আই এম সিঙ্গেল ( নাটক রিভিউ)। 10% for @shy-fox & 5% for @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার। আমি @bloggershanto । আশা করি আমার বাংলা ব্লগ এর বাংলাদেশী এবং ভারতীয় সদস্যগণ সবাই ভালো আছেন। আমি সম্প্রতি মুক্তি প্রাপ্ত একটি নাটক আই এম সিঙ্গেল দেখেছি। নাটকটি আমার কাছে খুব ভালো লেগেছে। তাই আজ আমি আপনাদের সাথে আই এম সিঙ্গেল নাটকের রিভিউ শেয়ার করব।

IMG_20220818_182114.jpg

নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলী:

নাটকের নামআই এম সিঙ্গেল
পরিচালকজাকারিয়া সৌখিন
অভিনয়আফরান নিশো, তানজিন তিশা
দৈর্ঘ্য৫৩ মিনিট
ধরনকমেডি এবং রোমান্টিক
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৮-০৮-২০২২

নাটকের সারসংক্ষেপ:

নাটকের শুরুতে আমরা দেখতে পাই তূর্য (আফরান নিশো ) তার ১২ তম গার্লফ্রেন্ড ফাইজার সাথে ব্রেকআপ করছে। ফাইজা তাকে তার বিয়ের দাওয়াত দিতে এসেছে । তূর্য তার বিয়ের দাওয়াত গ্রহণ করে এবং যথারীতি তার বিয়েতে গিয়ে উপস্থিত হয় । এটা দেখে ফাইজা রেগে যায় কিন্তু সে কাউকে কিছু বুঝতে দেয় না। তূর্য সবার সামনে পরিচয় দেয় যে সে ফাইজার বন্ধু।

IMG_20220818_182130.jpg

IMG_20220818_182142.jpg

তূর্য হচ্ছে এমন একটি ছেলে যে এ পর্যন্ত ১২ টি প্রেম করেছে এবং সবগুলো ব্রেকআপ হয়ে গেছে। রিয়েল ভাবে সে কাউকে ভালবাসেনি শুধু টাইম পাস করেছে। যেখানে তার ব্রেকআপ হয় ঠিক সেখান থেকেই তার নতুন প্রেমের শুরু হয়। যথারীতি ফাইজার বিয়েতে একটি মেয়েকে তার খুব ভালো লাগে। ফাইজার সাথে কথা বলে জানতে পারে সেই মেয়েটি ফাইজার জামাইয়ের কাজিন। সে মেয়েটিকে অনেকক্ষণ যাবৎ ফলো করে তারপর তার সাথে গিয়ে কথা বলে। সে জানতে পারে মেয়েটির নাম হচ্ছে মুনা (তানজিন তিশা)। সে মুনাকে ইমপ্রেস করার চেষ্টা করে।

IMG_20220818_182157.jpg

পরের দৃশ্যে আমরা দেখতে পাই তূর্য তার ১২ তম গার্লফ্রেন্ড ফাইজাকে কল দেয় এবং তার কাছ থেকে মুনার নাম্বার চায়। ফাইজা কোনভাবেই মুনার নাম্বার দিতে চায় না ।তারপর তূর্য তাকে ব্ল্যাকমেইল করা শুরু করে ফলে বাধ্য হয়ে ফাইজা তূর্যকে মুনার নাম্বার দিয়ে দেয়।
সে মুনার সাথে ফোনে কথা বলে এবং তার সাথে দেখা করতে চায়। মুনা একটি রেস্টুরেন্টে তার সাথে দেখা করে। সেখানে তূর্য মুনাকে তার পছন্দের ব্যাপারে জানায় এবং তাকে একটি ফুল দেয়। মুনা বাসায় চলে যায় এবং বাসায় গিয়ে ফুলটি ভালোভাবে দেখতে থাকে।
এখানে আমরা জানতে পারি যে মুনা অনেক নিয়ম করে চলে প্রতিদিন রাত দশটার মাঝে ঘুমিয়ে যায়। হঠাৎ করে তূর্য মুনাকে কল দেয় এবং বলে যে রাত বারোটায় সে মুনাকে নিয়ে ঘুরতে যাবে এটি বলে সে ফোন কেটে দেয়।

IMG_20220818_182206.jpg

পরবর্তীতে আমরা দেখি যে, তূর্য অনুভব করছে যে সে মুনাকে সত্যি সত্যি ভালোবেসে ফেলেছে। সে সিদ্ধান্ত নেয় প্রথমবারের মতো সে মুনাকে প্রপোজ করবে। সে মুনাকে একটি পার্কে আসতে বলে এবং তার ভালোবাসার কথা মুনাকে জানায়। মুনা তার কাছ থেকে কিছু সময় চেয়ে নেয় এবং বলে যদি মুনা তাকে কল দেয় তাহলে সে বুঝবে যে মুনা তাকে ভালোবাসে। আর যদি কখনো কল না দেয় তাহলে বুঝবে যে মুনা তাকে কখনো ভালবাসেনি। সে বুঝে গিয়েছিল যে মুনা তাকে কল দিবে না কারণ ১৩ তম নাম্বার প্রত্যেকের কাছেই অভাগ্যের বিষয়।

