ভিডিও, "কাঁচা আমের সুস্বাদু মসলাদার টক,ঝাল,মিষ্টি আচার"। shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব। আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি, সুস্থ আছি।

আমি গত দু'দিন আগে প্রতিযোগিতায় অংশগ্রহণ এর জন্য দু'টি আচারের রেসিপি শেয়ার করেছিলাম আজকে রেসিপি-২ এর ভিডিও আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের সকলের ভালো লাগবে।
photoCollageMaker_20221023_221643834.jpg

ইতিমধ্যে আমি সকলের প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছি যে এই অসময়ে কাঁচা আম কোথায় পেলাম। আমগুলো সেদ্ধ বা কাটা ছাড়াই ফ্রোজেন করেছিলাম। আচার খেতে সবাই খুব পছন্দ করে আমিও তার বাইরে নই
কিন্তু আমার কাছে বেশি ভালো লাগে আচার ভর্তি বয়াম গুলো সাজিয়ে রাখতে দেখলে কেমর জানি চোখের শান্তি লাগে। খাই বা না খাই কিন্তু ঘরে আচার থাকতে হবে এটাই হলো কথা।
IMG_20221020_180932.jpg

এই ধরনের মসলাদার টক ঝাল মিষ্টি আচার গুলো বৃষ্টির দিনে খিচুড়ি বা ডাল ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লাগে। আমার ছোট মেয়ে টক খাওয়ার ওস্তাদ, একদিন লেবু ছাড়া তার ভাত মুখে রোচে না। প্রতিদিন কম করে তার ১ লেবুতে হয় না দু'টো লেবু লাগে।মাঝে মাঝে এমন হয় বাজারে গেলে সব বাজা করি কিন্তু লেবু কেনার কথা একদম ভুলে যাই। খাবার সময় লেবু না পেলে মেয়ের মাথা খারাপ হয়ে যায়, তখন ওকে শান্ত করার জন্য ভাতের পাতে একটু মসলাদার টক ঝাল মিষ্টি আচার দিয়ে দেই আর সাথে সাথে তার মাথা ঠান্ডা হয়ে যায়। ডাল দিয়ে আচার ওর খুবই প্রিয় একটি খাবার।

মসলা এবং তেলযুক্ত আচার গুলো অনেক দিন ধরে সংরক্ষণ করা যায়। শুধু মাঝে মাঝে একটু রোদ দিলেই অনেক দিন পর্যন্ত ভালো থাকে। আর যতদিন যায় ততই এই আচারের স্বাদ বেড়ে যায় আমার কাছে তো তাই মনে হয়। কারন আমি প্রথম যেদিন বানাই সেদিন খেতে একরকম লাগে আর কিছুদিন পর যখন খাই তখন খেতে অনেক সুস্বাদু মনে হয়।

"ভিডিও লিংক"

সবাই মন দিয়ে আমার ভিডিও টি দেখলেই বুঝতে পারবেন আমি কিভাবে আচার টি তৈরি করেছি এবং কিভাবে সংরক্ষণ করেছি। পুরো প্রক্রিয়া টি ধাপে ধাপে উপস্থাপন করছি।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcv...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি অতসী চাকী(বৃষ্টি)আমার ইউজার আইডির নাম @bristychaki আমি পেশায় একজন গৃহিণী।আমার দু'টি কন্যা সন্তান রয়েছে। আমি একজন বাংলাদেশী।রান্না করা আমার প্রিয় শখ।নতুন নতুন রেসিপি তৈরি করতে অনেক ভালো লাগে।আমি আপনাদের মাঝে নতুন নতুন রেসিপি শেয়ার করতে সর্বদাই চেষ্টা করবো।

আজ এখানেই শেষ করছি, আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন নতুন রেসিপি নিয়ে। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

New_Benner_ABB-6.png

Sort:  
 2 years ago 

কাঁচা আমের আচার খেতে আমার কাছে খুব ভালো লাগে। তবে অনেকদিন হয়েছে কাঁচা আমের আচার খাওয়া হচ্ছে না। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ জানাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।🧡

 2 years ago 
আমের আচার আমার ভিষণ ভালো লাগে। বিশেষকরে বৃষ্টির দিনে এবং আমাদের এলাকায় বৌয়া বলে তা দিয়ে খেতে খুবই মজা লাগে। তাছাড়া কাঁচা আমের মসলাদার টক,ঝাল,মিষ্টি আচার খালি খেতে ও খুবই ভালো লাগে।আপু আপনার আচার ভর্তি বয়াম দেখতে ভালো লাগে আর আমার বয়াম খালি করতে খুব ভালো লাগে।হা হা হা।আপু এটা ঠিক বলেছেন, তেলে দেওয়া আচার অনেক দিন থাকে এবং যত দিন যাবে আচারের স্বাদ বৃদ্ধি পায়।তবে মাঝে মধ্যে রৌদ্রে দিতে হবে।আর আপনার কাঁচা আমের সুস্বাদু মসলাদার টক,ঝাল,মিষ্টি আচারের ভিডিও দেখলাম, খুব সুন্দর ভাবে আমের টক, ঝাল,মিষ্টি আচারটি তৈরি করেছেন।অসংখ্য ধন্যবাদ আপু , কাঁচা আমের সুস্বাদু মসলাদার টক,ঝাল,মিষ্টি আচার রেসিপির ভিডিওটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ভাইয়া আপনার আচারের বয়াম খালি করতে বেশি ভালো লাগে এটা সব ছেলেদেরই কাজ কারন তারা নিজে বানাতে পারে না কিন্তু অন্যের বানানো আচার খেয়ে বয়াম খালি করতে পারে 😀হা হা হা। খুদের বৌয়া আমারও খুব ভালো লাগে, ছোটবেলায় অনেক খেয়েছি কিন্তু এখন আর খাওয়া হয়না। ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
আপু ছেলেরা বয়াম খালি করলেও অনেকে কিন্তু সুন্দর করে আচার বানিয়ে আবার বয়াম ভরে দেয়।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে ফিডব্যাক দেওয়ার জন্য।
 2 years ago 

আমার পাকা আমের থেকে কাঁচা আম খেতে বেশি ভালো লাগে।আম গুলো দেখে বোঝার উপায় নেই যে ফ্রোজেন করে রাখা। আমি প্রথমে অবাক হয়েছিলাম যে এই অসময়ে আম কোথায় পেলেন। পরে আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম যে আম গুলো ফ্রোজেন করে রাখা। পোস্টটি খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আম তো আমাদের এমনি দেখে তো অনেক মজা লাগে। সেটা হোক না কাঁচা বা হোক না পাকা। আর এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি অনেক সুন্দর ভাবে কাঁচা আমের সুস্বাদু আচার টি তৈরি করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63