সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

সেমাই দিয়ে আমরা অনেকে কয়েক রকমের সেমাই রেসিপি খেয়েছি কিন্তু এই ভাবে সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া কয়জন খেয়েছি। আমি জানি এই রেসিপিটাও অনেকের কাছে নতুন একটি রেসিপি হবে কারণ সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া রেসিপি অনেকের এখনো খাওয়া হয়নি। আমি নিজেও কত দিন পর এই রেসিপিটি তৈরি করেছি আমি জানি না। খুব কম সময় খাওয়া হয়েছে। বিকেলের নাস্তা কিংবা সকালে নাস্তা যেকোনো সময় অথবা আড্ডার মাঝে এই মজাদার রেসিপিটি বেশ মানানসই। সেমাই ও ডিম দিয়ে তৈরি করা বড়ার মধ্যে রয়েছে যেমন স্বাদ তেমনি সুন্দর ফ্লেভার। নরম তুলতুলে ও ভিন্ন রকম মসলার মিশ্রনে অন্যরকম স্বাদ।

সত্যি নতুন দিনে নতুন খাবার নতুন ভাবে পরিবেশন আর নতুন করে খাওয়ার মজাই অন্যরকম। মুখে চলে আসে খাবারের লোভনীয় জল যা বার বার খেতে ইচ্ছা করে। সাথে নিয়েছি টমেটোর সস। মসলা যুক্ত মজাদার খাবার গুলো সস না হলে খাবারের স্বাদটা যেন অপূর্ণ থেকে যাই। আজকে আমি মজাদার ভাবে বাসায় তৈরি করেছি সেমাই ও ডিমের মিক্স বড়া রেসিপি। সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই মজাদার রেসিপিটি তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে সেমাই, ডিম , আলু, চালের গুঁড়া, আদা কুচি ও বেশ কয়েক রকমের মসলা। আপনারাও এভাবে এই নতুন ও মজাদার রেসিপিটি তৈরি করতে পারেন খুব সহজেই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া রেসিপি। সেমাই ও ডিমের বড়া তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে সেমাই ও ডিমের বড়া তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সেমাই ও ডিমের বড়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

আমার আজকের বাসায় সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সেমাই ও ডিমের তৈরি বড়া গুলো দেখে খেতে ইচ্ছে করছে। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। এই ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। বিকেলের নাস্তা হিসেবে পারফেক্ট একটি নাস্তা রেসিপি শেয়ার করেছেন। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যে কেউ সহজে তা দেখে তৈরি করতে পারবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ, আমি যে কোনো রেসিপিকে প্রতিটি ধাপে সুন্দর ভাবে শেয়ার করার চেষ্টা করি যাতে করে যে কেউ সহজেই বাসায় তৈরি করতে পারে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা প্রত্যেকটি রেসিপি আমার কাছে ইউনিক মনে হয় আপু। খুবই চমৎকার করে আপনি রেসিপিগুলো করেন। আজকে আপনার করা সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া রেসিপিটিও অসাধারণ ভাবে করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি তো মনে করি আপনার করা প্রতিটি রেসেপি আমার কাছে নতুন ইউনিক রেসিপি ৷ যেমন আজকের রেসেপি টি সত্যি আমার মনে হয়৷ আমরা যত ইউজার আছে এই রেসেপি টা কেউ খায় নি বা জানেই না ৷
এক নতুন ইউনিক রেসিপি সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া৷ একদিন নিজ বাসায় তৈরি করতেই হবে ৷ এর সুস্বাদু পাওয়ার জন্য ৷
ধন্যবাদ আপু ভালো থাকবেন ৷

 2 years ago 

অনেক সুস্বাদু একটি নাস্তার রেসিপি শেয়ার করেছেন আপু।চায়ের সাথে সন্ধ্যার নাস্তায় দারুন লাগবে।রেসিপি টি আগে ট্রাই করেছি।সেই সুবাদে জানি অনেক সুন্দর লাগে খেতে। ধন্যবাদ ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খেতে সুন্দর না লাগলেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপু সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া কখনো খাওয়া হয়নি। এই রেসিপিটা এর আগে আমি কখনও দেখিনি তাই আমার কাছে এটা একেবারেই নতুন। আপনার বানানো বড়া গুলো দেখেই মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আসলে বিকেলের নাস্তায় এমন ধরনের খাবার খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে সবকিছু উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে লাচ্ছা সেমাই দিয়ে ডিম দিয়ে বড়া কখনও খাওয়া হয়নি।আপু মনে হয় একটু বেশি ভাজাপোড়া পছন্দ করেন।তবে মনে হচ্ছে সকালের নাস্তায় কিংবা বিকালে আড্ডায় আসলেই ভালো লাগবে।অনেক দিন পর পর বানালে খেতে বেশ ভালো হয়।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

বিকালের নাস্তায় একটি ইউনিক রেসিপি যুক্ত হল। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 
আসলে সেমাই ও ডিম দিয়ে বড়া তৈরি করা কখনও দেখিনি।আমার কাছে একেবারেই নতুন ও ইউনিক লাগছে। মুখের রুচির সাথে সাথে মানুষের বিভিন্ন রকমের রেসিপি ইদানীং লক্ষ্য করা যাচ্ছে।আসলে খাবারের মধ্যে একটু ভিন্নতা হলে মুখের স্বাদ বাড়ে।আর ভাজা খাবার অনেকেই পছন্দ করে।বিশেষকরে বিকেলে বা সন্ধ্যায় ভাজা কিন্তু না হলে মনটা কেমন যেন লাগে।সেমাই, আলু ও বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি করা রেসিপিটি কিন্তু দেখতে খুব অসাধারণ লাগছে। আর দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু ও মজাদার করে সেমাই ও ডিমের সাথে বিভিন্ন উপকরণ দিয়ে বড়ার রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

চিংড়ি বড়া, ডালের বড়া, সবজি বড়া, ফুলের বড়া বিভিন্ন ধরনের বড়া খেয়েছি। এই প্রথম দেখছি সেমাই দিয়ে বড়া তৈরি। সেমাই বড়া রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে সময় পেলে অবশ্যই ট্রাই করব ধন্যবাদ আপু আপনার ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

বাহ কত সহজ আর সুন্দর ভাবে সেমাই ও ডিম দিয়ে বড়া তৈরী করে ফেললেন। দেখে মনটা জুড়িয়ে গেল। সেমাই ও ডিম দিয়ে তৈরি বড়া খাওয়া তো দূরের কথা সেমাই দিয়ে যে আরো রেসিপি হয় সেটাই জানতাম না। এটা বাসায় ট্রাই না করলে রাতে ঠিক ভাবে ঘুম আসাবে না। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63