DIY - এসো নিজে করি - রঙিন কাগজের তৈরি আরেকটি রঙিন ওয়ালমেট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

**রঙিন কাগজের তৈরি আরেকটি রঙিন ওয়ালমেট **

1.jpg

IMG-20211123-WA0056.jpgIMG-20211123-WA0058.jpgIMG-20211123-WA0060.jpg

আজকে আমি নতুন আরেকটি ওয়ালমেট নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। রঙিন কাগজের তৈরি রঙিন ওয়ালমেট। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর অনেক কিছুই তৈরি করা সম্ভব। আর এগুলো তৈরি করতেও প্রয়োজন হয় দক্ষতার, ধর্য্যের ও সময়ের। যারা এই কাজ গুলো করেন ও এর সম্পর্কে জানেন তারাই এই বিষয়ে বলতে পারবে। তবে যতই কষ্ট হোক এর মধ্যেও রয়েছে আনন্দ ও অনুভূতি। নিজে থেকে কিছু করতে পারা ও নিজের দক্ষতা সবার সামনে প্রকাশ করা এর মধ্যে রয়েছে অনেক অনোন্দ ও নিজের প্রতি ভালোবাসা।

আজকে আমি যে ওয়ালমেট টি তৈরি করেছি সেটি বেশ সুন্দর হয়েছে। আমি একটি নাটকের মধ্যে এই ওয়ালমেট টি দেখেছিলাম। আর এক বার দেখেই আমার মাথায় গেথে নিয়েছি ও আমি নিজেই বানাবো বলে সিদ্ধান্ত নিয়েছি। প্রথম দিকে কি ভাবে শুরু করবো ভেবে পাচ্ছিলাম না তবে আস্তে আস্তে মনে করে করে শুরু করি ও শেষ পর্যন্ত ওয়ালমেট টি তৈরি করতে সক্ষম হয়েছি। রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে ও দেখতেও অনেক সুন্দর লাগে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমার আজকের এই রঙিন ওয়ালমেট টি তৈরি করেছি। ওয়ালমেট তৈরি করার উপকরণ ও পদ্ধতি আমি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে শেয়ার করেছি। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আমি একে একে দেখিয়েছি আপনারা দেখলেই খুব সহজে বুঝে যাবেন। আশা করি আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজের ওয়ালমেট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ..................

আমার আজকের এই রঙিন ওয়ালমেট টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে রঙিন কাগজ, আইকা আঠা , গ্লো গান ও কেচি।

এখান থেকে ওয়ালমেট তৈরির ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-29.

30.jpg

ধাপ-30.

31.jpg

ধাপ-31.

32.jpg

ধাপ-32.

IMG-20211123-WA0061.jpg

IMG-20211123-WA0056.jpgIMG-20211123-WA0058.jpgIMG-20211123-WA0060.jpg

আমার আজকের রঙিন কাগজের তৈরি রঙিন ওয়ালমেট টি কেমন হয়েছে মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেট টি আপু। অনেক ধরনের কাগজ ব্যবহার করেছেন যার কারণে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। দেওয়ালে ঝুলানোর পর অনেক সুন্দর দেখাচ্ছে। লাল এবং হলুদ কাগজ খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনার ওয়ালমেট টি অসাধারণ হয়েছে আপু। দেখতে চমৎকার লাগতেছে। আপনি এটি অনেক সুন্দরভাবে বানিয়েছেন। এবং সেগুলোকে অনেক গোছালো ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার ওয়ালমেট প্রশংসার দাবিদার। আপনি কাজটি অনেক নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অলমেট বানিয়ে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার কাগজের তৈরি ওয়ালেটটি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার ধাপে ধাপে এর উপস্থাপন থেকে এটি আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আইরিন আপু। এগুলো দিয়ে জন্মদিন কিংবা যে কোন অনুষ্ঠানের সময় রুম ডেকোরেশন করলে খুব সুন্দর লাগবে দেখতে।
আর আপনি বিস্তারিতভাবে ওয়ালমেট বানানোটি শেয়ার করেছেন। মোট ৩২ টি ধাপ দিয়েছেন যা সত্যিই অনেক বেশি।

 3 years ago 

জি ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন এই ওয়ালমেট দিয়ে ঘরের সৌন্দর্য বাড়ানো যায়। আমার ঘরে প্রচুর পরিমাণে এমন ওয়ালমেট রয়েছে। আমার ঘরে না আসলে বুঝতে পারবেন না। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করছেন আপু ।আপনার ওয়ালমেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে আমার অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু সত্যিই অনেক বেশি সুন্দর হয়েছে আপনার তৈরি করা কাগজের ওয়ালমেট। ওয়ালমেট যেমন করে খুব সুন্দর করে বানিয়েছেন ঠিক তেমনি ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আরেকটি ব্যাপার আপনি খুবই দক্ষতার সাথে স্টেপ গুলো দিয়েছেন যে কেউ চাইলে খুব সহজেই আপনার এই পোস্ট দেখে আপনার মতো করে বানাতে পারবে বলে আমি মনে করি। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার আজকের তৈরি করা ওয়ালমেটটি অনেক বেশি সুন্দর হয়েছে। সত্যিই আমার কাছে আপনার এই কাজগুলো দারুণ লাগে।
আপনি ডাই গুলো দারুণ ভাবে করতে পারেন।আপনার থেকে শিখা উচিত আসলে।

 3 years ago 

আপনিও কিন্তু কোনো দিকেই কম নয়। আপনার দেয়া ডাই গুলোও অনেক ভালো ভালো হয়। হাহা ..... অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজের তৈরি ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে। ওয়ালমেটটি দেখে রংধনুর রং এর কথা মনে পড়ে গেল। ওয়ালমেট বানানোর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ওয়ালমেটটি আসলেই দেখতে অনেক দৃষ্টিনন্দন লাগছে। অনেক আকর্ষণীয় হয়েছে, আমি নিজেই যেন চোখ সরাতে পারছি না। এই ওয়ালমেটটি আমার কাছে বিক্রি করে দিন 😁. বাঁধিয়ে রাখার মতো হয়েছে একদম। হাতের কাজটি এতো সুন্দর হয়েছে তা বলার উপেক্ষা রাখে না। উত্তম, অতি উত্তম।

 3 years ago 

দাদা বিক্রি করার কথা বলে আমাকে লজ্জা দিলেন। আপনি কাছে থাকলে হয়তো আমি এমনি আরও সুন্দর সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনার বাড়ি দিয়ে আসতাম। অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে আমার এই ওয়ালমেট এর এত এত প্রশংসা করার জন্য।

 3 years ago 

কালার মেচিং এর কারণে দৃশ্যটা খুব বেশী আকর্ষণীয় মনে হচ্ছে। তবে আপনি বানিয়েছেন অনেক সুন্দর করে। আসলে আমাদের ঘর কিন্তু আমরা নিজেরাই সাজাতে পারি এই রকম সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরী মাধ্যমে। ধন্যবাদ

 3 years ago (edited)

জি ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন। ... যেমন আমার ঘর এরকম বিভিন্ন ধরনের ওয়ালমেট দিয়ে অনেক সুন্দর ভাবে আমি সাজিয়ে রেখেছি। চাইলে সবাই নিজের ঘর নিজেই সাজিয়ে নিতে পারে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88