা || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

PicsArt_12-13-07.15.49.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম


পুঁইশাক অনেক পুষ্টিকর একটি সবজি এটি সাধারণত কালার ডাউল এবং পুই শাকের ডাটা একসঙ্গে রান্না করে খাওয়া হয়। আমি ব্যক্তিগতভাবে পুঁইশাক খেতে অনেক ভালোবাসি কেননা এটি এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা আমাদের হজমে সাহায্য করে এবং এটি খেতেও বেশ সুস্বাদু। কয়েকমাস পূর্বে আমাদের বাড়িতে আমার আম্মু পুইশাকের বীজ বপন করেছিলেন এবং সেখান থেকে পুঁইশাকের চারা হয়েছিল এবং এগুলো ধীরে ধীরে বড় হয়ে এখন অনেক বড় হয়ে গেছে। পুই শাকের পাতা ভাজা সাধারণত খাওয়া হয় না তাই আজকে আমি ভাবলাম আপনাদের মাঝে পুই শাকের পাতা ভাজা রেসিপি শেয়ার করি। আমরা সবাই জানি সবজি আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ কেননা এটি খেলে শরীর যেমন ভালো থাকে তেমনি আমাদের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ গুলো খুব ভালো থাকে সুতরাং আমাদের প্রতিনিয়ত সবজি খাওয়া উচিত। তাই সবজির স্বাদ কে নতুনভাবে আপনাদের মাঝে উপস্থিত করার জন্য আজকে আমি আপনাদের মাঝে পুই শাকের পাতা ভাজা রেসিপি নিয়ে আসলাম। আশা করি আপনারা এটি বাড়িতে ট্রাই করবেন । তবে চলুন বন্ধুরা দেখে আসি কিভাবে তৈরি করা যায় পুঁই শাকের পাতা ভাজা রেসিপি।

# রেসিপিটি তৈরি করতে প্রয়োজনীয় উপাদান

উপাদানপরিমাণ
পেঁয়াজ কুচিপরিমাণমতো
পুই শাকের পাতা৪-৫ টি
চাউলের ময়দাপরিমাণমতো
হলুদপরিমাণমতো
কাচা ঝালপরিমাণমতো
লবণস্বাদ অনুযায়ী
সয়াবিন তেলপরিমাণমতো

ধাপ:-১


IMG_20211213_172944.jpg

প্রথমে পুঁই শাকের পাতা একটি পাত্রে আলাদা করে রেখে দিব।

ধাপ:-২


IMG_20211213_174554.jpg

এবার পুই শাকের পাতা এবং আলু ভালো করে কেটে নিব।

ধাপ:-৩


IMG_20211213_174847.jpg

এবার চাউলের ময়দা ভালো করে মিশ্রণটির সাথে মেখে নিতে হবে।

ধাপ:-৪


IMG_20211213_175107.jpg

এবার মিশ্রণ গুলোকে হাতের মাধ্যমে ভালো করে সেনে নিতে হবে।

ধাপ:-৫


IMG_20211213_175900.jpg

এবার গরম তেলে ভালোভাবে ভেজে নিতে হবে।

ধাপ:-৬


IMG_20211213_182740.jpg

অবশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু পুঁইশাক পাতার রেসিপি।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

image.png

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

পুঁই শাকের পাতা ভাজা রেসিপি ওয়াও!!!
আমার খুবই পছন্দের খাবার।
আওনার রেসিপি তৈরি দেখে আমার খেতে ইচ্ছে করছে 😁😁😁।

 3 years ago 

রেসিপিটি অনেক সুস্বাদু ছিল ভাই বাড়িতে একবার ট্রাই করেন অনেক ভালো লাগবে।

 3 years ago 

পুঁই শাকের পাতা ভাজা খেতে খুব ইচ্ছা করছে। এই শীতের সময় সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপির উপস্থাপন খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য। রেসিপিটা আসলেই অনেক সুস্বাদু হয়েছিল বাড়িতে একবার ট্রাই করতে পারেন।

 3 years ago 

পুঁই শাকের পাতা ভাজা তো দারুন। তবে আমি খাই না এটি কারন আমার পুইশাকে এলার্জি আছে । আপনি যে রেসিপিটি দিয়েছেন এভাবে কখনো খাওয়া হয়নি। যে কারণে আপনার রেসিপিটি দেখে আমার খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ শুভ ভাই। অনেক সুন্দর মতামত করেছেন

 3 years ago 

ভাইয়া,পুঁইশাক আমার খুবই পছন্দের পুঁইশাক দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করে খেয়েছি। তবে আপনার এই রেসিপিটি আমার কাছে একদম নতুন লাগছে।পুঁইশাকের পাতা দিয়ে বড়া সত্যিই অনেক লোভনীয় লাগছে। ভাইয়া,আপনার এই রেসিপিটি আমি একদিন ঘরে ট্রাই করে দেখব নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে।পুঁই শাক পাতা দিয়ে বড়া তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই নতুন এবং সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

অনেক অসংখ্য ধন্যবাদ আপু, আপনি অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন।

 3 years ago 
শীতের রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। পুঁই শাকের পাতা ভাজা রেসিপি আপনি দারুণভাবে আপনি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন ভাইয়া এবং এগুলো খেতে খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

জি ভাই এটা শীতের রেসিপি, আমি রেসিপিটা অনেক ভালোবাসি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই সত্যিই অনেক ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। পুঁইশাকে পাতাগুলো একেবারে টাকা ছিল, মনে হচ্ছে পাতা থেকে তেল বেরুচ্ছে খুবই ভালো লাগছে দেখতে ছবিটা। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

জি ভাই অনেক সুস্বাদু ছিল। তেলে একটু বেশি ভেজানো হয়েছিল বলে এমনটা মনে হচ্ছিল। ধন্যবাদ ভাই আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য।

 3 years ago 

পুঁই শাকের পাতা ভাজার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। পুঁইশাক আমি অনেক খেয়েছি তবে এভাবে পুঁই শাকের পাতা ভাজা কখনো খাইনি। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই এই রেসিপিটি তৈরি করবো। আমার কাছে খুবই ভালো লেগেছে রেসিপিটি। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

পুঁই শাকের পাতা ভাজা একদিন খেয়ে দেখতে পারেন রেসিপিটি অনেক মজাদার ছিল।

পুঁইশাক আমার অনেক পছন্দের একটা সবজি। যদি থাকে এর সাথে আলো পিস পিস করে ভাজি করা। তাহলে তো আমি অনেক খুশি। আপনার রেসিপি টা অনেক ভালো লাগলো দেখে। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন।

 3 years ago 

পুই শাকের পাতা দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছিস। আমার কাছে ব্যক্তিগতভাবে এই রেসিপিটা ভালো লেগেছে কিন্তু তুমি একটা ভুল করেছিস আমাকে দাওয়াত না দিয়ে। আমাকে দাওয়াত দিলে আমি একটু খেয়ে আসতাম খাবারটা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64884.95
ETH 2619.31
USDT 1.00
SBD 2.82