IMG_20220818_182223.jpg

সে একটি ড্রিংকস বারে ড্রিংক করতে যায়। সেখানে গিয়ে জানতে পারে যে টিউলিপ নামের একটি মেয়ে তার ব্রেকআপ উপলক্ষে একটি পার্টির আয়োজন করেছে। এখানে আমরা জানতে পারি যে টিউলিপ হচ্ছে এমন একটি মেয়ে যে তিন মাস পর পর বয়ফ্রেন্ড চেঞ্জ করে।
তূর্য টিউলিপের সাথে কথা বলে এবং টিউলিপকে ইমপ্রেস করে। এখানে তার ১৪ তম গার্লফ্রেন্ড টিউলিপের সাথে প্রেম শুরু হয়।

IMG_20220818_182234.jpg

টিউলিপের সাথে তার প্রেম যখন তিন মাস তখন তার ১৩ তম গার্লফ্রেন্ড মুনা তাকে কল দেয় এবং তার সাথে দেখা করতে চায়। মুনা তূর্যকে জানায় গত তিন মাসে সে তূর্যকে অনেক মিস করেছে এবং সত্যি সত্যি সে তাকে ভালবাসে। তূর্য তাকে জানায় যে সে টিউলিপ নামের একটি মেয়ের সাথে প্রেম করছে। এটা শুনে মুনা অনেক কষ্ট পায় এবং বাসায় চলে যায়।
তূর্য যখন টিউলিপের কাছে যায়। টিউলিপ তূর্যের সাথে ব্রেকআপ করতে চায় কারণ সে তূর্যকে আর ভালোবাসে না। তূর্য তার আসল ভালবাসাকে চিনতে পারে এবং সে মুনার কাছে যায়। মুনার কাছে গিয়ে জানতে পারে যে তারা আমেরিকা চলে যাচ্ছে এবং আর কখনো এ দেশে ফিরবে না।

IMG_20220818_182247.jpg

এতে তূর্য অনেক কষ্ট পায়। সে ভাবে যে সে ভালো হয়ে যাবে এবং মুনার জন্য অপেক্ষা করবে, কখনো কোন মেয়ের দিকে তাকাবে না, দেবদাস হয়ে থাকবে। কিছুদিন পর সে একটি সুন্দরী মেয়েকে দেখে যে কিনা তাদের পাশের ফ্ল্যাটে বাসা ভাড়া নিয়েছে। এর মাধ্যমে তার ১৫ তম প্রেমের সূচনা হয়।

IMG_20220818_182258.jpg

ব্যক্তিগত মতামত:

ব্যক্তিগতভাবে নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নাটকের প্রত্যেকটি ডায়লগ নাটকটিকে প্রাণবন্ত করে রেখেছে। তূর্যের ছন্নছাড়া ভাব, দুষ্টুমিতে ভরা, চোখে মুখে একটা প্রেমিক প্রেমিক ভাব আমার খুব ভালো লেগেছে। এছাড়াও ডায়লগ এবং গান নাটকটিকে আরো সুন্দরভাবে উপস্থাপন করেছে। আপনারা চাইলে নাটকটি দেখতে পারেন এবং আপনাদের মতামত জানাতে পারেন। আর যারা নাটকটি দেখেছেন তারা অবশ্যই আপনাদের মতামত কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আফরান নিশোর নাটকগুলো আমার কাছে খুব ভালো লাগে। এর নাটক মানেই অসাধারণ কিছু। যেখানে থাকবে দারুন আনন্দ। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর রিভিউ দেখে। নাটকটা কিন্তু আমার খুবই প্রিয়।

 2 years ago 

আমিও নাটকটি অনেক এনজয় করেছি

 2 years ago 

নাটকের কাহিনী নিয়ে এত বিস্তারিত লেখার কোন প্রয়োজন নেই। সংক্ষেপে কাহিনীটি বর্ণনা করবেন। আপনার রিভিউটি মোটামুটি ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তথ্য ভিত্তিত মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আই এম সিঙ্গেল নাটকটি দেখতে বেশ আমার কাছে দারুন লেগেছে কিছুদিন আগে আমিও এই নাটকটি দেখেছিলাম। আফরান নিশো তানজিন তিশা এই নাটকে অনেক সুন্দর অভিনয় করেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক আমাদের মাঝে রিভিউ এর মাধ্যমে শেয়ার করার জন্য

 2 years ago 

আফরান নিশো মানেই অন্যরকম।
ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার নাটক রিভিউ আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার যতদূর মনে হয় আমি এই নাটকটি দেখেছিলাম। এই নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আপনার এত সুন্দর একটি নাটক রিভি উ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আমার কাছেও বেশ ভালো লেগেছে।
মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাংলা নাটকের ভেতর আফরান নিশো এবং তানজিন তিশার অভিনয় আমার কাছে ভীষণ ভালো লাগে। তারা দুজন যে নাটকে থাকবে সেই নাটক অস্থির হয়ে ওঠে। সেই নাটকের ভেতর আলাদা একটি আনন্দ উপভোগ করা যায়। তাদের প্রত্যেকটি নাটক আমার দেখা। এই নাটকটি ও আমি দেখেছি। এত সুন্দর নাটকের রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও দুজনের অভিনয় খুব ভালো লাগে।
আপনার মন্তব্যটি অনেক সুন্দর ছিল।
ধন্যবাদ

 2 years ago 

নাটক আমার কাছে বরাবরি অনেক বেশি ভালো লাগে যদিও এখন সময়ের অভাবে তেমন একটা নাটক দেখা হয়ে ওঠে না। এই নাটক আমি ফেসবুকে খন্ড আকারে কয়েক পর্ব দেখেছি খুব ভালো লেগেছে। আমাদের মাঝে সংক্ষিপ্ত আকারে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পুরো নাটকটি দেখলে অনেক মজা পাবেন।
ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86