আমার লেখা কবিতা : " " ভালোবেসে নির্জনে " "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

ভালোবাসা এমন একটা জিনিস, যেটা মানুষকে হাসাতে এবং কাঁদাতে দুটোই পছন্দ করে। এখন কথা হচ্ছে কারো ভাগ্যে হাসি রয়েছে কারো ভাগ্যে কান্না। আর কেউ কেউ ভালোবেসে নির্জনে কেঁদে যায় সবসময়। আর কান্নার কথা কাউকে বলা যায় না। আর তখন মনে হয় যেন নিজের ভালোবাসাটাই ভুল ছিল। আর এই ভুলের মাশুল দিতে হচ্ছে। ভুল করার আগে কিন্তু আমরা চিন্তা ভাবনা করিনা। কিন্তু যখন ভুল হয়ে যায় তখনই আমরা আফসোস করি। আর ভালোবাসার আফসোস সারা জীবন মনে থেকে যায়। তখন শুধু জীবনের কষ্ট আর কষ্ট ছাড়া কিছুই থাকে না।

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20230922_232843_0000.jpg

" ভালোবেসে নির্জনে "

ভালোবেসে নির্জনে,
কেঁদেছে কত গোপনে।
চোখের জল আর আসে না,
কাঁদবো না আর কাঁদবো না।

ভুল করে দিয়েছিলাম,
তোমার হাতে ফুল।
আর কভু ভালোবেসে,
আর কভু কাছে ডেকে।

তোমার হাতে ফুল দেব না,
স্বপ্ন ছিল যত দুই নয়নে।
বুঝিনি কি কারনে,
দুঃখই আমার আপন।

ভেঙে চুরে অবশেষে,
স্বপ্ন জীবনে আর আসে না।
হৃদয়ের মাঝে দুঃখের জোয়ার,
মন আর ভালোবাসেনা।

এ কেমন ছিলে তুমি,
দুঃখের জোয়ারে ভেসেছে আমি।
কেন করলে আমার সাথে এমন,
কোন মায়া হয় না তোমার যখন।

কতো দুঃখ দিলে আমায়,
আপন ভেবে ভালবেসেছিলাম তোমায়।
নদীর স্রোতে ভাসিয়ে দিলে,
তুমি কি এটা প্রতিশোধ নিলে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ঠিক বলেছেন আপু ভালবেসে কেউ হাসে আবার কেউ কাঁদে।আমরা ভুল করার আগে বুঝতে পারি না পরে বুঝতে পারি। যখন আর বুঝেও লাভ হয়না।নিরবে কাঁদতে হয়। আপনি ভালোবাসা নিয়ে সুন্দর একটি কবিতা রচনা করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে।ধন্যবাদ আপু দারুন একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভালো বাসা মানেই তো আমার মনে হয় হাসি আর কান্নার মধ্যে বাধা। আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগলো আপু।

 last year 

আপু আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো সুন্দর লিখেছেন। আসলে ভালোবাসা এমন যদি সেখানে ভুল হয়ে যায় তাহলে সারাটি জীবন নীরবে নিভৃতে কাঁদতে হয়। ভালোবেসে নির্জনে কবিতার প্রতিটি লাইন বেশ সুন্দরভাবে ফুটিয়ে লিখেছেন । অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

কেন যে ভালোবাসাগুলো এমন হয় কে জানে। আপনার সুন্দর মন্তব্য দেখে আরো ভালো লাগলো আপু।

 last year 

আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন,ভালোবেসে নির্জনে। কবিতার প্রতিটি চরণ অনেক সুন্দর ছিল এবং সাজানো গোছানো ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি যাতে কবিতার লাইনগুলো সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আসলে ভালোবাসা কারো জন্য সুখ হিসেবে আসে, আবার কারো জন্য কালো ছায়া হয়ে নেমে আসে। কেউ ভালোবাসলে সুখী হয় আবার কেউ দুঃখে থাকে। আসলে একেকজনের পরিস্থিতি এক এক রকম হয়। ভালোবেসে নির্জনে কবিতাটা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আপনার লেখা কবিতাটা সত্যি অনেক বেশি সুন্দর ছিল। আপনি এই কবিতাটা লেখার টপিক অনেক সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছেন যা আমার অনেক পছন্দ হয়েছে।

 last year 

আমার কবিতার পোস্টে আপনি সুন্দরভাবে মন্তব্য করেছেন দেখে আমার নিজের কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

ভালো ছিল আপনার ভালোবাসার অনুভূতি মেশানো কবিতাটি। ভালোবাসা কখনো হাসায় আবার কখনো কাঁদায়। ভালোবাসার মানুষ চোখের আড়াল হলেই মনে হয় দুনিয়া অন্ধকার হয়ে যায়।
বেশ ভালো লিখেছেন কবিতাটি।

Posted using SteemPro Mobile

 last year 

ভালোবাসাটা কখন কিভাবে বদলে যায় কেউ জানে না। আপনার মন্তব্য দেখে আরো ভালো লাগলো।

 last year 

ভালোবাসা যতটা আনন্দ দিতে পারে তার চেয়েও কয়েক গুণ বেশি দুঃখ দিতে পারে। তারপরও মানুষ ভালোবাসার মতো দুঃসাহস করে হা হা। আপনার কবিতা টা সেটাই প্রকাশ করেছে। আমরা যাদের ভালোবেসে আপন করি তারাই আমাদের বেশি দুঃখ দেয়। ভালো ছিল আপনার কবিতা টা আপু।।

Posted using SteemPro Mobile

 last year (edited)

ঠিক বলেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টে সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 last year 

ভালোবাসা এমন কেউ হাসে আবার কেউ বা কাঁদে। আপনি খুব সুন্দর করে ভালোবেসে নির্জনে কবিতাটি লিখেছেন। আপনার কবিতার মাধ্যমে ভালোবাসা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। কিছু কিছু ভালোবাসা আছে যেগুলোর জন্য মানুষ আজীবন কাঁদে। এবং এই ভুলের মাশুল সারাজীবন দিতে হয়। যাইহোক শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ ভাবে কবিতাটি লেখার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভালোবাসায় সবকিছু মেশানো থাকে আর আপনার উৎসাহ মূলক মন্তব্য করেও ভীষণ ভীষণ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65792.35
ETH 2676.19
USDT 1.00
SBD 2.90