নাটক রিভিউ : - "হাসি"

in আমার বাংলা ব্লগ9 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

Screenshot_20231114-124445_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব একটি নাটক এর রিভিউ। এই নাটকের নাম হলো "হাসি"

নাটকের নামহাসি
পরিচালকমারুফ হোসাইন সজিব
অভিনয়খায়রুল বাসার, সাদিয়া আয়মান সহ আরো অনেকে
ভাষাবাংলা
দৈর্ঘ্য২৬ অক্টোবর ২০২৩
মুক্তির তারিখ৪৪ মিনিট ০৬ সেকেন্ড

Screenshot_20231114-124521_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

Screenshot_20231114-124536_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এখানে এই নাটকের মধ্যে প্রথমে নায়িকার সাথে নায়কের দেখা হয় একটি পার্ক। সেই পার্কে বেঞ্চের মধ্যে প্রথমে নায়িকা এসে বসেছিল৷ তারপর নায়ক এসে যখন নায়িকাকে এই বেঞ্চের উপরে বসে থাকা দেখে তখন বলে আপনি অন্যদিকে গিয়ে বসুন৷ নায়ক সেখানে প্রতিদিনই বসে৷ তাই নায়িকাকে সেখান থেকে চলে যেতে বলে৷ তখন নায়িকা বলে সেই এই শহরে নতুন। সে কিছুই চিনেনা৷ তাই নায়ক তার সাথে অনেকক্ষণ কথাবার্তা বলতে থাকে।

এবার নায়ক এবং নায়িকা সেখান থেকে উঠে চলে যায় এবং একটি হোটেলে বসে নাস্তা করে নেয়৷ সেখানেও তারা কিছু কথাবার্তা বলে নেয়।

Screenshot_20231114-124609_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

Screenshot_20231114-124652_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক নায়িকা কে তার বাসায় নিয়ে আসে৷ নায়ক সেখানে একাই থাকতো৷ তাই নায়িকাকে সে তার বাসায় আশ্রয় করে দেয়৷ নায়িকা সেখানে ভালোভাবে থাকে এবং সেই রাতেই তারা দুজনে মিলে বাইরে গিয়েছিল রেস্টুরেন্টে ডিনার করার জন্য৷

Screenshot_20231114-124719_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

Screenshot_20231114-124749_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক পরদিন বাসায় আসে তার সাথে দেখা করার জন্য। তখন নায়িকা তার জন্য টিফিন রেডি করে রাখে৷ সে তার টিফিন নিয়ে তার অফিসে চলে যায়৷ একদিন নায়িকর মা নায়কের বাসায় চলে আসে এবং নায়িকাকে দেখে ফেলে। তাকে অনেক অপমান করতে থাকেন৷ এই অপমানের জবাব দিতে না পেরে নায়িকা সেখান থেকে চলে যায় এবং নায়িকা প্রথমে যে টাকাগুলো এনেছিল সেই টাকাগুলো নায়কের মা রেখে দেয়৷ তারপর একদিন নায়িকা তার টাকাগুলো এসে নিয়ে যায়৷ তখন সেই ঘর একদম অগোছালো হয়ে যায় এবং নায়কের মা তাকে অনেক বকাবকি করতে থাকে।

Screenshot_20231114-124800_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

Screenshot_20231114-124834_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার অনেক বছর পরে আবার নায়িকা সে একই জায়গায় এসে বসে থাকে। নায়ক আবার সেই একই জায়গায় আবার নায়িকাকে দেখতে পায়। তখন নায়িকা উঠে চলে যেতে থাকে। তখন নায়ক জিজ্ঞাসা করে তুমি টাকা চুরি করে নিয়ে গিয়েছো। তখন নায়িকা বলে এই শহরে টাকা ছাড়া কেউ কারো দাম দেয় না৷ তাই আমি আমার টাকা নিয়ে চলে গিয়েছিলাম৷

তারপর নায়কও বলে যে নায়িকা চলে যাওয়ার কিছুদিন পর নায়কের মা মারা যায়৷ নায়ক অনেক দুঃখ কষ্টের মধ্যে থাকে৷ তখন নায়িকা এবং নায়কের সাথে তাদের আবার ভাব হয়ে যায়৷ আর তারা আবার একসাথে হয়ে যায়।

আমার ব্যক্তিগত মতামত

একদম অসাধারণ হয়েছে এই নাটক৷ আর এই নাটকের সম্পর্কে আর কিছুই বলার নেই৷ এই নাটকটি দেখে আমি অনেক মুগ্ধ হয়ে গিয়েছি৷ প্রথমে তারা যে পার্কে অবস্থান করছিল সেখানে এই নাটকটির মূল ঘটনাটি শুরু হয় আবার শেষ দিকে ওই পার্কেই এই নাটকের সমাপ্তি ঘটে, যা একদমই অসাধারণ লেগেছে৷ আমার কাছে এই নাটকের শেষ প্রান্তের নায়ক এবং নায়িকার একসাথে হয়ে যাওয়াটা খুবই ভালো লেগেছে।

