এসো নিজে করি:-রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি || তাং:১৫/০৮/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি।

IMG_20220815_181439_674.jpg



প্রিয় বন্ধুগণ, আজ ১৫ ই আগস্ট। ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ভারত বর্ষ থেকে ব্রিটিশদের ২০০ বছরের শাসন ও শোষণের অবসান ঘটে।আজ ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসে আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার আমার প্রিয় দাদা, ছোট দাদা সহ সকলকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। আমি আশা করি আমাদের ভারতীয় বন্ধুরা সবাই স্বাধীনতা দিবস জাঁকজমকপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে উদযাপন করছেন। ভারতীয় বন্ধুদের স্বাধীনতা দিবসের আনন্দে অংশগ্রহণ করার জন্য এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের জন্য আজ আমি রঙ্গিন কাগজ দিয়ে একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছি। আমি আশা করি আপনারা সবাই আমার শুভেচ্ছা কার্ড এর শুভেচ্ছা গ্রহন করবেন।

IMG_20220815_181440_547.jpg



সুপ্রিয় বন্ধুগণ, চলুন প্রথমেই আমরা দেখে আসি আপনাদের জন্য তৈরি শুভেচ্ছা কার্ডটি তৈরিতে আমি যে সকল উপকরণগুলো ব্যবহার করেছি তার একটি তালিকা।

উপকরণ এর নামউপকরণের সংখ্যা
সবুজ রঙ্গিন কাগজএকটি
গোলাপি রঙের রঙ্গিন কাগজদুইটি
লাল রংয়ের রঙ্গিন কাগজএকটি
হলুদ রঙের পুঁতিপরিমাণ মতো
কাঁচিএকটি
সুপার গ্লু আঠাএকটি ছোট বোতল


সুপ্রিয় বন্ধুগণ, এবার চলুন দেখে আসা যাক রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরীর প্রসেস গুলো।

ধাপ:-০১

IMG_20220815_171918_426.jpg

প্রথমেই শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য আমি প্রয়োজনীয় সকল উপকরণগুলো সংগ্রহ করে নিলাম।

ধাপ:-০২

IMG_20220815_172102_867.jpg

শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য একটি সবুজ রঙের কাগজ প্রস্তুত করে নিলাম।

ধাপ:-০৩

IMG_20220815_172326_303.jpg

IMG_20220815_172648_898.jpg

শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য গোলাপি রঙ্গের দুইটা রঙ্গিন কাগজ আমি সুন্দরভাবে ভাঁজ করে নিলাম। নিশ্চয়ই আপনারা গোলাপী রঙ্গের রঙিন কাগজ দুইটি ভাঁজ করা অবস্থায় দেখতে পাচ্ছেন।

ধাপ:-০৪

IMG_20220815_173713_583.jpg

ভাঁজ করা গোলাপি রঙ্গের রঙ্গিন কাগজ দুটি সবুজ রঙের রঙ্গিন কাগজের দুই প্রান্তের উপর সুপার গ্লু আঠা দিয়ে সুন্দর ভাবে লাগিয়ে দিলাম।

ধাপ:-০৫

IMG_20220815_174341_938.jpg

একটি পেন্সিল দিয়ে শুভেচ্ছা কার্ডের মাঝখানে "বন্দে মাতরম" জয় হিন্দ শব্দগুলো লিখে দিলাম। তারপর এসব শব্দের নিচে ইংরেজিতে লিখে দিলাম-HAPPY INDEEPEDENCE DAY.

ধাপ:-০৬

IMG_20220815_175813_623.jpg

IMG_20220815_180429_316.jpg

রঙিন কাগজ দিয়ে তৈরি শুভেচ্ছা কার্ডের নিচের অংশে ভালোবাসার প্রতীক হার্ট এর দুইটি প্রতিচ্ছবি লাগিয়ে দিলাম। হার্ট এর নিচের অংশে হলুদ রঙের কয়েকটি পুঁথি সুপার গ্লু আঠা দিয়ে লাগিয়ে দিলাম

ধাপ:-০৭

IMG_20220815_180741_359.jpg

IMG_20220815_181409_645.jpg

শুভেচ্ছা কার্ডের উপরের অংশে কাগজের তৈরি আরো একটি হার্ট লাগিয়ে দিলাম। তারপর শুভেচ্ছা কার্ডের দুই প্রান্তে দুইটি ফুল লাগিয়ে দিলাম এবং ফুলের ভিতর একটি করে পুঁতি লাগিয়ে দিলাম।

শেষধাপ

IMG_20220815_181435_220.jpg

রঙ্গিন কাগজ দিয়ে এভাবেই শুভেচ্ছা কার্ড তৈরি সুসম্পন্ন করে ফেললাম। রঙ্গিন কাগজের তৈরি শুভেচ্ছা কার্ডের শুভেচ্ছা আপনারা সবাই আন্তরিকতার সাথে গ্রহণ করবেন এবং রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরীর প্রসেস গুলো আপনাদের নিকট কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে আমাকে জানাবেন। সর্বোপরি আমি আপনাদের সবার সার্বিক মঙ্গল কামনা করি।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বাহ রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি করাটা সুন্দরই হয়েছে। নতুন চিন্তা ভাবনা করেছেন। দেখে ভালই লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়েও আমার ভালো লাগলো।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য ভাইয়া আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লাগে রঙিন কাগজ দিয়ে তৈরি করা জিনিসগুলো। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই পোস্ট। আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শুভেচ্ছা কার্ডটি আপনার নিকট ভালো লেগেছে জানতে পেরে আমি খুবই আনন্দিত।

 2 years ago 

প্রথমেই আমি জানাতে চাই স্বাধীনতার শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি করার একটা পদ্ধতি শেয়ার করলেন। আপনার তৈরি করা এই শুভেচ্ছা কার্ড দেখে আমার সত্যি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভালো লাগাতে পেরে সত্যিই আমি খুবই আনন্দিত। গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। এ ধরনের কারু কাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে খুবই সুন্দর মন্তব্য করার জন্য আপনার অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আসলে অনেক কিছু তৈরি করা যায়। আপনি আজকে খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে আর খুব সুন্দর করে তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে গঠনমূলক মতামত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাই আপনি তো শুভেচ্ছা কার্ড টি একদম প্রফেশনাল ভাবে তৈরি করেছেন আপনার এই পোস্টি আমার কাছে অনেক ভালো লেগেছে সেই সাথে রঙ্গিন কাগজ দিয়ে কার্ডটা তৈরি করাতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে সব মিলিয়ে দারুন ছিল।

 2 years ago 

দারুণ মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। আপনার শুভেচ্ছা কার্ডটি দেখতে অসাধারণ ছিল ভাইয়া । আসলেই আপনি খুব সহজেই আমাদেরকে শিখিয়ে দিয়েছেন কিভাবে শুভেচ্ছা কার্ড বানাতে হয় ।এমন ধরনের পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89