কাঁচকলার নিরামিষ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
কাঁচকলার নিরামিষ

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি রান্না করে আপনাদের সাথে শেয়ার করেছি। আমার আজকের রেসিপিটি হলো কাঁচকলার নিরামিষ। এখানে শুধু কাঁচাকলা না সাথে আলু ও টমেটো যুক্ত করা হয়েছে। মূলত কাঁচা কলাকে আলু ও টমেটো দিয়ে রান্না করা হয়েছে। আমরা সকলেই জানি কাঁচা কলা আমাদের পেটের জন্য অনেক ভালো একটি সবজি। আর কাঁচা কলাতে রয়েছে অনেক বেশি পরিমান ভিটামিন আর এটি আঁশযুক্ত একটি সবজি যা মানব দেহের জন্য অনেক উপকারী। কাঁচা কলা দিয়ে কয়েক ভাবে কয়েক রকমের রেসিপি রান্না করা যাই। যেমন কাঁচা কলার ভর্তা, কাঁচা কলার আচার, কাঁচা কলার তরকারি ইত্যাদি।

আমার আজকের এই রেসিপিটিকে এমন ভাবে রান্না করেছি দেখে মনে হবে এগুলো মাছের পিচ যা আলু ও টমেটো দিয়ে রান্না করা হয়েছে। কিন্তু সেটা পরিষ্কার ভাবে বুঝতে পারবেন আমার রান্নার প্রতিটি ধাপ দেখলে। আজকে আমি বাসায় কাঁচকলার নিরামিষ রান্না করতে ব্যবহার করতে হয়েছে কাঁচা কলা, আলু, টমেটো , সরিষা ও মটরশুঁটি। সরিষা ব্যবহার করার কারণে ঝাঁজ যুক্ত হয়ে রেসিপিটিকে আরো বেশি মজাদার করে তুলেছে। আপনারা চাইলে খুব সহজেই এই কাঁচকলার নিরামিষ রেসিপি বাসায় রান্না করতে পারেন ও মজাদার একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি কাঁচকলার নিরামিষ। কাঁচকলার নিরামিষ রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে কাঁচকলার নিরামিষ রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাঁচকলার নিরামিষ রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

012.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

আমার আজকের বাসায় রান্না করা কাঁচকলার নিরামিষ রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কাঁচকলার নিরামিষ রেসিপি দেখে আমি অবাক হয়ে গেছি। আমি প্রথমে ভেবেছি কাঁচকলা দিয়ে হয়তো মাছের রেসিপি তৈরি করেছেন। পরে দেখি এগুলো কাঁচকলা। আপনি মাছের মত পিস করে কেটেছেন, সত্যিই দেখে খুবই ভালো লাগলো। আর রেসিপিটি একদম নতুন ছিল।

 2 years ago 

শুধু যে আমিষ খেতে হবে তা তো নয় ৷মাঝে মাঝে নিরামিষ সবজি তরকারি গুলো সত্যি অসাধারণ লাগে ৷
যেমনটা আপনি কাচা কলা, টমেটো,আলু একসাথে বেশ ভালো লাগলো ৷ খুব সুন্দর রেসিপি টি আপু৷

ধন্যবাদ ভালো থাকবেন!!!!

 2 years ago 

আপু আমি তো কনফিউজড হয়ে গিয়েছি উপরে লেখা আছে নিরামিষ কিন্তু পরিবেশনে দেখা যাচ্ছে মাছের পিস। অবশ্য পরে আপনার পোস্ট ধীরে ধীরে দেখতে দেখতে বুঝতে পারলাম কাঁচা কলা গুলোকে এত চমৎকার ভাবে কাটিং করেছেন মনে হচ্ছে এক একটি মাছের টুকরো। আপু এভাবে নিরামিষ রান্না করে আমার কখনোই খাওয়া হয়নি। তবে কাঁচা করা যে প্রচুর পরিমাণে ভিটামিন আছে সেটা আগে থেকেই জানতাম। রান্নার প্রক্রিয়াটি আবার বেশি ভালো লেগেছে আপু একসময় আমি এভাবে রান্না করে খেয়ে দেখব কেমন লাগে।

 2 years ago 

কাঁচাকলার নিরামিষ রেসিপি টি আমার কাছে একদম ইউনিক লেগেছে। কাঁচা কলা দিয়ে খুব সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। কাঁচাকলা ভাজা গুলো আমি প্রথমে মাছ ভেবেছিলাম।রেসিপি টি বাসায় অবশ্যই একদিন ট্রাই করব। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি প্রথমে অবাক কাঁচা কলার নিরামিষ রেসিপি দেখে কারণ এখানে কলার নিরামিষ যে বুঝা যাচ্ছেনা মনে হচ্ছে যেন মাছের টুকরো।তুমি ঠিক বলেছ কাঁচা কলাতে প্রচুর পরিমাণ পুষ্টি গুণ রয়েছে যা আমাদের মানবদেহের জন্য খুবই উপকারী। কাঁচা কলা, আলু, টমেটো দিয়ে এ রেসিপিটি সত্যিই অনেক সুস্বাদু। খুবই লোভনীয় ভাবে এই রেসিপিটি তৈরি করেছ। ধন্যবাদ, তোমাকে এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আবারও একটি অনেক রেসিপি দেখলাম আপু আপনার। আমি তো প্রথমে ভেবেছিলাম এটি মাছের ঝোল। যাইহোক চমৎকার হয়েছে নতুন করে আরেকটি শিখে ফেললাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি প্রথমে ভাবছিলাম মাছ। পরে কাচাকলার নিরামিষ তরকারি তরকারি টাইটেল দেখে অবাক হয়ে গেছি।পুরা পোস্ট পড়ে বুঝলাম ব্যাপার টা।অনেক টেস্টি হয় রেসিপি টি। ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি আপনার রেসিপি গুলো দেখে ভাবি আপনি এত সুন্দর রেসিপি কি ভাবে তৈরি করেন। প্রথমে আমি ও ভেবেছিলাম আপনি মাছের রেসিপি তৈরি করেছেন। পরে আপনার টাইটেল পড়ে বুঝতে পারলাম। কাঁচাকলার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ।

 2 years ago 

কাঁচকলার এ ধরনের নিরামিষ আমি প্রথম দেখলাম। আসলে আমি প্রথমে ভেবেছি মাছের রেসিপি কিন্তু পরে দেখলাম কাঁচকলা এত সুন্দরভাবে পিস পিস করেছেন। সত্যি আজকে আপনাকে রেসিপি একদম দেখার মত ছিলো। খুবই ভালো লেগেছে আমার।

 2 years ago 

কাচকলা পেটের জন্য অনেক উপকারী। কাঁচাকলা দিয়ে ইলিশ মাছ দিয়ে খেয়েছি, কিন্তু কখন এভাবে চাক চাক করে সরিষা দিয়ে খাওয়া হয়নি।তবে কালার দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65762.46
ETH 2656.88
USDT 1.00
SBD 2.81