আমার কবিতার খাতা থেকে : নিজের সামনে দাঁড়াতে পারি না।।১৪ অগাস্ট ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,কেমন আছেন?সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আমি আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের সামনে উপস্থাপন করছি।আশা করি ভালো লাগবে আপনাদের।

image.png


আমি বেশি কিছু চাইনি
শুধু চেয়েছিলাম একটু জিততে
তোমার কাছে জিততে চাইনি,
সারা দুনিয়া জয়ের ও কোনো ইচ্ছে নেই
আমি শুধু জিততে চেয়েছিলাম নিজের কাছে।
প্রতিদিন আমি একটা করে প্রতিজ্ঞা করি
নিজেই ভেঙে ফেলি,আমি হেরে যাই।
যা আমার অধিকার নেই
সেখানে আমি বিনা পাসপোর্ট এ অনুপ্রবেশকারী
অনেক অভিযোগ অনেক প্রত্যাখ্যান,
নিজের সামনে দাঁড়াতে পারি না।
আমার ঘরের আয়নায় নীল কাপড় জড়ানো
আমি নিজেকে দেখতে সাহস পাইনা।
খুব ভোরে ঘুম ভেঙে যায়,
আমার যন্ত্রণার কোনো হিসেব নেই,
কি হবে হিসেব রেখে?
আমার গল্পের শেষ বলে কিছু নেই।
সব কিছুই পেতে পেতে আমি ভীষণ অহংকারী
একটা ভীষণ জেদ চেপে বসে,
আমি জোর করে অসম্ভব চেয়ে বসি।
আর কত কাল বলো এভাবে কাটবে?
সময়ের স্রোতে আমার তো সব কিছুই ভেসে যায়
নিঃস্ব হতে হতে আমার আর কিছুই হারানোর নেই,
আমাকে আসলে কেউ বুঝলো না!
সত্যি বলতে আমিই কাউকে বুঝিনি।
সারা শহর আলোয় আলোয় ভরে যায়
তুমি ভীষণ উৎসাহ নিয়ে বেরিয়ে পড়ো,
শহরের সব আনন্দ তোমাকে ছুঁয়ে ছুঁয়ে যায়।
আমি ছোঁয়ার অনেক দূরে অনেক অন্ধকারে।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

আজকের কবিতাটির শুরুটা নিয়ে কিছুটা দ্বিধায় পড়েগিয়েছিলাম, বুঝতে পারছিলাম না, তবে সত্যি বলছি শেষের লাইনগুলো পড়ে সব পরিস্কার হয়ে গেলো দাদা, আসলেই আপনার কবিতাগুলোর গভীরতা সর্বদা বুঝা যায় না। দারুণ লিখেন আপনি।

সারা শহর আলোয় আলোয় ভরে যায়
তুমি ভীষণ উৎসাহ নিয়ে বেরিয়ে পড়ো,
শহরের সব আনন্দ তোমাকে ছুঁয়ে ছুঁয়ে যায়।
আমি ছোঁয়ার অনেক দূরে অনেক অন্ধকারে।

 2 years ago 

দাদা আপনার কবিতাটি সত্যি মনোমুগ্ধকর একটি কবিতা ৷ কবিতার লাইন গুলোতে আবেগ ভালোবাসা কষ্ট বেদনা চাওয়া পাওয়া আকাঙ্ক্ষা মিনতি সব দারুণ ভাবে মিশে আছে ৷ অনেক সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আমাদের ৷ একবার পড়ে বার বার পড়তে ইচ্চে করতেছে ৷

 2 years ago 

দাদা আপনার লেখা কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ হলাম ।প্রতিটি লাইনের মাধ্যমে নিজের চাওয়া পাওয়ার আকাঙ্ক্ষা ও মিনতি সত্যিই খুব সুন্দর ভাবে প্রকাশ করলেন। যেটা প্রতিটা মানুষের ক্ষেত্রে চাওয়া পাওয়া থাকে সত্যিই অনেক সুন্দর ছিল।

 2 years ago 

দাদা আপনার কবিতায় যত পড়ি ততই ভালো লাগে। আজকেও আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

দাদা আপনার লেখা কবিতা পড়ে আমি নিজেকে ধন্য মনে করছি। আসলে অনেক কিছু শিখতে পারলাম এবং বুঝতে পারলাম। দাদা আপনার মনের আবেগ ভালবাসা দুঃখ বেদনা সব মিলিয়ে কবিতাটি লিখেছেন। কবিতা চরণগুলো অনেক মাধুর্যের সাথে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে ভালো জিনিসের প্রশংসা না করলে মনে হয় কিছু কমতি রয়ে গেল। ধন্যবাদ দাদা এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল দাদা।

 2 years ago 

কেন জানি না দাদা আপনার কবিতা গুলো এখন দারুণ লাগে। বার বার পড়তে ইচ্ছা করে। আপনার লেখাগুলো সবসময় হৃদয়ে গেথে যায় কারণ আপনিও ঐ হৃদয়ের ভাষা দিয়েই লেখেন।। দারুণ হয়েছে কবিতা টা দাদা। ধন্যবাদ
আপনাকে।।।

 2 years ago 

আপনার কবিতা গুলো বরাবরই খুবই অর্থবহুল ও প্রাণবন্ত হয়ে থাকে। আজকেও খুব চমৎকার একটি কবিতা উপহার দিয়েছেন, অনেক অনেক ধন্যবাদ দাদা ভালোবাসা নিবেন।

 2 years ago 

দাদা আপনি প্রতিনিয়তই আনন্দ দুঃখ কষ্ট বেদনা সবকিছু মিলিয়ে অনেক সুন্দর ভাবে কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে যাই । আসলেই আপনি অনেক সুন্দর ভাবে মিলিয়ে কবিতা লিখতে পারেন। এমন ধরনের কবিতা পড়লে অনেক কিছু শেখা যায় ।ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দাদা আপনি একজন কবি থেকে কোন অংশে কম নয়। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে যাচ্ছেন। আপনার কবিতা গুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে গুছিয়ে কবিতার লাইন গুলো লিখেন। এবং আপনার মনের ভাব তুলে ধরেন।

 2 years ago 

এই মন টাই আসল দাদা। আপনার অনুশোচনায় আসল। অনুতপ্ত মনটাকে ঈশ্বর ভালোবাসেন খুব।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63457.41
ETH 3119.12
USDT 1.00
SBD 3.94