নাটকের লিংক ↓ ↓ ↓

Source

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

নাটকটি আমি গত মাসে দেখেছিলাম ভাই বেশ দুর্দান্ত একটি নাটক। আসলে এই নাটকটির কাহিনী গুলো দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছিলাম। নাটকটি মূলত একটি পার্ক থেকে মূল কাহিনী শুরু হয়েছিল আবার ওই পার্কেই তাদের দুজনের কাহিনী শেষ হয়েছিল। সত্যি ভাই সব মিলিয়ে নাটকটি অসাধারণভাবে আপনি আজকে আমাদের মাঝে রিভিউ করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

শুনে খুব ভালো লাগলো আপনি নাটকটি গত মাসে দেখে নিয়েছেন। খুব সুন্দর একটি নাটক ছিল এটি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপনার প্রতিদিন এর এই মুল্যবান সাপোর্ট আমি অনেক বেশি পরিমানে ভালোবাসি৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

সবসময় আপনার এই মুল্যবান সাপোর্ট করে যাবেন বলে আশা করি। অসম্ভব ভালোবাসা রইল আপনার প্রতি।

 9 months ago (edited)

নাটকটি দেখার সুযোগ আমার হয়েছিল। বেশ ভালো লেগেছিল নাটকটি। আসলে আমার কাছে বাংলা নাটক গুলো দেখতে কিন্তু বেশ ভালোই লাগে। আর সাদিয়া আইমান এবং খায়রুল বাসার এর নাটক কিন্তু আমার বেশ ভালোই লাগে। আপনি দারুন সুন্দর করে সম্পন্ন নাটকটি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

শুনে খুব খুশি হলাম। আপনিও এই নাটকটি দেখে নিয়েছেন। আসলে এখন বাংলা নাটকগুলো এখন অনেক সুন্দর হয়।

 9 months ago 

বিজয় ভাই,যখন কোন নাটকের রিভিউ দিবেন বা কোন পোস্ট করবেন, আপনার সেই পোস্ট পড়ে অনেকগুলো মানুষ সেই বিষয়ে জানতে পারবে। সেখানে যথেষ্ট ভালোভাবে না বুঝেই পোষ্ট করাটা বোধহয় ঠিক না। আপনি তো নাটকের মূল কাহিনীই ঘুরিয়ে দিয়েছেন রিভিউ দিতে গিয়ে। মূলত নায়িকা তার নিজের টাকাগুলোও নেয় নি, নায়কের মা সেই টাকাগুলো নায়কের ভেবে নায়িকাকে অবমান করে গায়ে হাত তুলে জোর করে তাড়িয়ে দিয়েছিলো সেই বাসা থেকে। নাটকটি আরেকবার দেখলে বোধ হয় আপনার কনফিউশান দূর হবে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমি নাটকটি ভালোভাবে দেখেই নাটকটির রিভিউ করেছি। নায়িকা শেষ এ তার নিজের টাকাগুলো নায়কের বাসা থেকে নিয়ে যায়। একটা সিন আছে দেখবেন যে নায়কের ঘর এলোমেলো।
তারপর শেষ দিকে নায়িকাকে নায়ক জিজ্ঞাসা করে তখন নায়িকা একটা কথা বলেছিল সে কথাটি হলো টাকা ছাড়া কেউ এই শহরে দাম দেয় না
আপনি নাটকটি ভালোভাবে দেখলে বুঝতে পারবেন বলে আশা করি।

 9 months ago 

ভাই আপনি আজকে খুব চমৎকার একটি নাটক রিভিউ করেছেন। যদি ওই নাটকটি আমার এর আগে দেখা হয়নি। আর সত্যি কথা বলতে এ ধরনের নাটক গুলো আমার দেখতেও তেমন ভালো লাগেনা। পুরনো দিনের নাটকগুলি আমি বেশি পছন্দ করে থাকি। তবে এ নাটকে আপনি চমৎকার রিভিউ করেছেন। নাটকটি পরিবেশ ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ওও আচ্ছা ভালো। পুরোনো দিনের নাটক আমার তেমন ভালো লাগে না। আপনার ভালো লাগে শুনে খুব খুশি হলাম।

 9 months ago 

হাসি নাটকটা আমার দুই একবার দেখা হয়েছিল, এবং এই নাটকের রিভিউ পোস্ট ও অনেকবার পড়েছি আমি। আপনিও আজকে এই নাটকের রিভিউ পোস্ট করেছেন দেখে খুব ভালো লেগেছে। নাটকের সম্পূর্ণ কাহিনীটা অনেক সুন্দর করে তুলে ধরেছেন আপনি। যেটা খুব ভালো লেগেছে আমার কাছে। আপনার পোস্টের মাধ্যমে নতুন করে আবারও নাটকের রিভিউ পড়তে পেরে ভালো লেগেছে ।

 9 months ago 

শুনে খুব খুশি হলাম৷ আপনি নাটকটিও দেখেছেন।
একইসাথে অনেকবার নাটকের রিভিউও দেখেছেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59119.47
ETH 2526.14
USDT 1.00
SBD 2.47