জল রঙ দিয়ে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রঙ দিয়ে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

20211125_200545.jpg

1.jpg

আজকে আবারো আপনাদের সাথে সুন্দর একটি অঙ্কন নিয়ে এসেছি। আজকে আমি যে অঙ্কনটি আপনাদের সাথে শেয়ার করেছি সেটি হলো একটি সুন্দর সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য। আমরা সকলেই সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য অনেক পছন্দ করি এবং এমন পরিবেশে থাকতেও অনেক পছন্দ করি। আর আজকে সেই সবুজ শ্যামলে ঘেরা সুন্দর প্রাকৃতিক দৃশ্য কল্পনা করতে করতে অঙ্কন করে ফেললাম। জল রঙ দিয়ে প্রতিটি অঙ্কন হয়ে উঠে আকর্ষণীয় ও সুন্দর। আমি যখন জল রঙ দিয়ে অঙ্কন করতে বসি তখন আমার অনেকটা সময় চিন্তা করা লাগে যে আমি কোন টাইপের দৃশ্য অঙ্কন করবো। কি অঙ্কন করবো। চিন্তার মধ্যেই মাথায় যে দৃশ্যটি চলে আসে সেটি নিজের মতো করে অঙ্কন করা শুরু করি। মাঝে মাঝে আবার বেশ কিছু জায়গা থেকে অঙ্কনের আইডিয়া নিয়ে থাকি তবে প্রতিটা অঙ্কন হয় আমার নিজের মতো করে।

জল রং দিয়ে অঙ্কন করতে আমার অনেক ভালো লাগে কারণ হলো জল রঙের করা প্রতিটি অঙ্কন দেখতে খুব সুন্দর লাগে ও খুব সুন্দর ভাবে ফুটে উঠে। আজকে আমি এই সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্যটিকেও সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করেছি। আমি চাই আমার করা প্রতিটি অঙ্কন যেনো সবার ভালো লাগে ও মনোমুগ্ধকর হয়ে উঠে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্যটি অঙ্কন করেছি। আমি আজকের এই দৃশ্যটি অঙ্কনের শুরু থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে এটি অঙ্কন করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের অঙ্কনটি .....................

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

09.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

013.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ধাপ-18.

17.jpg

ধাপ-19.

18.jpg

1.jpg

1.jpgIMG-20211125-WA0050.jpgIMG-20211125-WA0054.jpg

আমার আজকের জল রঙ দিয়ে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না।

Sort:  
 3 years ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ। বাংলাদেশের রূপ বৈচিত্র খুবই সুন্দর।বাস্তবিক ভাবে যেমন সুন্দর লাগে তেমন অংকন এর মধ্যেও সুন্দর লাগে। তোমার এই জল রং দিয়ে ড্রয়িংটি দেখে আমার এত ভাল লেগেছে তা বলে বুঝাতে পারব না। সত্যি বলতে কি আমি গ্রামের দৃশ্য গুলো খুবই পছন্দ করি বাস্তবিক অথবা ড্রয়িং যেটাই হোক না কেন। তোমার ড্রইং করা প্রতিটি ধাপ তুমি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছো। ধন্যবাদ শুভকামনা রইল তোমার জন্য ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আমার অনেক ভালো লাগছে জল রং দিয়ে আপনি প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন। আসলেই আপনি আরও দিনে দিনে জলরঙে পারদর্শী হচ্ছেন। প্রথমে আপনার জল রং দিয়ে দেখতাম কোন রকম হতো এখন আপনি একদম পারফেক্ট হয়ে গেছেন আর আমার অনেক ভালো লাগছে। আপনি আসলেই অনেক দক্ষতার সাথে অংক সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।কালার কম্বিনেশন টা অনেক ভাল লেগেছে আপু। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপু। আপনি নিখুঁত হাতে খুব সুন্দর ভাবে গ্রামীণ দৃশ্যটি জল রং দিয়ে অঙ্কন করেছেন। জল রং দিয়ে ছবি আঁকা মোটেও সহজ বিষয় নয়। কিন্তু আপনি সেই কঠিন বিষয়টিকে সহজভাবেই রপ্ত করে নিয়েছেন। চিত্রটি আমার অনেক ভালো লেগেছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে আঁকা সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্য দেখে মনটা জুড়িয়ে গেল। সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য আমার অনেক ভালো লাগে। আপনি আপনার রং তুলি দিয়ে দারুণভাবে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার অঙ্কিত চিত্রটি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

প্রকৃতির কি অপরূপ দৃশ্য আপনি তুলে ধরেছেন আপু। আপনার চিত্রের মাঝে প্রকৃতির সবুজ ছোঁয়া লেগেছে। চারিদিকের সৌন্দর্যের সমারোহ ফুটে উঠেছে আপনার প্রাকৃতিক দৃশ্যের মাঝে। আপনি অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার আগামীর জন্য শুভকামনা এবং এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু মনি খুবই সুন্দর হয়েছে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য টি। জাস্ট ওয়াও! আমার বরাবরই প্রাকৃতিক দৃশ্য দেখতে বেশি ভালো লাগে। এই দৃশ্য টি দেখে আমি যেনো কোথায় হারিয়ে গেলাম। আমার খুব পছন্দ হয়েছে আপু। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে এত সুন্দর পেইন্টিং😯😯 , আসলেই পেইন্টিংটি প্রশংসার যোগ্য। পেইন্টিংটি অনেক সুন্দর এবং প্রফেশনাল ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু, আসলে আপনার অনেক প্রতিভা রয়েছে এই পেইন্টিং সম্পর্কে। সবুজ শ্যামল এই পেইন্টিংটি দেখে আসলেই আমার আমার অনেক ভালো লাগছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার কাছে এমন পেন্টিং আরও প্রত্যাশা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে প্রাকৃতিক-দৃশ্য-অংকন অনায়াসে আমার খুবই খুবই ভালো লাগে। আর তাছাড়া আপনার প্রতিটা দৃশ্যই আমার কাছে অসাধারণ লেগেছে নিজের মন থেকে এঁকেছেন বুঝাই যাচ্ছে। সবচেয়ে বেশি দূরের ঘরগুলো যেভাবে অঙ্কন করেছেন দেখতে অসাধারণ লাগছে। আর তাছাড়া রাস্তাগুলো এঁকেছেন দেখে মনে হচ্ছে গ্রাম গঞ্জের মেঠো পথ। এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

সুন্দর একটি দৃশ্য এঁকেছেন। ছোটবেলায় জলরঙে আঁকার চেষ্টা করতাম কিন্তু রঙের ব্যবহার কখনোই ঠিকমতো শেখা হয়নি। তাই কাগজে রং যেখানে দিতে চাইতাম তার চাইতে বেশি এলাকায় ছড়িয়ে যেতো। যাইহোক আপনার কাছ থেকে কিছুটা হলেও শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে আপু। আমার এমন প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অনেক ভালো লাগে। আমি নিজেও নানান ধরনের পেইন্টিং করতে ভালোবাসি। তাই আমি বুঝতে পারি এটি কতটা ধৈর্য এবং সময় সাপেক্ষের কাজ। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার কাছেও পেইন্টিং করতে অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88