স্বরচিত কবিতা -ফিরে এসো তুমিঃ

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমি ও ইনশাআল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। প্রিয় বন্ধুরা, আজ আমি আপনাদের মাঝে একটি রোমান্টিক কবিতা শেয়ার করবো।
এ পর্যন্ত যতগুলো কবিতা লিখেছি সবগুলো কবিতাকেই আপনারা সাপোর্ট দিয়েছেন। আশা করি এই কবিতাটা ও আপনাদের ভালো লাগবে । তাহলে শুরু করা যাকঃ

image.png

Copyright free image:pixabay

পোস্ট ক্যাটাগরিঃ কবিতা

কবিতার শিরোনামঃ ফিরে এসো তুমি

তারিখঃ ১৬ ই ভাদ্র ২৪২৯ খ্রিস্টাব্দ।

Screenshot_8.jpg

ফিরে এসো তুমি

--------আজিজুল মিয়াঁ(@azizulmiah)

Screenshot_15.jpg

জানি তুমি অনেক অভিমানী ছিলে,
বালিশে মুখ লুকিয়ে কাঁদতে
সামান্য কিছু হলে।


বার বার অভিমান করে ঘর পালিয়েছ,
একটুকু বিয়োগান্তক সময়ে কষ্টে
আবার ফিরে এসেছ।

কতো রাত যে নির্ঘুম কাটিয়েছ তুমি,
শুধু একবার বলেছিলাম তোমায়
বড় বেখেয়ালি তুমি।

অভিমান করে তুমি কতো যে রাত,
ঘুমা ও নি আমার পাশে
কষ্টে আবার ফিরেছ তুমি মাঝরাতে।

কতবার দেখেছি আমি কেঁদেছ তুমি,
মুখ লুকিয়ে আড়ালে
ভুলেছো আবার কষ্টগুলো দুটি হাত বাড়ালে।

বৃষ্টি এলেই মিষ্টি হেসে বলতে তুমি,
ভিজবো দুজন আজ একসাথে
হাত রেখে তোমার দুটি হাতে।

অফিস থেকে ফিরে এসে না করলে আদর,
তোমার ঐ মিষ্টি গালে
বলতে তুমি এখনই আমাকে ভুলে গেলে।

তোমার স্মৃতিগুলো এখনো পড়ে আছে
পড়ার টেবিলের উপরে,
স্মৃতিগুলো কষ্টগুলোকে নাড়ছে বারে বারে।

তুমি ছাড়া তোমার মিনুটা আজ ও
ঘরে ফিরে নাই,
বুঝেছে মিনু তুমি ছাড়া তার যে কেউ নাই।

কবিতার মতো করে বলতে তুমি
বাঁচবে না আমাকে ছাড়া,
জীবনটা তবে তোমার হবে যে ছন্নছাড়া।

বলতে তুমি এই দুনিয়ায় তুমিই আমার সব,
তুমি ছাড়া এই দুনিয়ায় বেঁচে থাকা
একেবারেই অসম্ভব।

এতো বেশি ভালোবেসে ও কি কেউ
চলে যেতে পারে দূরে?
বলছি তোমায় ফিরে এসো আমার এ অন্তরে।

এই জীবনে দিবনা আর কষ্ট তোমায়,
করো না আর অভিমান।
বুকের পাজর আজ যাচ্ছে ভেঙে
লাগছে বুকের গহীনে টান।

image.png
Copyright free image:pixabay

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা, আমার বাংলা ব্লগের শুরু থেকে আজ পর্যন্ত আপনাদের ভালোবাসা এবং সহযোগিতা নিয়েই পথ চলছি। আপনারা আমার প্রতিটি লেখাকে মূল্যায়ন করেন বলেই আমি এই পর্যন্ত আসতে পেরেছি। আশা করি সব সময় আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা আমাকে আরো বেশি বেশি কনটেন্ট লিখতে সাহায্য করবে। ধন্যবাদ সবাইকে।
Screenshot_10.jpg

image.png






Sort:  
 2 years ago 

প্রিয় মানুষগুলো চলে গেলেই তাদের গুরুত্ব বোঝা যায়। কিন্তু তখন আর শতচেষ্টা করলেও তাদের ফিরিয়ে আনা যায় না। ততদিনে তারা অনেক দূরে চলে গিয়েছে। বেশ দারুণ কবিতা ছিল ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

সত্যি ভাই, পৃথিবীতে প্রত্যেকটা জিনিস এর কদর হারিয়ে যাওয়ার পরেই বোঝা যায়।

 2 years ago 

এরকম কষ্ট পাওয়া লাগবে দেখে প্রেমই করলাম না।অনেক সুন্দর হয়েছে ভাই।প্রিয়জন ছেড়ে যাওয়ার কষ্ট খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

শুধু প্রেম করলেই যে কষ্ট পেতে এইরকম না ভাই। বিয়ে করলে ও একই রকম ঘটনা ঘটতে পারে। ধন্যবাদ ভাই প্রেম না করার জন্য।

 2 years ago 

ভাই তাইলে কি বিয়েও করব না? দিলেন তো ভয় ঢুকিয়ে।

 2 years ago 

বিয়ে তো এটা করতেই হবে। ভয় পাইয়েন না। জীবনে রিস্ক থাকবে তারপর ও এগিয়ে যেতে হবে।

 2 years ago 

কবিতার প্রত্যেক লাইনে এক হৃদয় ভাঙ্গা গল্প উঠে আসছে। প্রিয় মানুষ কে নিয়ে লেখা এই কবিতাটি একেবারে সার্থক হয়ে উঠেছে আপনার হৃদয়ের এক সত্যিকার বেদনা উপস্থাপনের মাধ্যমে। ধন্যবাদ সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার বাংলা ব্লগে এসে আসলেই আমি অনেক কিছু পাচ্ছি যেটা আসলে এখানে না আসলে কিছুতেই বুঝতে পারতাম না। এখন আমি বুঝতে পারি যে আসলেই আমি কিছু পারি বা জানি। আবারও ধন্যবাদ জানাচ্ছি আপনার সুন্দর একটা মন্তব্যর জন্য।

 2 years ago 

অনেক সুন্দর কবিতা আবৃত্তি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো আমি মুগ্ধ হয়ে গেছি। কবিতা চরণগুলো বেশ অসাধারণ ছিল। আসলে ভালোবাসার মানুষটির জন্য সব সময় কিছু ছাড় দিতে হয় না হলে ভালোবাসার মানুষ চলে গেলে তখন বোঝা যায় ভালোবাসার মানুষের গুরুত্বতা। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য। চেষ্টা করি সব সময় নিজের সেরাটা দেওয়ার জন্য। আপনাদের সহযোগিতা এবং উৎসাহ পেলে, আরো ভালো কিছু আশা করি আমার বাংলা ব্লগে লিখতে পারবো।

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন আপনি। কবিতা পড়ে খুব ভালো লাগলো। সত্যি বেশ দুর্দান্ত হয়েছে। আসলে কবিতার প্রতিটি লাইন বেশ সুন্দরভাবে লিখেছেন। এত দুর্দান্ত কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88